এক্স গার্লফ্রেন্ড যখন বউ (পার্ট-১৩)

Ex_Girlfriend_যখন_বউ
পার্টঃ১৩

—————————

.
রাতে সবাই ডয়িং রুমে বসে আমার বাড়িতে ফেরার জন্য অপেক্ষা করছে আর বাবা বসে বসে টিভি দেখছে।
.
রাত ১১:০০ টা বেজে গেল কিন্তুু এখনও আমার বাড়িতে ফেরার কোন নাম-গন্ধ নাই।তাই সবাই চিন্তা করছে আমার কিছু হয়ে গেল নাকি।
.
—শান্ত,তুই একটু বাহিরে গিয়ে দেখে সাগরকে খুঁজে বাড়িতে নিয়ে আস না।(মা)
—ওকে আমি কোথায় খুঁজব?যদি কোন নিদিষ্ট জায়গায় যেতো তাহলে আমি এত সময়ে গিয়ে ওকে নিয়ে আসতাম।কিন্তুু এত বড় শহরে সাগর এখন কোথায় আছে আমি তো কিছুই জানি না।(বড়দাদা)
—তোমার জানতে হবে না।তুমি গাড়ি নিয়ে ওকে খুঁজে নিয়ে আসো।দরকার পরলে আজকে সারারাত ওকে সম্পূর্ণ শহরে খুঁজবে।(বৌদি)
—প্রতিদিন এমন সময়ে তো সাগর বাড়িতে ফিরে আসে।আজকে কেন যে আসছে না।তার উপর দুইদিন ধরে কিছু খায় নেই।কিছু হয়ে গেলে নাকি কে জানে।(মা কান্না করে)
—মা,তুমি কান্না থামাও।আমি গিয়ে দেখি সাগরকে কোথাও খুঁজে পাই কিনা।
—হ্যাঁ,বাবা।একটু তাড়াতাড়ি যা।তাছাড়া এই বাড়িতে তো সাগরকে নিয়ে কারো চিন্তা নাই।
—ঠিক আছে আমি যাচ্ছি।তুমি এত চিন্তা করো না।তাহলে আবার তোমার শরীর খারাপ করবে।
.
তারপর ভাইয়া গাড়ির চাবি নিয়ে দরজা খুলে বের হবে তখনই দেখল দরজার সামনে জয়,রাজু এবং তাদের সাথে আমার আরও কিছু বন্ধু আমাকে তাদের কাঁধে করে নিয়ে আসছে।
.
—সাগর,তোর কি হয়েছে?তোকে এমন দেখাচ্ছে কেন?(ভাইয়া।চিৎকার দিয়ে)
.
ভাইয়ার চিৎকার শুনে বাড়ির সবাই দরজার সামনে চলে আসল।
.
—জয়,সাগরের কি হয়েছে?(মা)
—কাকি,আমরা ঠিক জানি না।আমরা ওকে যখন পেয়েছি তখন থেকেই এমন জ্ঞান ছিল।(জয়)
—তোমরা ওকে কোথায় পেলে?(বৌদি)
—আমরা সবাই এক জায়গা থেকে আসছিলাম।তখন রাস্তার মধ্যে সাগরকে পরে থাকতে দেখে সবাই মিলে ওকে এইখানে নিয়ে আসলাম।
—তোমরা ওকে একটু ওর রুমে নিয়ে যাও আর শান্ত তুই ডাক্তারকে ফোন করে এখনই আসতে বল।(মা কান্না কন্ঠে)
—আচ্ছা।
.
জয় এবং বাকিরা আমাকে আমার রুমে নিয়ে শুয়ে দিল।আমার সাথে সাথে সবাই আমার রুমে আসল।
.
—কাকি,আমরা তাহলে এখন আসি।বাড়ির সবাই আমাদের জন্য অপেক্ষা করছে।(জয়)
—আমরা সবাই সকালে এসে সাগরকে দেখে যাব।(রাজু)
—ঠিক আছে।সাবধানে যেও।(মা)
—আচ্ছা।
.
