এক্স গার্লফ্রেন্ড যখন বউ (পার্ট-১০)

Ex_Girlfriend_যখন_বউ
পার্টঃ১০
Writer: Siyam Ahmed Nil

—————————

.
আমি বাড়িতে এসেছি দেখে বাবা আমার সামনে আসল।বাবা যেমন ভাবে রেগে আছে সেইটা দেখে ভেবেছিলাম হয়ত আজকে আমাকে ঠাপ্পর মারবে।কিন্তুু না আমি ভুল ছিলাম।
.
বাবা আজকে আর আমাকে কিছু বলল না।আমার সামনে এসে দাঁড়িয়ে করুন ভাবে আমার দিকে তাকিয়ে করুন কন্ঠে আমাকে বলল।
.
—আচ্ছা,আমি কি তোকে কখনও কিছু কম দিয়েছি?(বাবা)
—তুমি আমাকে কি কম দিবে?(আমি)
—টাকা-পয়সা,আদর।এইসব কি আমি তোকে কোনদিন কিছু অভাবে রেখেছি?
—না।কিন্তুু হঠাৎ তুমি এইসব বলছো কেন?
—তুই যখন যেইটা চেয়েছিস তোকে সব এনে দিয়েছি,যখন যত টাকা চেয়েছিস দিয়েছি।তারপরেও তুই এমন কাজ করলি কেন?
—বাবা,আমি জানি তোমার মত না নিয়েই আমি তোমার সাথে আরহীর বিয়ে দিয়েছি।তখন তোমার উপর একটু রাগ ছিল তাই তোকে আর জিজ্ঞাস করি নেই।কিন্তুু তারপরের দিন তুমি যখন আমাদের বাড়িতে গেলে তখন তো আমাকে বলতে পারতে।শুধু শুধু আমার মেয়েটার সাথে এমন করলে কেন?(আরহীর বাবা)
—আচ্ছা,আমাদের মেয়ে কি এতটাই খারাপ যে তুমি ওর সাথে এইসব করলে?তাছাড়া তুমি ওকে এমন একটা প্রস্তাব কি করে দিতে পারলে?তুমি না ওর স্বামী?(আরহীর মা)
—সাগর,তুই ছোট দেখে সব সময় তোর সব ভুল আমি ক্ষমা করে দিয়েছি।সবসময় তোকে তোর বাবার বকা খাওয়া থেকে আমি আর তোর বৌদি বাঁচিয়েছি।কিন্তুু তুই শেষ পর্যন্ত এতটা নিচে নেমে যাবি আমি সেইটা কখনও ভাবি নেই।(মা)
—আমি বিয়ে করে এই বাড়িতে আসার পর থেকেই তোমাকে আমি আমার ভাই মেনেছি আর তুমিও আমাকে তোমার দিদির মতো সম্মান দিয়েছো।তাছাড়া তুমি কখনও আমাকে খারাপ কিছু বলো নেই বা খারাপ কিছু ভাব নেই।কিন্তুু শেঢ পর্যন্ত নিজের বউয়ের সম্পর্ক এতটা খারাপ কি করে ভাবতে পারলে?(বৌদি)
—তুই যখন যত টাকা চেয়েছিস বাবা না দিলেও আমি তোকে এনে দিয়েছি আর সেই তুই কিনা সামান্য কিছু টাকার জন্য বাড়ির নতুন বউকে এইসব বলতে পারলি?আজকে আমার ভাবতেও ঘৃণা হচ্ছে তুই আমার ভাই।তোর মতো ভাই থাকার চেয়ে না থাকলেই আমি অনেক খুশি হতাম।(ভাইয়া)
—তোমরা কি কষ্ট করে আমাকে বলবে আমি কি করেছি যার জন্য তোমরা সবাই মিলে আমাকে এত কথা শুনাচ্ছ?
—কেন তুই জানিস না তুই কি করেছিস?
—না।
—ঠাসস ঠাসা।আবার মিথ্যা বলছিস।এত মিথ্যা কথা বলতে কি তোর একটুও লজ্জা করে না?
—সত্যি বলছি কি হয়েছে আমি তা কিছুই জানি না।
—তুই আরহীকে যৌতুকের টাকার জন্য আবার মেরেছিস।ওকে বলিস নেই যদি ও ওর বাড়ি থেকে যৌতুকের টাকা না আনে তাহলে ওর এই বাড়িতে ভাত বন্ধ আর ওকে বাড়ি থেকে বের করে দিবি।এমনকি আরহী যদি এই কথা কাউকে বলে তাহলে তুই তোর সব বন্ধুদের দিয়ে ওকে ধর্ষণ করাবি?
.
