এক্স গার্লফ্রেন্ড যখন বউ (পার্ট-২)

Ex_Girlfriend_যখন_বউ
পার্টঃ২
.Writer: Siyam Ahmed Nil

—————————

.
কলেজের ভিতরে যেতেই দেখতে পেলাম কালকের সেই মেয়েটা অর্থাৎ আরহী পূজার সাথে আমাদের কলেজে এসেছে।
.
আমি আরহীকে দিকে এক ধ্যানে ওর দিকেই তাকিয়ে রয়েছি।তখনই জয় আমার পিছনে দেখে এসে ধাক্কা দিল।
.
—কি রে তুই এখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে কি দেখছিস?(জয়)
—কিছু না।(আমি)
—তাহলে চল সামনে যাই।
—হ্যাঁ,চল।আচ্ছা ঐ মেয়েটা কে রে?
—কোনটা?
—ঐ যে পূজার সাথে দাঁড়িয়ে দাঁড়িয়ে কথা বলছে।
—আরে ওর নাম আরহী।
—নাম আমি জানি।কিন্তু আমাদের ভার্সিটিতে কি করে?
—এখানে পড়ে তাহলে এখানে আসবে না তো কোথায় যাবে?
—এখানে পড়ে মানে?গত দুই বছরে তো কোনদিন ওকে আমি এই ভার্সিটিতে দেখি নেই।
—দেখবি কি করে?ঐ তো এখানে পড়ে না।
—একবার বলছিস পড়ে আবার বলছিস পড়ে না।এইটা তুই কি শুরু করছিস আমাকে একটু বলবি?
—আরে আরহী এতদিন আমাদের ভার্সিটিতে পড়তো না।অন্য কোথাও পড়ত।তুই বেড়াতে যাওয়ার কিছুদিন পরই এখানে ভার্সিটি পরির্বতন করে চলে এসেছে।
—অহ!
—হ্যাঁ,চল তোকে ওর সাথে পরিচয় করিয়ে দেই।
—আমাকে ওর সাথে পরিচয় করিয়ে দিবি নাকি আমি তোর আর পূজার সম্পর্কে আগের মতো করে দিব।
—দুইটা একই জিনিস।
—তাহলে এত ভাব না করে সরাসরি বললেই পারিস।
—হয়েছে হয়েছে।এখন লেকচার না দিয়ে চল আমার আর পূজার সম্পর্কে ঠিক করে দিবি।
—আচ্ছা আচ্ছা চল।
.
তারপর আমি আর জয় পূজার কাছে যেতে লাগলাম।ওদের কাছে যেতে যেতে বাকি বন্ধুরা আর জয়াও চলে আসল।তারপর সবাই মিলে শহীদ মিনারে গিয়ে বসলাম।
.
—এখন বল তোদের সমস্যাটা কি?(আমি)
—তার আগে আপনি বলেন।আপনি আমাদের এইভাবে এখানে নিয়ে আসলেন কেন?(আরহী)
—আমি তো আপনাকে এখানে আনতে চাই নেই।
—জোড় করে এখানে এনে আবার বলছেন আনতে চান নেই?
—আমি কি আপনাকে একবারও বলেছি আপনি আমাদের সাথে আসুন?
—না।
—তাহলে শুধু শুধু আমাদের সাথে এসে আবার আমাকে বকছেন কেন?
—ঐ তোরা এখন চুপ করবি?(জয়)
—সাগর,তুই আমার আর জয়ের সমস্যার সমাধান করতে এসেছিস নাকি আরহীর সাথে ঝগড়া করতে এসেছিস?(পূজা)
—আমি ঝগড়া করছি নাকি তোর বান্ধুবী আমার সাথে ঝগড়া করছে?
—কি?আপনি আমাকে ঝগড়াটে বলতে চাচ্ছেন?
—দেখছিস দেখছিস?সব সময় কথার উল্টো মানে বের করে।
—আমি মোটেও উল্টো মানে বের করি নেই।আপনি পেঁচিয়ে আমাকে ঝগড়াটে বলছেন আমি শুধু সেইটা সরাসরি ভাবে বলেছি।
—তোরা আবারও শুরু করলি?
—এরপর যদি তোরা আর একবার ঝগড়া করেছিস তাহলে আমি এখান থেকে চলে যাব আর আমার আর জয়ের সমস্যার সমাধানও করতে পারবি না।
—আচ্ছা আচ্ছা।আগে বল তোদের মাঝে কি হয়েছিল?
