এক্স গার্লফ্রেন্ড যখন বউ (পার্ট-৯)

Ex_Girlfriend_যখন_বউ
পার্টঃ৯
Writer: Siyam Ahmed Nil

—————————

.
বাসর ঘরে ডুকতেই দেখলাম আরহী পায়ের উপর পা তুলে শুয়ে রয়েছে।আমি আস্তে আস্তে বিছানার সামনে গেলাম।
.
—কিরে কেমন দিলাম?(আরহী)
—কেমন দিলাম মানে?(আমি।অবাক হয়ে)
—মানে গিয়েছিলি তো আমার বিয়ে ভেঙ্গে আমার জীবন নরক করতে।কিন্তুু উল্টো আমিই তোর জীবন নরক করে দিলাম।
—তুই এখনও বুঝতে পারছিস না আমার সাথে বিয়ে হয়ে তোর কত বড় ক্ষতি হয়েছে।
—ক্ষতি আমার হয় নেই।ক্ষতি হয়েছে তোর।
—হা হা হা হা।বিয়ে ভাঙ্গার কারণে কি তোর মাথা নষ্ট হয়ে গিয়েছে।
—আমার মাথা নষ্ট হয় নেই।
—কিন্তুু তোর কথা শুনে তো মনে হচ্ছে তোর মাথা নষ্ট হয়েছে।নাহলে কি কেউ এমন পাগলের মতো প্রলাপ করে?
—আমি পাগলের মতো প্রলাপ করছি কিনা তুই এখন না আস্তে আস্তে বুঝতে পারবি।
—কি করবি তুই?
—সেইটা সময় হলেই দেখতে পারবি।
—যাই করিস না কেন বেশি বাড়াবাড়ি করিস না।তাহলে তোকে বাড়ি থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিব।এমনিতেই তোর জন্য আজকে প্রথমবার বাবা আমার শরীরে উঠিয়েছে।
—তাহলে আমার বিয়ে হওয়ার আগেই কাজ শুরু হয়ে গিয়েছে?
—কি কাজ?
—সেইটা তুই বুঝবি না।
—এখন আমাট বিছানা থেকে উঠ আমি ঘুমাব।
—তাহলে আমি কোথায় ঘুমাব?
—সেইটা আমি জানি নাকি?
—তুই জানবি না তো কে জানবে।আমি না তোর বউ।
—কিসের বউ?আমি তোকে আমার বউ মানি না।এখন বিছানা থেকে উঠ।আমি ঘুমাব।
—আগে বল আমি কোথায় ঘুমাব।তারপরে উঠব।
—নিচে ঘুমা।
—না।আমি নিচে ঘুমাতে পারি না।
—পারতে হবে আর যদি বেশি কষ্ট হয় তাহলে বাপের বাড়ি চলে যা নাহলে তোর বাবাকে ফোন করে বল তোর জন্য বিছানা দিয়ে যেতে।নাহলে তুই আর বিছানায় ঘুমাতে পারবি না।
—এত রাতে বাবা কি করে আমাকে বিছানায় এনে দিবে?
—সেইটা আমি জানি না।তুই এখন এখান থেকে সর।
.
তারপর আমি বিছানায় গিয়ে আরহীকে নিচে নামিয়ে লাইট অফ করে ঘুমিয়ে রইলাম।আরহী কিছু সময় দাঁড়িয়ে থেকে নিচেই শুয়ে রইল।
.
সকালে আমি ঘুমিয়ে ছিলাম তখন হঠাৎ করে বাবা আমার ঘরে এসে আমাকে বিছানা থেকে উঠিয়ে ঠাসস ঠাসস।করে কয়েকটা ঠাপ্পর মেরে বসল।
.
বাবার ঠাপ্পর খেয়ে আমার ঘুম ভেঙ্গে গেল।ঠাপ্পর খাওয়ার পরে আমি তাড়াতাড়ি বিছানায় উঠে বসলাম।আমার চোখের সব ঘুম সেই ঠাপ্পরের সাথেই হাওয়া হয়ে গিয়েছে।
.
—তোর হঠাৎ করে কি হল যার জন্য সকালবেলা সকালে আমাকে এসে মারলে?(আমি)
—তুই না আমার ছেলে?তবুও তোর এত নিচ একটা কাজ করতে একটু লজ্জা করল না?(বাবা)
—এতদিন তোর সব দুষ্টুমি-ফাজলামি আমরা সহ্য করে নিয়েছি।কিন্তুু তুই যে এতটা নিচু কাজ করবি সেইটা আমরা ভাবি নেই।(মা)
—কেউ কি একটু আমাকে বলবে আমি কি করেছি?
—কেন তুই জানিস না তুই কি করেছিস?
—আমি জানলে কি আমি তোমাদের কাছে জানতে চাইতাম।
—তুই মেয়েটাকে সারা রাত ঘরের বাহিরে বসিয়ে রেখেছিলি কেন?
