এক্স গার্লফ্রেন্ড যখন বউ (পার্ট-৪)

Ex_Girlfriend_যখন_বউ
পার্টঃ৪
Writer: Siyam Ahmed Nil
—————————

.
আমি শপিং মলে গিয়ে যখন নিজের জন্য একটা শার্ট দেখচ্ছিলাম তখনই কিছুদূরে একটা কাউকে দেখে আমার চোখ আটকে গেল।
.
কারণ কিছুদূরে দেখলাম আরহী একটা অপরিচিত ছেলের সাথে শপিং করছে।
.
—জয়,ঐঠা আরহী না?(আমি)
—হ্যাঁ,আরহীই তো।(জয়)
—কিন্তুু কিছুসময় আগে আরহী আমাকে বলল ওর নাকি অনেক জ্বর এসেছে।তাহলে এখানে কি করে?
—আমিও তো কিছু বুঝতেছি না।
—আচ্ছা,দাঁড়া ওকে একটা কল করে দেখি।
—আচ্ছা,কর।(আমি আরহীকে কল করলাম)
—আরহী,তুমি কোথায়?(আমি)
—জ্বরের কারণে আমি বিছানা থেকে উঠতে পারছি না আর তুমি বলছো আমি কোথায়?(আরহী)
—অহ!আমি তো ভাবছিলাম তোমাকে নিয়ে শপিং করতে যাব।
—আজকে তো শরীর ভাল না।তাহলে কালকে যাব নে।
—এই তোমার শরীর খারাপ?বিছানা থেকেও উঠতে পারছো না?(আমি।আরহীর কাছে গিয়ে)
—ততততুমি?(আরহী)
—হ্যাঁ,আমি।আমাকে দেখে ভয় পেলে নাকি?
—ভভভয় পপপাব কককেন?
—তাহলে এমন ভাবে তোতলাচ্ছো কেন?
—কককোথায়?আআআমি ‘তততো তততোতালাচ্ছি নননা।
—এই না জ্বরের কারণে তুমি বিছানা থেকেই উঠতে পারছো না তাহলে শপিং মলে কি করো?
—একটু আগে তুমি না বললে তুমি আমাকে নিয়ে শপিং করবে তাই আমি চলে আসলাম।
—আমি শপিং কথা তোমাকে বলেছি এক মিনিটও হয় নেই আর তুমি তার আগেই এখানে উপস্থিত?জিনিসটা কেমন দেখায় না?
—বাবু,তুমি জান না আমি তোমার মনের কথা আগে থেকেই বুঝতে পারি।তাই তো আমি এখানে আগেই চলে এসেছি।
—আমাকে কি দেখে বোকা মনে হয়?নাকি আমি কিছু বুঝি না?কোনটা?
—এই যে ভাই অনেক সময় ধরে দেখছি আপনারা আমার গালফেন্ডের সাথে কি নিয়ে কথা বলছেন আর তাকে বকছেন।কিন্তুু আপনারা কারা আমি তো আপনাদের চিনলাম না।(অপরিচিত ছেলেটি)
—বাহ্,এর মধ্যেই দেখি আর একটা নতুন বয়ফেন্ড যোগার করে ফেলেছো।
—সাগর,তুমি আমাকে ভুল বুঝছো।
—আমার তো মনে হয় না এখানে ভুল বুঝার মতো কিছু আছে।
—এই আপনারা সেই কখন থেকে শুধু শুধু আমার গালফেন্ডের সাথে এমন করে কথা বলছেন কেন?কে আপনারা?
—ভাই,দেখ এমনিতেই মাথা গরম আছে।শুধু শুধু উল্টা-পাল্টা কথা বলে আমার মাথাটা আরও গরম করিস না।তাহলে তোর জন্য ভাল হবে না।
—তোর এতবড় সাহস তুই আমাকে ভয় দেখাস।জানিস আমি কে?(আমার কলার ধরে)
—এইবার কিন্তুু তুই বাড়াবাড়ি করে ফেলছিস।ভালো মতো আমার শার্টের কলার ছেড়ে দে।নাহলে তোর জন্য ভাল হবে না।
—ছাড়ব না।কি করবি তুই?