বাবার বলা শেষ কথাটা শুনে আমার পায়ের নিচে থেকে মাটি সরে গেল।এমনি ভেবে পাচ্ছি না একটা মেয়ে মিথ্যা বলতে পারি সেইটা আমি জানি।
.
কিন্তুু একটা মেয়ে তার চরিত্র নিয়ে এত জঘন্য মিথ্যা কথা কিভাবে বলতে পারে এইটাই আমার মাথায় ঠুকছে না।
.
—কি হল?কথা বলছিস না কেন?(বাবা)
—আমি এইসব আরহীকে বলছি?(অবাক হয়ে)
—কেন?তোর মনে নেই?আজকে যদি বেয়াই মশাই যৌতুকের টাকা দিতে না আসত তাহলে হয়ত আমরা কখনও এইসব জানতেই পারতাম না।আরে আমি যে টাকা আয় করেছি সেইগুলো তুই আর তোর ভাই তো ভালো তোদের ছেলে মেয়েরাও খেয়ে শেষ করতে পারবে না।তাহলে আবার তুই কি কারণে আরহীর কাছে যৌতুকের টাকা চাইতে গেলি?তাছাড়া আমি তো তোকে সেইদিন বললাম আরহীকে আর এইসব বলবি না কথাটা কি তোর মাথায় যায় নেই?
—….(নিশ্চুপ)
—কি হল কথা বলছিস না কেন?
—আমি কিছু বললে তোমরা আমার কথা বিশ্বাস করবে না।তাই কিছু বলার চেয়ে না বলাই ভালো।
—তুই আর কি বলবি।তোর বলার মতো মুখ আছে নাকি যে তুই কিছু বলবি।নিরিহ মেয়েটাকে এতকিছু বলতে তোর লজ্জা করে নেই?
—আমি যে কথা বলিই নেই তার জন্য আমি লজ্জা পাব কেন?
—তুই এখনও আমার সামনে দাঁড়িয়প মিথ্যা কথা বলছিস?
—তুই আমার ছেলে হয়ে এতটা খারাপ হয়ে গিয়েছিস সেইরা যদি আমি আগে জানতাম তাহলে আজকের সিব্ধান্তটা আমি অনেক আগেই নিয়ে নিতাম।
—তুমি আবার কি সিব্ধান্ত নিয়েছো?(মা)
—আমার সব সম্পত্তি আমি আমার বড় মেয়ে আর বড় ছেলেকে লেখা দিব।
—তাহলে সাগরের কি হবে?
—আজকে থেকে ও আমার কাছে মৃত।আগে যদি জানতাম বড় হয়ে ও এতটা খারাপ হবে তাহলে আমি ওকে জন্মই দিতাম না।যে ছেলে আমার মান-সম্মানের কথা চিন্তা না করে যৌতুকের জন্য নিজের বউয়ের শরীরে হাত তুলে,নিজের বউকে পরপুরুষের সাথে শুতে বলে সে আমার ছেলে না।
.
বাবার কথা শুনে আমি কতটা কষ্ট পেলাম তা কাউকে বলে বুঝাতে পারব না।এত সময় বাবা আমাকে বকছিল সেইটা দেখে আরহী হাসছিল।
.
কিন্তুু বাবার মুখে এই কথাটা শুনার পর আরহীর মুখের হাসি কোথায় জানি হারিয়ে গিয়ে মুখটা কেমন মলিন হয়ে গেল।
.
আরহীর এমন মুখ দেখে আমার অনেকটাই ভালো লাগছে।হঠাৎ করেই আমার মুখে হাসির রেখা ফুটে উঠল।
.
—বাবা,শাস্তিটা একটু বেশি হয়ে গেল না?আমি মানছি সাগর ভুল করেছি।কিন্তুু তাই বলে কি এত বড় শাস্তি দেওয়ার কোন প্রয়োজন আছে?(ভাইয়া)
—চুপ।একদম চুপ।আমি যে সিব্ধান্ত নিয়েছি সেইটাই হবে।(বাবা)
—তবুও এক….