—আমি আবার কাকে ঘরের বাহিরে বসিয়ে রেখেছি?
—ঠাসস ঠাসস।তোর লজ্জা করে না আমাদের সামনে এমন নাটক করতে আর মিথ্যা বলতে।
—কোন কোন নাটক করছি না আর মিথ্যাও বলছি না।আমি সত্যিই জানি না আমি কাকে সারারাত ঘরের বাহিরে বসিয়ে রেখেছি।
—ঠাসস ঠাসস।তুই আরহীকে সারারাত ঘরের বাহিরে বসিয়ে রেখেছিলি কেন?ওর বাবা ওর সাথে বিছানা এবং যৌতুক দেয় নেই দেখে তুই ওকে ঘরে থাকতে দিবি না।আমাদের কি কিছু কম আছে যে আমরা আমাদের বাড়ির বউয়ের বাড়ি থেকে যৌতুক নিব।
—ওকে বিছানায় শুতে দিতে চাই নেই তাই রাগে মাথায় আমি ঐসব বলেছিলাম।কিন্তুু কালকে রাতে তো ও নিচে বিছানা করে শুয়ে ছিল।।
—যদি নিচে শুয়ে থাকে তাহলে নিচে বিছানা কোথায়?
—এই তো…(নিচে তাকিয়ে দেখি নিচে বিছানা নেই।কালকে আরহী যা যা নিয়েছিল সব আমার বিছানায় আগের মতোই আছে)
—কোথায়?
—এখানেই তো ছিল।কিন্তুু এইগুলো আমার বিছানায় কখন আসল আর আরহীই বা ঘরের বাহিরে কি করে গেল তা আমি কিছু জানি না।
—নিজে বের করে দিয়ে এখন বলছিস কিছু জানি না।
—বাবা,বিশ্বাস করো আমি এইসব কি….
—চুপ,একবারে চুপ।আমি আর তোর মুখ থেকে একটা কথাও শুনতে চাই না।
—বা…
—একবার বলছি না চুপ আর শুনে রাখ আজ থেকে আরহী আমার মেয়ে।তাই যদি ওর সাথে এক বিছানায় না শুতে পারিস তাহলে তুই নিচে বিছানা করে ঘুমবি।এরপর থেকে যদি কখনও শুনেছি তুই আমার মেয়েকে নিচে শুতে বলেছিস বা ঘরের বাহিরে বের করে দিয়েছিস তাহলে মনে রাখিস সেইদিনই তোর এই বাড়িতে শেষ দিন।
.
কথাটা বলেই বাবা চলে গেল।
.
—সাগর,তুই যে কখনও এমন কিছু করবি সেইটা আমি ভাবতেও পারি নেই।(মা)
—মা,তুমি বিশ্বাস করো আমি ওকে ঘর থেকে বের করে দেই নেই।(আমি।মা আমার কথা না শুনেই চলো গেল)
—দেবর জ্বি।তুমি এমনটা কি করে করতে পারলে?ওর মতো তো আমিও এই বাড়ির বউ।তাহলে কি কোনদিন তুমি আমাকেও যৌতুকের জন্য এই বাড়ি থেকে বের করে দিবে?(বৌদি)
—বৌদি,তুমি অন্তত বিশ্বাস করো আমি এইসব কিছু করে নেই।
—যদি তোমাকপ বিশ্বাস করতে যাই তাহলে আমাকে যে এই মেয়েটার চোখের জলকে অবিশ্বাস করতে হব।আমি ছোট থেকেই জেনে এসেছি মানুষের সবকিছু মিথ্যা হলেও কখনও চোখের জল মিথ্যা হয় না।এখন তুমিই বল আমি কিভাবে তোমাকে বিশ্বাস করতে পারি?(আরহীর দিকে ইশারা করে)
—বৌ…
—থাক দেবর জ্বী।আমাকে আর কিছু বলতে এসো না।শুধু এইটুকুই বলব তুমি কাজটা ঠিক করো নেই।
.
বৌদিও চলে গেল।ভাইয়া আমাকে কিছু বলতে চেয়েও না বলেই চলে গেল।হয়ত ভাইয়াও ভেবে নিয়েছে আমি আসলেই আরহীকে ঘর থেকে বের করে দিয়েছিলাম।
.
সবাই ঘর থেকে বের হয়ে চলে যাওয়ার পর আরহী ঘরের দরজা বন্ধ করে আমার কাছে আসল।বাড়ির সবার এমন ব্যবহারে আমার চোখ দিয়ে জল বেরিয়ে গিয়েছে।
.
—তুই শুধু শুধু আমার সাথে এমন করলি কেন?(আমি।কান্না কন্ঠে)
—তুই কালকে আমার বাবার মাথা এলাকার সবার সামনে নিচু করে দিয়েছিস আর আমি এখন তার প্রতিশোধ নিলাম।(আরহী।কথাটা বলেই আরহী হাসতে লাগল)