—কি আর হবে?ঐ কোন সময় আমার খবর নেই না,আমার সাথে কোথাও ঘুরতে যায় না।তুই বল ভালবাসি বলে কি সবসময় আমাকেই আগে ওর খবরাখবর নিতে হবে?ঐ কোন সময় আমার খবর নেয় না।তার মানে কি ঐ আমাকে ভালবাসে না?
—কয়,কথাটা কি সত্যি?
—হ্যাঁ।কিন্তুু তার জন্য তো আমি ওর কাছে কয়েকবার ক্ষমাও চেয়েছি।তবুও ঐ আমাকে ক্ষমা করে নেই।
—পূজা,জয় যেহেতু ক্ষমা চেয়েছে তাহলে ওকে ক্ষমা করে দিয়ে আবার সবকিছু আগের মতো করে নেওয়া তোর উচিত ছিল।
—ওকে ক্ষমা করে আবার সবকিছু আগের মতো করে নিলেই যে ঐ আর কখনও এই রকম করত না তার তো কোন নিশ্চয়তা নেই।
—জয়,তুই কি আর কখনও এই ভুল করবি?
—না।একবার ভুল করে আমার শিক্ষা হয়ে গিয়েছে।
—এইবার তো ওকে ক্ষমা করে দে।
—না।তবুও আমি ওকে ক্ষমা করব না।
—ঠিক আছে।তাহলে আজকে তোদের দুইজনের কাউকেই ক্লাস করতে হবে না।
—ভার্সিটিতে এসেছি তাহলে ক্লাস করব না কেন?
—কারণ জয় আজকে তোকে নিয়ে সারাদিন ঘুরবে আর কালকে আমাদেরকে তোরা দুইজনে মিলে ট্রিট দিবি।কি এইবার তো জয়কে ক্ষমা করে দিবি?
—হ্যাঁ হ্যাঁ।কিন্তুু ও কি আমার সাথে ঘুরতে যাবে?
—সাগর,যখন একবার বলে দিয়েছে তাহলে আমি আর কিভাবে না করব?চল তোমাকে নিয়ে সারাদিন ঘুরি।
—তাহলে আমার কি হবে?আমি কার সাথে বসে ক্লাস করব?(আরহী)
—কেন?আমরা আছি না?আমাদের সাথে বসে ক্লাস করবে।(আমি)
—ইম্ম।মরে গেলেও আপনার সাথে বসে ক্লাস করব না।(মুখ ভেঙ্গিয়ে)
.
কথাটা বলে একদিন দিয়ে আরহী চলে গেল আর অন্যদিক দিয়ে পূজা ও জয় ঘুরতে চলে গেল।
.
এইভাবেই চলতে লাগল।প্রতিদিন ভার্সিটিতে এসে আরহীর সাথে ঝগড়া করা,ক্লাসে আরহীর দিকে তাকিয়ে থাকা,আরহীর সাথে ফাজলামি করা এইসব আমার প্রতিদিনের একটা রুটিন হয়ে গিয়েছে।
.
—ঐ আপনি প্রতিদিন আমার দিকে এইভাবে তাকিয়ে থাকেন কেন?(আরহী)
—ভালবাসি বলে।(আমি)
—কাকে ভালবাসেন?
—তোমাকে।
—ভালবাসি বললেই হল।তাছাড়া ভালবাসা কি এইভাবেই হয়ে যায় নাকি?
—আমার ভালবাসা তো এইভাবেই হয়েছে আর আমি জানি তুমিও আমাকে ভালবাসো।
—হাহাহাহাহা।আমি ভালবাসো আপনাকে?আপনার মাথা কি খারাপ হয়ে গিয়েছে?
—এখানে মাথা খারাপ হবার কি আছে?
—মাথা খারাপ না হলে কি কেউ এইসব বলে?তাছাড়া আপনি ভাবলেন কি করে আমি আপনার মতো একটা বখাটে ছেলেকে ভালবাসব?
—কেন?আমাকে কি ভালবাসা যায় না?
—না।তোর মতো ছেলেকে ভালবাসা যায় না।
—কেন ভালবাসা যায় না একটু বলবে?
—তোর প্রশ্নের উওর দেওয়ার প্রয়োজন আমি মনে করি না।তাছাড়া তোর সাথে তো আমি জীবনে ভাল মতো কথাও বলি নেই।সবসময় ঝগড়া করেছি।তাহলে তুই ভাবলি কি করে তোর মতো কাউকে আমি ভালবাসব।
—কারণ আমি তোমার ঝগড়ার মধ্যে ভালবাসা দেখেছি।
—কেউ একজন বলেছিল প্রেমে পরলে মানুষ পাগল হয়ে যায় আর আজকে সেইটার প্রমাণও পেলাম।
.
