এক্স গার্লফ্রেন্ড যখন বউ (পার্ট-৬)

Ex_Girlfriend_যখন_বউ
পার্টঃ৬
Writer: Siyam Ahmed Nil

.
—————————

.
কিছুসময় পর আমি আর জয় শান্তর কাছে পৌঁছে গেলাম।
.
—কিরে আজকে আবার হিরোগিরি করে মার দিতে এসেছিস নাকি?(শান্ত)
—না।(আমি)
—তাহলে কি মার দিতে এসেছিস?আজকে যখন এসে গিয়েছিস তাহলে আর তোকে প্রাণে বাঁচতে দিব না।সেইদিন তোর এলাকায় ছিলি দেখে বেঁচে গিয়েছিস।কিন্তুু আজকে আর বাঁচবি না।ঐ তোরা সবাই ওকে মার।
—দাঁড়া দাঁড়া।আগে তো আমাকে কিছু বলতে দে।
—কি বলবি তুই?তোর কোন কথা আমি শুনতে চাই না আর যদি শুনতেই হয় তাহলে আগে তোকে মেরে নেই তারপর তোর কথা শুনব।
—শান্ত,সাগর তোমাকে মেরেছে তুমিও সাগরকে মেরে দিয়েছ।তারপরেও যেহেতু সাগর তোমার কাছে এসেছে তাহলে নিশ্চয়ই কিছু গুরুত্বপূর্ণ কথা বলতে এসেছে।আগে ওর কথা শুনে নাও তারপরে নাহয় মেরে দিও।(জয়)
—শান্ত,ওর বন্ধু কিন্তুু ঠিকই বলেছে।এত মার খাওয়ার পরেও ছেলেটা যখন এসেছে তাহলে নিশ্চয়ই কিছু গুরুত্বপূর্ণ কথা বলতে এসেছে।একটু ওর কথা শুনে নে।(বিজয়।শান্তর বন্ধু)
—ঠিক আছে।বল কি বলতে এসেছিস।
—শান্ত,তুমি নিশ্চয়ই এতদিনে জেনে গিয়েছো আমার সাথে আরহীর এক বছরের সম্পর্ক ছিল আর তারপরেও আরহী তোমার সাথে সম্পর্কে জড়িয়েছে।
—হ্যাঁ,জানি তাতে কি হয়েছে?
—এতে আমার যেমন ক্ষতি হয়েছে তেমনি তোমারও ক্ষতি হয়েছে।
—শান্তর কি করে ক্ষতি হল?
—তুই কি বলতে চাচ্ছিস একটু পরিষ্কার করে বল।
—তার আগে আর একটা কথা তোমার জানা থাকা প্রয়োজন।
—কি?
—তুমি হয়ত জান আজকে সকালে আমার আর আরহীর সব সম্পর্ক শেষ হয়ে গিয়েছে।
—হ্যাঁ,জানি।আরহী দুপুরে আমাকে ফোন দিয়ে বলেছে।
—শান্ত,এখন একটু মাথা ঠান্ডা করে ভাব তো।যে মেয়ে আমাকে দুইবছর ভালবেসে তোমার সাথে সম্পর্ক করতে পারে সে কি তোমাকে ছেড়ে অন্য কারো সাথে সম্পর্ক করবে না তার কোন নিশ্চয়তা আছে?
—কি বলতে চাচ্ছিস তুই?
—আমি বলতে চাচ্ছি আমার বাবার এত টাকা-পয়সা থাকা সত্যেও যে মেয়ে আমাকে ছেড়ে দিয়ে তোমার কাছে চলে গিয়েছে।সে তোমার থেকে ভালো কাউকে পেলে তোমাকে ছেড়ে যেতেও পিছু পা হবে না।তাছাড়া দেখ আমি তোমাকে কোনদিন দেখি নেই তুমি আমাকে কোনদিন দেখ নেই।কিন্তুু তবুও কিছু সময় আগে তুমি আমাকে মেরে ফেলতে চেয়েছিলে আর এর কারণ সেই মেয়েটি।আচ্ছা,তোমার মন থেকে সত্যি করে আমার একটা প্রশ্নের উওর দিবে?
—কি প্রশ্ন?