সবাই চলে গেল।এইদিকে আমার এই অবস্থা দেখে মা আর বৌদি কান্না শুরু করে দিয়েছে।
.
আরহীর চোখের কোণেও জল আসে পরেছে।কিছুসময় পর ডাক্তার আসল।আমাকে ডাক্তার দেখল।
.
—ডাক্তার সাহেব,সাগরের কি হয়েছে?ও এমন ভাবে জ্ঞান হয়ে আছে কেন?(মা)
—ভয়ের কিছু নেই।আচ্ছা আপনারা কি ওর খাবারের দিকে খেয়াল রাখেন না?(ডাক্তার)
—কেন বলুন তো?
—সাগরকে দেখে মনে হচ্ছে কয়েকদিন দিন ধরে খায় নেই।তাই দুর্বলতার জন্য জ্ঞান হারিয়েছে।
—তাছাড়া তো আর কোন ভয়ের কারণ নেই?(ভাইয়া)
—না।আমি এখন একটা সেলাইং দিয়ে যাচ্ছি।এতে শরীরের দুর্বলতা কিছুটা হলেও কেটে যাবে আর একটা ঘুমের সুই দিয়ে যাচ্ছি।এতে ওর ঘুম ভালো হবে।
—আর ওর জ্ঞান ফিরবে কখন?
—সবকিছু ঠিক থাকলে কালকে সকালে।
—আচ্ছা।
.
তারপর ডাক্তার আমাকে সেলাইং আর সুই দিয়ে চলে গেল।মা আর বৌদি আমার পাশে বসে মাথায় হাত বুলাতে লাগল।বাবা আমাকে দেখার জন্য সামনে আসছিল তখন মা বলে উঠল।
.
—খবরদার তুমি আমার ছেলের কাছে আসবে না।(মা)
—কেন?সাগর তো আমার ছেলেও।(বাবা)
—না।সাগর শুধু আমার ছেলে।ও যদি তোমার ছেলে হতো তাহলে কালকে তুমি ওকে ত্যাজ্যপুত্র ও ওর মুখের সামনের ভাত কেড়ে নিতে পারতে না।
—তাই বলে তুমি আমাকে ওকে একটু ধরতে দিবে না?
—না দিব না।যে বাবা নিজের ছেলের মুখের সামনে থেকে ভাত কেড়ে নিতে পারে তাকে আমি আমার ছেলেকে স্পর্শ করতে দিব না।এতে আমার ছেলের ক্ষতি হতে পারে।
—আমি আমার ছেলেকে স্পর্শ করলে ওর ক্ষতি হবে?(করুণ কন্ঠে)
—হ্যাঁ হবে।
.
মার কথা শুনে বাবা আর নিজের চোখের জল ধরে রাখতে পারল না।বাবা সেখান থেকে চোখের জল নিয়ে চলে গেল।
.
তারপর মা আমার মাথায় হাত বুলাতে বুলাতে চোখের জল ফেলল।এইভাবে আরও কিছুসময় চলে গেল।
.
—মা,আপনারা গিয়ে একটু বিশ্রাম করুন।আমি তো এখানে আছি।আমি নাহয় ওর খেয়াল রাখব।(আরহী)
—ঠিক আছে।সাগরের জ্ঞান যখন ফিরবে আমাদের সাথে সাথে ডাক দিও।আমরা চলে আসব।(মা)
—আচ্ছা।
.
তারপর সবাই চলে গেল।আরহী দরজা বন্ধ করে আমার মাথার কাছে এসে বসল।আমাকে এই অবস্থায় দেখে কেন জানি আরহীর চোখ দিয়ে জল বেরিয়ে পরতে লাগল।
.
আরহীর ভিতরের অপরাধী বোধটা বেরিয়ে আসতে লাগল।আস্তে আস্তে আরহী কান্না করতে লাগল।
.