কথাটা বলেই আরহী হাসতে লাগল।আগে যখন আরহী হাসতো তখন মুগ্ধ দৃষ্টিতে আরহীর হাসির দিকে তাকিয়ে থাকতাম আর কানে শুনতে কতটা ভাল লাগতো।
.
কিন্তুু আজকে আরহীর হাসির শব্দগুলো আমার কানে অসহ্য লাগছে।মনে হচ্ছে কেউ আমার বুকে তীর মেড়ে বুকটাকে খত-বিখত করে দিচ্ছে।কিছুসময় পর আরহী হাসি থামালো।
.
—এখনও সময় আছে এইসব পাগলামি বন্ধ কর।নাহলে দেখবি একদিন তোর স্থান পাগলাগারদে হবে।(আরহী)
—তোমার জন্য আমি পাগলাগারদেও থাকতে রাজি।তুমি শুধু বল তুমি আমাকে ভালবাস আর আমার সাথে সারাজীবন থাকবে।(আমি)
—এক কথা একবার বললে তুই বুঝিস না?তোকে একবার বলছি না আমি তোকে ভালবাসি না।তাহলে বারবার এক কথা বলে আমাকে বিরক্ত করছিস কেন?
—তুমি সত্যিই আমাকে ভালবাসো না?(করুণ কন্ঠে)
—ঠাসস ঠাসস।এইবার বুঝেছিস যে আমি তোকে ভালবাসি না?
—হ্যাঁ,বেশ বুঝেছি।
—আসলেই তোদের মতো বখাটেদের তোদের ভাষায় না বুঝানো পর্যন্ত বুঝিস না।এই কাজটা যদি আমি আগেই করে দিতাম তাহলে হয়ত এত সময় পেঁচাল পারতে হতো না আর তোর মুখও দেখতে হতো না।
—হয়ত।আচ্ছা,আমার মুখ না দেখতে হলে তুমি কি অনেক খুশি হবে?
—হ্যাঁ হ্যাঁ।তোর মুখটা যদি আমি আর কোনদিন না দেখতে পারতাম তাহলে আমি সব থেকে বেশি খুশি হতাম।অন্তত প্রতিদিন ভার্সিটিতে এসে তোর সাথে ঝগড়া করতে হতো না।
—ঠিক আছে।তোমার খুশিতেই আমি খুশি।আজকের পর থেকে তোমাকে আর আমার মুখ দেখতে হবে না।
—তাহলেই আমি বাঁচলাম।
.
কথাটা বলেই আমি চোখ মুছতে মুছতে চলে আসতে লাগলাম।এতসময় ধরে ভার্সিটির সবাই আমাদের দিকে তাকিয়ে ছিল।এমনকি আমাদের সব বন্ধুরাও।
.
আমি চলে আসার সময় জয় এবং বাকিরা আমাকে কয়েকবার ডাকছিল কিন্তুু আমি ওদের কথা শুনি নেই।
.
—আরহী,তুই কি কাজটা ঠিক করলি?(পূজা)
—কোন কাজ?(আরহী)
—এইমাত্র সাগরের সাথে যেইটা করলি।
—আরহী,সাগর কিন্তুু তোকে অনেক ভালবাসে।(জয়া)
—ছাড়ত।ওর মতো ছেলেদের ভালবাসা আমার চেনা আছে।আজকে এক মেয়েকে ভালবাসবে আর পরেরদিনই অন্য মেয়ের পিছনে ঘুরবে।
—সাগর,কিন্তুু এমন ছেলে না।
—আরে বাদ দে বাদ দে।
.
দেখতে দেখতে রাত হয়ে গেল।সারাদিনে একবারের জন্যেও আরহীর কথাগুলো মাথা থেকে বের করতে পারি নেই।
.
সবসময় আরহীর কথাই মাথায় ঘুরছে।আজকে থেকে আরহীকে না দেখে থাকতে হবে কথাটা ভাবতেই চোখ দিয়ে জল পরতে শুরু করল।
.
না আমি আরহীকে না দেখে বাঁচতে পারব না আর আরহীকে ছাড়া বাঁচতে পারব না।তাই সিব্ধান্ত নিলাম নিজেকে শেষ করে দিব।
.
ঘরে ফল কাটার জন্য যে ছুরিটা ছিল সেইটা নিয়ে আসলাম।তারপর হাতের রগের উপর রাখলাম।এখন একটা টান দিব আর সব কষ্ট,সব চোখের জল একবারে শেষ হয়ে যাবে।যেমন ভাবা তেমন কাজ।
.
#চলবে—————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/N7FgsQX
via BanglaChoti

Comments