—এই যে আজকে আরহীর জন্য তুমি আমাকে মেরে ফেলতে চাচ্ছ।যদি আমাকে মেরে ফেল তাহলে কোন একদিন আরহী তোমাকে ছেড়ে অন্য কারো কাছে চলে গেলে সেও যে তোমাকে মারতে চাইবে।তখন তুমি কি করবে?
—……(নিশ্চুপ)
—কি হল উওর দাও।
—জানি না।(মাথা নিচু করে)
—তাহলে এর উওর জানার চেষ্টা করো।
—আমি এখন কি করব?(কিছুসময় চুপ থেকে)
—তুমি এখন কি করবে সেইটা আমার থেকে তুমিই ভালো জান।আজকে তাহলে আসি।
.
কথাটা বলেই আমি আর জয় সেখান থেকে চলে আসলাম।
.
—শান্ত,ছেলেটা কিন্তুু কিছু ভুল বলে নেই।(বিজয়)
—মানে?(শান্ত)
—দেখ,আরহী যখন ওর দুইবছরের সম্পর্ক ভেঙ্গে চলে আসতে পেরেছে তাহলে কোনদিন তোকে ছেড়ে যাবে না তার তো কোন নিশ্চয়তা নেই।
—এখন তাহলে আমি কি করব?
—আমার মতে,তুই আরহীর সাথে সব সম্পর্ক শেষ করে দে।
—আমি আরহীকে ছাড়া বাঁচতে পারব না।আমি যে এই কয়েকটা দিনে ওকে অনেক ভালবেসে ফেলেছি।
—দেখ ভালবাসা গেলে ভালবাসা পাওয়া যায়।কিন্তুু জীবন গেলে জীবন আর ফিরে পাবি না।আজকে এই ছেলেটা ভাল বলে তোকে বুঝিয়ে গেল কিন্তুু পরে যে আরহীর জীবনে আসবে সে যদি ভাল না হয় তাহলে তো তোকে মেরে ফেলবে।তখন তোর পরিবারের কি হবে ভেবে দেখেছিস?
—না।
—তাই বলি কি আরহীর সাথে সব সম্পর্ক শেষ করে দে।আমি আমার মতো তোকে বললাম এখন তোর যেইটা ভাল লাগে তুই সেইটা কর।
—আচ্ছা।আমি একটু ভেবে দেখি কি করলে ঠিক হবে।
.
যখন আমি আর জয় আমাদের এলাকায় চলে আসলাম তখন জয় আমাকে বলল…
.
—সাগর,তুই শান্তকে ঐসব বলে আসলি কেন?(জয়)
—সেইটা কালকে বা পরশু জানতে পারবি।(আমি)
—কিভাবে?
—একটু অপেক্ষা কর।একা একাই জানতে পারবি।
.
দুইদিন পর আমি ভার্সিটির শহীদ মিনারে বসে বসে সবার সাথে আড্ডা দিচ্ছিলাম তখনই জয় আমার কাছে আসল।
.
—সাগর,একটা কথা শুনেছিস?(জয়)
—কি?(আমি)
—আরহীর সাথে শান্ত ওর সব সম্পর্ক শেষ করে দিয়েছে।
—এইটা তো হওয়ারই ছিল।
—তার মানে সেইদিন তুই শান্তকে ঐসব এর জন্যই বলেই এসেছিলি?
—হ্যাঁ।
.
তারপর আমি একটা হাসি দিলাম।আরহীকে কষ্টে দেখে আমার যে কি ভাল লাগছে সেইটা আমি বলে বুঝাতে পারব না।
.
সেইদিন বিকালে শান্ত আমাদের এলাকায় এসে আমাকে ধন্যবাদ বলেছিল তার সাথে কিছু সময় আড্ডা দিয়ে চলে গিয়েছিল।
.
দেখতে দেখতে এক বছর চলে যেতে লাগল।এর মধ্যে আরহী আরও দুইটা ছেলের সাথে সম্পর্কে গিয়েছিল।কিন্তুু ঐ দুইটা সম্পর্কও আমি ভেঙ্গে দিয়েছি।
.
আরহী চার নাম্বার যে সম্পর্কটা করেছিল আর আমি ভেঙ্গেছি সেইটা আমাদের শেষ বছরের শেষ সেমিস্টারের কিছুদিন আগে।
.