—বড়দা,বাবা যেইটা করেছে সেইটা হয়ত কিছু ভালো ভেবেই করেছে।তুমি আর তার বিরুদ্ধে কথা বলো না।(আমি।মুখের কোণে হাসি নিয়ে)
—তুই বলছিস এই কথা?(অবাক হয়ে)
—হ্যাঁ।
—আরে তুই বুঝতে পারছিস কিছু?বাবা তোকে ত্যাজ্যপুত্র করে দিয়েছে।আজকে থেকে বাবা আর তোকে এই বাড়ির কেউ মনে করে না।(আমাকে ধরে ধাক্কা দিয়ে।চিৎকার করে)
—আমি সবকিছু বুঝেই বলেছি।তুমি আর এই বিষয় নিয়ে বাবাকে কিছু বলতে যেও না।(শান্ত ভাবে)
—না তুই কিছুই বুঝছিস না।সাগর,তুই বুঝার চেষ্টা কর বাবা তোর সাথে কোন দুষ্টুমি করছে না যে পরে সবকিছু ঠিক হয়ে যাবে।বাবা সত্যি সত্যি তোকে ত্যাজ্যপুত্র করে দিয়েছে।(কান্না করে)
—ভাইয়া,আমি জানি বাবা সত্যি সত্যিই আমাকে ত্যাজ্যপুত্র করে দিয়েছে।তুমি শুধু শুধু কষ্ট পেও না।
—আমি কিভাবে কষ্ট পাব না?তুই আমার ছোট আদরের একমাত্র ভাই।বাবা,তুমি দয়া করে সাগরকে এত বড় শাস্তি দিও না।সাগর ছোট মানুষ কি বলতে কি বলে ফেলেছে।তুমি ওকে এত বড় শাস্তি দিও না।
—আমি যে সিব্ধান্ত নিয়েছি আমি সেইটাই করব।তোদের কারো কথা শুনে আমি আর ওকে ক্ষমা করে দিব না।এর আগে ওর সব ভুল দুষ্টুমি ভেবে ক্ষমা করে দিয়েছি আর না।
—এইবারই ওকে শেষবারের মতো ক্ষমা করে দাও।আমি কথা দিচ্ছি সাগর আর কখনও এমন কাজ করবে না।
—না আর বেয়াই মশাই সাগরের পক্ষ থেকে আমি আপনাদের কাছে ক্ষমা চাচ্ছি।দয়া করে আপনি টাকাগুলো ফিরত নিয়ে যান।আমাদের যৌতুক লাগবে না।
—আচ্ছা।কিন্তুু আপনি সাগরকে এতবড় শাস্তি না দিতেও পারতেন।ন। বুঝে নাহয় একটা ভুল করেই ফেলেছে তার জন্য এতবড় শাস্তি দেওয়ার তো কোন দরকার নেই।
—আপনি ওকে যতদূর না চিনেন তার চেয়ে আমি ওকে বেশি চিনি।তাই আমি জানি ও এইসব ইচ্ছে করেই করেছে।
—তবুও…
—আরহী মা,তোমাকে আমি আমার মেয়ে মেনেছি।তাই আমি চাই তুমি সবসময় ভালো থাকো।যদি তুমি চাও তাহলে এখনই তুমি তোমার মা-বাবার সাথে বাড়িতে চলে যেতে পার।যাতে তোমাকে আর এই শয়তানটার সাথে সংসার না করা লাগে তার জন্য আমি যত তাড়াতাড়ি সম্ভব তোমাদের ডির্ভোসের ব্যবস্থা করে দিব।নাহলে কোন একদিন এই জানোয়ারটা টাকার জন্য তোমাকে অন্যের কাছে বিক্রি করে দিতেও পারে।
—না বাবা।আমি এখানেই আপনাদের সাথে থাকতে চাই।
—যেইটা তুমি ভাল বুঝ সেইটাই করো।
.
বাবা তারপর নিজের রুমে চলে গেল।মা আর বৌদি এতসময় চুপচাপ বসে শুধু বাবার কথাই শুনছিল।
.
কারণ তারা কখনই ভাবতে পারে নেই এইসব হয়ে যাবে।বাবার কথাগুলো শুনে মা আর বৌদির কথা বলার মতো ভাষা হারিয়ে ফেলেছে।
.
তাই কিছু বলতেও পারে নেই।বাবার কথাগুলো শুনে আমি কতটা কষ্ট পেয়েছি তা বলার মতো ভাষা আমার কাছে নেই।
.
তাই হাসি মুখে আমি আমার রুমে চলে আসলাম।আমাকে রুমে আসতে দেখে আরহী পিছনে পিছনে আসতে লাগল কিন্তুু আমি রুমে এসেই দরজা লাগিয়ে শুয়ে পরলাম।
.
রাত ১০:০০ টায় মা আর বৌদির ডাকে ঘুম ভাঙ্গল।তারা আমাকে খাবার খেতে ডাকছে।আমি উঠে ফ্রেস হয়ে খাবারে টেবিলে গেলাম।
.
মা আমাকে খাবার দিল।যেই আমি ভাত মেখে ভাতের প্রথম গরস মুখে দিতে যাব তখনই কেউ একজন এমন কিছু করল যে ভাত না খেয়েই আমার পেট ভরে গেল।
.
আমার সাথে এতকিছু খারাপ হল।হয়ত এই একটা জিনিসই হওয়ার বাকি ছিল।সেইটাও পূরণ হয়ে গেল।তার সাথে এখন থেকেই আমার জীবন একটা নতুন মোড় নিল।
.
#চলবে—————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/3yU1qPe
via BanglaChoti

Comments