—প্রতিশোধটা একটু বেশি হয়ে গেল না?আমার সাথে বিয়ে করে এমনিতেই তো আমার উপর প্রতিশোধ নিয়েছিলি।তাহলে শুধু শুধু এইসব করার কি দরকার ছিল?
—প্রতিশোধ নেওয়া তো মাত্র শুরু করলাম।তুই আমার বাবার মান-সম্মান নষ্ট করেছিস,তোর জন্য আমি লগণ্য ভোষ্টা হয়েছি।এরপরে যদি তোকে আমি এত সহজে ছেড়ে দেই তাহলে তো আমার প্রতিশোধ অপূর্ণ থেকে যাবে।
—তার মানে তুই আমাকে কষ্ট দেওয়াস জন্য আরও অনেক কিছু করবি?
—হয়ত বা হয়ত না।
—তোর কাছে একটাই অনুরোধ তোর ক্ষতি আমি করেছিলাম তাই তোর যদি প্রতিশোধ নেওয়ার হয় তাহলে আমার উপর নে।আমার পরিবারের কোন ক্ষতি করিস না।
—আমি তোর মতো না যে তোর সাথে না পেরে তোর পরিবারের ক্ষতি করব।আমার যদি প্রতিশোধ নেওয়ার থাকে তাহলে আমি তোর উপরেই নিব।
.
কথাটা বলে আরহী চলে গেল।আমি বিছানায় বসে বসেই বাবার বলা কথাগুলো মনে করে কিছু সময় কান্না করে ফ্রেস হয়ে বাহিরে ঘুরতে যাওয়ার জন্য বেড় হচ্ছিলাম তখন বাবা আমাকে ডাকল।
.
—এখন কোথায় যাচ্ছিস?(বাবা)
—বাহিরে বন্ধুদের সাথে আড্ডা দিতে।(আমি)
—আজকে তোর কোথাও যাওয়া হবে না।কিছু সময় পর আরহীর বাড়ি থেকে তোদের নিতে আসবে তুই তাদের সাথে ওদের বাড়িতে যাবি।
—আমি ওদের বাড়িতে যাব না।
—আমি কিছু শুনতে চাই না।আমি যা বলেছি সেইটাই শেষ কথা।
.
তারপর বাবা চলে গেল।আমিও আবার নিজের রুমে ফিরে আসলাম।কারণ এমনিতেই সকাল থেকে বাবা আমার উপর রেগে রয়েছে।
.
এখন যদি বাবার কথা না শুনি তাহলে বাবা আমাকে ছাড়বে না।যথারীতি দুপুরের দিকে আরহীদের বাড়ি থেকে নিতে আসল।
.
ইচ্ছে না থাকা সত্যেও সেখানে যেতে হল।সেখানে গিয়ে দুইদিন থাকলাম তারপর আমি চলে আসলাম।এই দুইদিন আমি আরহীর সাথে প্রয়োজন ছাড়া একটা কথাও বলি না।
.
বেশিরভাগ সময়ই আরহী কাকাতো মামাতো ভাই-বোনদের সাথে কাটিয়েছি।
.
বাড়িতে আসার পর বাবা আমার আর আরহীর জন্য একটা পার্টি দিল।দেখতে দেখতে কিছুদিন কেটে গেল।
.
এতদিনে আরহী আমার সাথে বা আমার পরিবারের সাথে কিছু করে নেই।
.
তাই ভেবেছিলাম আরহী হয়ত রাগ কমে গিয়েছে আর আমাকে ক্ষমা করে দিয়েছে।কিন্তুু না আমি ভুল ছিলাম।
.
একদিন দুপুরে বন্ধুদের সাথে আড্ডা দিয়ে বাড়িতে ফিরে দেখি বাবা আর ভাই বাড়িতে।এই সময়ে তারা সাধারণ অফিসে থাকে।
.
এমনকি আরহীর মা বাবাও এসেছে।তাদের বাড়িতে দেখে কিছুটা অবাক হলাম।সবচেয়ে বেশি অবাক হলাম যখন দেখলাম আরহী সোফায় মা আর বৌদির মাঝে বসে কান্না করছে।
.
আমার মাথায় কিছুই ডুকছে না।বাবার দিকে তাকিয়ে দেখলাম বাবা অনেকটা রেগে আছে।তারপরে আমার সাথে যা হল তা দেখে আর শুনে আমি কিছু বলা আর করার অবস্থায় থাকলাম না।
.
সব যেন আমার মাথার উপর দিয়ে গেল।আমি কখনও ভাবতেই পারি নেই আমার উপর প্রতিশোধ নেওয়ার জন্য আরহী এত বড় মিথ্যা কথা বলবে।
.

চলবে—————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/mus9NqV
via BanglaChoti

Comments