এই সম্পর্কটা ভাঙ্গার পর অবশ্য আরহী জেনে গিয়েছিল যে আমিই ওর সব সম্পর্ক ভেঙ্গে দিয়েছি।তাই একদিন আমার কাছে এসেছিল আমার সাথে ঝগড়া করতে।
.
—তুই তাহলে এতদিন আমার সব সম্পর্ক ভেঙ্গে দিয়েছিস?(আরহী।রেগে)
—কেন?তোর কি কোন সন্দেহ আছে নাকি?(আমি)
—তোকে যেইটা জিজ্ঞাস করেছি তার সরাসরি উওর দে।
—হ্যাঁ,দিয়েছি।কি করবি তুই?
—কেন?আমি তোর কি ক্ষতি করেছি?
—তুই আমার কি ক্ষতি করেছিস সেইট। কি তুই জানিস না?
—দেখ,তোর সাথে আমার যা ছিল তা অনেক আগেই শেষ হয়ে গিয়েছে।তাহলে তুই শুধু শুধু আমার জীবনে এসে আমাকে সুখে থাকতে দিচ্ছিস না কেন?
—সুখের থাকার চিন্তা তুই তোর মাথা থেকে ঝেড়ে ফেলে দে।
—কেন?
—কারণ আমি যতদিন জীবিত আছি তোকে সুখে থাকতে দিব না।
—তুই শুধু শুধু আমার সাথে এমন করছিস কেন?আমাকে একটু শান্তিতে বাঁচতে দে না।(কান্না করে)
—দিব না।কি করবি তুই?
—এরপরে তুই যদি আমার জীবনে এসে অশান্তি ফেলানোর চেষ্টা করিস তাহলে কিন্তুুু তোর জন্য ভাল হবে না।
—তুই আমার কিছু করতে পারবি না আর বাকি রইল তোর জীবনে অশান্তি ফেলানো সেইটা তো আমি সেইদিন থেকেই শুরু করেছি যেইদিন তুই আমাকে ছেড়ে চলে গিয়েছিলি।কিন্তুু তুই এখনও আমার কিছু করতে পারিস নেই আর না আগে পারবি।
—ঠিক আছে।এতদিন নাহয় আমি প্রেম করেছি আর তুই ভেঙ্গে দিয়েছিস।কিন্তুু এরপরের বার আমি সরাসরি বিয়ে করব।তখন দেখব তুই কি করে আমার বিয়ে ভাঙ্গিস।
—শুধু শুধু নিজের অমঙ্গল ডেকে আনিস না।এতদিন তো শুধু তোর প্রেম ভাঙ্গার কারণে তুই কষ্ট পেয়েছিস।কিন্তুু একবার বিয়ে করতে গেলে আর আমি সেইটা ভেঙ্গে দিলে তখন তুই সহ তোর সম্পূর্ণ পরিবারের মানুষ কষ্ট পাবে।
—তোর সাহস থাকলে আগে তুই আমার বিয়ে ভেঙ্গে দেখা।তখন দেখা যাবে কে কষ্ট পায় আর কে সুখে থাকে।
—দেখা যাক।শেষ হাসি কে হাসে।
.
তারপর আরহী সেখান থেকে চলে যায়।দেখতে দেখতে আমাদের সেমিস্টার পরীক্ষা শেষ হয়ে যায়।আমি,আরহী,জয়,পূজা আর আমাদের সব বন্ধু-বান্ধুবীরা ভালো রেজাল্ট করেই পাস করি।
.
রেজাল্ট দেওয়ার পর ঘুরে বেড়িয়ে খেতে শুরু করি।বাবা অনেকবার বলেছে অফিসে যেতে,ব্যবসায় হাত দিতে কিন্তুু আমি অফিসে যাই নেই।
.
তারপর একদিন জয় এসে আমাকে বলল কালকে নাকি আরহীর বিয়ে সেইটা তো আপনারা প্রথমেই শুনলেন।আর এখানে সব অতীতের কাহানী শেষ হল।
.
কালকে থেকে বর্তমানের কাহানী শুনবেন আর জানতে পারবেন আমি আরহীর বিয়েতে গিয়ে কি করেছিলাম যার জন্য আরহীর জীবন নষ্ট না হয়ে আমার জীবনই নষ্ট হয়ে গিয়েছিল।
.
#চলবে—————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/qePoZ9L
via BanglaChoti

Comments