আমাদের যখন সম্পর্ক ছিল তখন আমি একদিন আরহীকে বলেছিলাম “আমাদের বিয়ের পর আমার যদি কখনও শরীর খারাপ থাকে তাহলে তুমি আমার মাথা তোমার কুলে নিয়ে আমার চুলে বিলি কেটে দিও।দেখবে আমি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠব।”
.
এই কথাটা আরহীর মনে পরে গেল।আরহী আমার মাথা তার কুলে তুলে নিল আর আমার চুলে বিলি কেটে দিতে লাগল।
.
তার সাথে চোখের জল ফেলতে লাগল।দেখতে দেখতে সকাল হয়ে গেল।সকালে ঘুম ভাঙ্গার সাথে সাথে আমি নিজেকে আরহীর কুলে আবিষ্কার করলাম।
.
সাথে সাথে আমি কুল থেকে সরে নিজের বালিশে আসার চেষ্টা করলাম।কিন্তুু শরীর দুর্বল থাকার কারণে কুল থেকে আর উঠতে কষ্ট হচ্ছিল।
.
তবুও আস্তে আস্তে উঠার চেষ্টা করলাম।হঠাৎ করেই আরহীর ঘুম ভেঙ্গে গেল।আমাকে ওর কুল থেকে উঠতে দেখে আরহী বলতে লাগল।
.
—কি করছো তুমি উঠতে চাচ্ছ কেন?(আরহী)
—আমি এখানে কি করে আসলাম?(আমি)
—তুমি কালকে রাস্তায় অজ্ঞান হয়ে গিয়েছিলে আর সেখান থেকে তোমার বন্ধুরা তোমাকে বাড়িতে নিয়ে এসেছে।
—তা বুঝলাম।কিন্তুু আপনি আমার মাথা আপনার কুলে নিয়ে রেখেছেন কেন?
—তুমি না একদিন বলেছিলে তোমার শরীর খারাপ থাকলে তোমার মাথা আমার কুলে নিয়ে তোমার চুলে বিলি কেটে দিতে।তাই তো আমি নিয়েছিলাম।
—এমন কত কথাই তো আমি বলেছিলাম।সেইগুলোই যখন রাখেন নেই তাহলে শুধু শুধু এইসব করার কি আছে?
—…..(নিশ্চুপ)
—তাছাড়া বাবা তো বলেই দিয়েছে আমার মতো শয়তানের সাথে আপনাকে থাকতে দিবে না।কিছুদিন পরে আমাদের ডির্ভোস হয়ে যাবে।তাহলে শুধু শুধু মায়া বাড়িয়ে কি লাভ?কারো মায়া কাটানো যে কত কষ্টের তা আমিই জানি।
.
আরহী কিছু বলবে তার আগেই ঘরের দরজায় কেউ টুকা দিল।আরহী আমার মাথা বালিশে রেখে দরজার খুলে দিল।
.
দরজা খুলে দেখল মা আর বৌদি দাঁড়িয়ে আছে।আমার জ্ঞান ফিরেছে দেখে তারা দুইজনেই আমার পাশে এসে বসল।
.
—বাবা,তোর শরীরটা এখন কেমন আছে?(মা)
—আগের থেকে কিছুটা ভালো।(আমি)
—ডাক্তার বলেছে দুর্বলতার কারণে তুই অজ্ঞান হয়ে গিয়েছিলি।এখনও কি তোর দুর্বলতা লাগছে?
—হ্যাঁ,শরীর কিছুটা দুর্বল লাগছে।কিন্তুু তোমরা চিন্তা করো না একটু পরেই ঠিক হয়ে যাব।
—তাহলে তুমি শুয়ে থাকো।আমি তোমার জন্য সোপ তৈরি করে নিয়ে আসি।সোপ খেলে শরীরের দুর্বলতা চলে যাবে।(বৌদি)
—বৌদি,তার কোন প্রয়োজন নেই।আমি এমনিতেই ঠিক হয়ে যাব।
—তুই কি এখনও তোর বাবার কথা মনে করে না খেয়ে থাকবি?