—ধুপ ধুপ।(দুইটা ঘুষি সরাসরি গালে বসিয়ে দিলাম)
—তোর এতবড় সাহস তুই আমাকে মারলি?
—সাহসের কি দেখেছিস?এরপর বাড়াবাড়ি করলে এখানেই মেরে পুঁতে রেখে দিব।
.
এক কথা দুই কথায় সবকিছু এক পর্যায়ে হাতা-হাতিতে চলে গেল।মলের সবাই এসে আমাকে আর সেই ছেলেটাকে ছাড়িয়ে দিল।
.
জয় আমাকে শপিং মলের বাহিরে নিয়ে আসল।আমি আসতে চেয়েছিলাম না।আমি চেয়েছিলাম ছেলেটাকে আরও কয়েকটা ঘুষি দিতে।কিন্তুু জয়ের জন্য দিতে পারলাম না।
.
—সাগর,মাথা ঠান্ডা কর।সব জায়গায় মাথা গরম করলে হয় না।(জয়)
—না না।আমার মাথা এইভাবে ঠান্ডা হবে না।কোথাকার কোন ছেলে ওর কতবড় সাহস আমাকে মারতে চায়।ওকে আমি ছাড়ব না।
—তাহলে এখন তুই কি করবি?
—তুই আমাদের সব বন্ধুদের নিয়ে ছেলেটার বায়োডাটা আমাকে আজকে বিকালের মধ্যে এনে দে।তারপর দেখিস আমি কি করি।
—আচ্ছা,তুই মাথা ঠান্ডা করে বাড়িতে যা।আমি ছেলেটার সম্পর্কে সবকিছু জেনে তোকে বিকালে জানাব।
—আচ্ছা।
.
তারপর রাগের মাথায় সেখান থেকে চলে আসলাম।বিকালে জয় আমাকে ফোন দিয়ে আড্ডার জায়গায় যেতে বলল।যথাসময়ে আমি সেখানে চলে গেলাম।
.
—কিরে ছেলেটা কে কোন খবর পেয়েছিস?(আমি)
—হ্যাঁ।ছেলেটা আরহীদের এলাকারই।ওর নাম শান্ত।অনেকদিন ধরে আরহীর পিছনে ঘুরতেও দেখা গিয়েছে।(জয়)
—কিন্তুু আরহী তো আমাকে কখনও বলে নেই ওকে ওর এলাকার কোন ছেলে বিরক্ত করে।
—আরহীকে তোকে কেন বলে নেই তা আমরা জানি না।(রাজু)
—এখন আগে বল।
—তারপর কিছুদিন আগে ছেলেটা আরহীকে প্রপোজ করে।আরহী কিছুদিন ছেলেটাকে ঘুরিয়ে তার প্রপোজাল এক্সেপ্ট করে নেয়।
—কি?তোরা মিথ্যা বলছিস না তো?
—না রে।আমরা মিথ্যা বলছি না।
—ওর এতবড় সাহস ঐ আমার গালফেন্ডের সাথে প্রেম করে তার উপর আমাকে মেরেছে।ওর তো কিছু একটা করতেই হবেই।
—সাগর,দেখ মাথা গরম করিস না।ছেলেটার জায়গা তুই থাকলে হয়ত তুইও একই কাজ করতি।তাই আমি বলি কি শুধু শুধু ছেলেটার সাথে ঝামেলায় করিস না।
—ঝামেলা তো আমি করি নেই।ঝামেলা করেছে আরহী আর ঐ ছেলেটা।কালকে প্রথমে ঐ ছেলেটাকে শিক্ষা দিয়ে নেই তারপর আরহীকে শিক্ষা দিব।
—সত্যি করে বল তো তুই ছেলেটার সাথে কি করতে চাস?
—সেইটা নাহয় কালকেই জানতে পারবি।
.
পরে আমি সেখান থেকে চলে আসি।পরেরদিন দুপুরের দিকে সবাইকে নিয়ে আরহীদের এলাকায় গেলাম।বলা বাহুল্য আমাদের আর আরহীদের এলাকা এক না।
.