—মা,বাবা তো কিছু ভুল বলে নেই।রোজগার না করতে পারলে মানুষের এত কিসের খাওয়া?যারা টাকা আয় করে না তারা দুই-একদিন না খেয়ে থাকলে মরে যাবে না।
—তুই তোর বাবার উপর রাগ করে আমাদের কষ্ট দিচ্ছিস কেন?তোদের বাবা-ছেলের রাগের মাঝে আমরা শুধু শুধু কষ্ট পাচ্ছি।(কান্না করে)
—আমি তো কাউকে কষ্ট দিচ্ছি না।তোমরা নিজেরাই শুধু শুধু কষ্ট পাচ্ছো।এতে আমি কি করতে পারি?
—তাই বলে….
—মা,আমি একটু ঘুম আসব।তোমরা যদি এখন চলে যাও তাহলে অনেক ভালো হতো।
.
তারপর মা আর বৌদি কিছু না বলেই সেখান থেকে চলে গেল।মা আর বৌদি চলে যাওয়ার পর আরহী আমার মাথার কাছে এসে বসে যেই আমার মাথায় হাত দিবে তখনই আমি বলে উঠলাম।
.
—আপনি যদি এখন এখান থেকে না যান তাহলে কিন্তুু আমি বিছানা থেকে উঠে চলে যাব।(আমি)
—কিন্তুু….(আরহী)
—আপনি যাবেন নাকি আমি যাব?
.
আরহী আর কথা না বাড়িয়ে চলে গেল।দেখতে দেখতে একটু সকাল হল।জয় আর বাকি বন্ধুরা আমাকে দেখতে আসল।
.
—জয়।(আমি)
—হ্যাঁ,বল।(জয়)
—তোর কাছে কি এক হাজার টাকা হবে?
—কেন?
—আমার দরকার ছিল।তোকে আমি কিছুদিন পর ফিরিয়ে দিব।
—এই নে দুই হাজার টাকা আর আমাকে ফিরিয়ে দেওয়ার দরকার নেই।তুই আমাকে কতসময় কত টাকা দিয়েছিস।আমি তো তোকে সেইগুলো আজও ফিরিয়ে দেই নেই।তাই তোর আর আমাকে ফিরিয়ে দেওয়ার দরকার নেই।
—আচ্ছা।
.
তারপর আরও কিছু কথা বলে ওরা চলে যায়।ওরা যাওয়ার পর আমি বিছানা থেকে আস্তে আস্তে উঠে।ফ্রেস হয়ে বাড়ির বাহিরে চলে যাই।
.
মা আর বৌদি আমাকে যেতে দিতে চাচ্ছিল না কিন্তুু আমি জোড় করে বেরিয়ে আসি।
.
তারপর সেই টাকা থেকে হোটেল থেকে পেট ভরে খেয়ে নিলাম।তারপর আমি হঠাৎ করেই এই শহর থেকে হারিয়ে গেলাম।কোন এক অজানা জায়গায়।
.
দুপুর পেরিয়ে বিকাল শেষ হবে হবে তবুও আমি বাড়ি ফিরছি না দেখে বাবা আর ভাইয়া গাড়ি নিয়ে আমাকে খুঁজার জন্য বেরিয়ে পরে।
.
আর বাড়িতে মা,বৌদি আর আরহী কান্না শুরু করে দেয়।বাবা আর ভাইয়া সম্পূর্ণ শহর খুঁজে আমাকে না পেয়ে রাতে নিরাশ হয়ে বাড়িতে ফিরে যায়।
.
বাবা আর ভাইয়ার সাথে আমি নেই এইটা দেখে মা আরও বেশি করে কান্নায় ভেঙ্গে পরে।কিন্তুু তারা তো জানে না আমি আর বাড়িতে ফিরব না।আমি কোন এক অজানা জায়গায় চলে গিয়েছি।
.
#চলবে—————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/enUjWmB
via BanglaChoti

Comments