আরহীর বাড়ি আমাদের পাশের এলাকায়।সেখানে গিয়ে ছেলেটাকে খুঁজে বের করলাম।
.
—তোর তো কম সাহস না তুই আমাদের এলাকায় এসেছিস।(ছেলেটি)
—আমার কত সাহস আছে সেই সম্পর্কে তোর কোন ধারণাই নেই।এইসব বাদ দিয়ে এখানে যেইটা বলতে এসেছি সেইটা আগে শুন।(আমি)
—বল কি বলবি?
—দেখ,তোর সাথে আরহীর সম্পর্কে কিছুদিনের।কিন্তুু আমার সাথে ওর সম্পর্কে প্রায় দুইবছরের।তাই আমি বলি তুই শুধু শুধু আমাদের মাঝে আর থাকিস না।আমাদের মাঝে থেকে তুই সরে যা।
—যদি সরে না যাই তাহলে কি করবি?
—তার মানে তুই আরহীর জীবন থেকে যাবি না?
—না যাব না।তোর যা করার তুই করতে পারিস।
.
তারপর আর কি আমি আর আমার বন্ধুরা মিলে ইচ্ছা মতো মাইর শুরু।ওর সাথে ওর কয়টা বন্ধুও ছিল।কিন্তুু ওরা ওকে বাঁচাতে এসে শেষ পর্যন্ত বেচারাও মার খেয়েছে।
.
মার যাও বেশি দিতাম কিন্তুু জয়ের জন্য দিতে পারি নেই।জয় আমাদের সবাইকে নিয়ে চলে এসেছে।
.
ছেলেটাকে মার দিয়ে এখন মনটা একটু হালকা লাগছে।তাই রাতে শুয়ে শুয়ে সিব্ধান্ত নিলাম কালকে ভার্সিটিতে গিয়ে আরহীকে জিজ্ঞাস করব আমি থাকতেও কেন ছেলেটির সাথে সম্পর্কে করতে গেল।
.
তাই সকালে উঠে জয় আর কয়েকটা বন্ধুদের সাথে ভার্সিটিতে যাচ্ছিলাম তখনই হঠাৎ করেই কালকে সেই ছেলেগুলো আমাদের সামনে চলে আসল আর আমাকে মারতে শুরু করল।
.
ওরা আমাকে এমন মেরেছিল যার জন্য হাসপাতালে ভর্তি হতে হলো।মা,বাবা,ভাই-বৌদি বারবার জিজ্ঞাস করেছিল আমাকে কে মেরেছিল কিন্তুু আমি তাদের বলি নেই।
.
আমি সব থেকে বেশি অবাক হলাম যখন জানতে পারলাম আমি হাসপাতালে জেনেও আরহী আমার সাথে একবারের জন্য দেখা করতে আসল না এমনকি আমাকে একটা ফোন পর্যন্ত করল না।
.
আমাকে হাসপাতালে দুই সপ্তাহের মতো থাকতে হয়েছিল।এই দুই সপ্তাহের আরহীর সাথে আমার একবারও কথা হয় নেই।
.
আমি আরহীকে ফোন করলেও আমার ফোন কেটে দিয়েছে নাহলে আরহীর ফোন ব্যস্ত পেয়েছি।দুই সপ্তাহ পরে ভার্সিটিতে গিয়ে আরহীকে খুঁজতে লাগলাম।
.
কিছুসময় খুঁজার পর আরহীকে পেয়েও গেলাম।কিন্তুু তারপর আরহীর সাথে আমার যেই কথাগুলো হল সেইগুলো শুনে আমার মনে হচ্ছিল আমি এই আরহীকে চিনিই না।
.
আমি আরহীর সাথে না হয়ত অন্য কারো সাথে কথা বলছি।কারণ আমি যেই আরহীর সাথে কথা বলছি সেই আরহীকে আমি জীবনে দেখিই নেই।
.
#চলবে—————————-



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/wB2TvSJ
via BanglaChoti

Comments