এক্স গার্লফ্রেন্ড যখন বউ (পার্ট-৮)

Ex_Girlfriend_যখন_বউ
পার্টঃ৮
Writer: Siyam Ahmed Nil

—————————

.
চলুন তাহলে বলি কিভাবে আমার বিয়ে হল।আরহীর বাড়ি থেকে বেরিয়ে আমরা আমাদের এলাকায় এসে আড্ডা দিলাম।
.
আমরা আরহীর বাড়ি থেকে বেরিয়ে আসার কিছু সময় পরেই আরহীর বিয়ের বাড়িতে একটা বড় ঝামেলা শুরু হয়ে গেল।
.
আরহীর হবু বর তার বাবাকে গিয়ে আমার বলা সব কথা বলল আর তার বাবা সবাইকে নিয়ে বিয়ে ভেঙ্গে চলে গেল।
.
আরহীর বাবা আরহীর বাবা তাদের অনেক আটকানোর চেষ্টা করে কিন্তুু তাদের একটা কথাই আপনার এই চরিত্রহীনা মেয়েকে আমরা আমাদের ঘরের বউ করো নিব না।
.
শেষ পর্যন্ত বর পক্ষ সবাইকে নিয়ে চলে গেল।বর পক্ষ যখন আরহীকে চরিত্রহীনা বলেছে কথাটা শুনে আরহীর বাবার মাথায় রাগ উঠে যায়।
.
তাই আরহীর বাবা তাড়াতাড়ি আরহীর সামনে গিয়ে দাঁড়াল।আরহী ওর বাবার এমন রাগি মুখ দেখে ভয় পেয়ে যায়।
.
—তুই কার সাথে কি করেছিস?(আরহীর বাবা রাগে)
—আমি কারো সাথে কিছু করি নেই।(আরহী।ভয়ে ভয়ে)
—তাহলে তারা তোর সম্পর্কে ঐসব বলে গেল কেন?
—আমি জানি না।
—সত্যি করে বল কেন বলল।(ধমক দিয়ে)
—সাগর ওদের মিথ্যা কথা বলেছে।
—কোন সাগর?
—আমার সাথে যে সাগর পড়ত সেই সাগর।
—কি?
—হ্যাঁ।
—ওর বাবার নাম্বার দে।
—ওর বাবার নাম্বার আমার কাছে নেই।
—তাহলে ওর বাড়ির ঠিকানা দে।আজকে এর একটা বিহিত করতেই হবে।
.
আরহী বাবা রাগে গেলে কি কি করতে পারে সেইটা আরহী ভালো করেই জানে।তাই কথা না বাড়িয়ে আরহী ওর বাবাকে আমাদের বাড়ির ঠিকানা দিয়ে দেয়।
.
আরহী বাবা ঠিকানা পেয়ে আরও কয়েকজনকে সাথে করে নিয়ে আমাদের বাড়িতে চলে আসে।
.
তারা আসার আগে বাড়ির সবাই খাবার খেয়ে মাত্র কথা বলতে বসেছে।তখনই তারা আমাদের বাড়িতে এসে উপস্থিত।
.
—আপনাদের তো ঠিক চিনলাম না।আপনারা কারা?(বাবা)
—আপনি আমাদের চিনবেন না।কিন্তুু আপনার গুণধর ছোট ছেলে আমাদের ভাল করেই চিনে।(আরহীর বাবা)
—আমার ছেলে আপনাকে কি করে চিনে আর আপনারা হঠাৎ এখানেই আসলেন কেন?
—কারণ আপনার ছেলে কিছুসময় আগে আমার বাড়িতে গিয়ে আমার মেয়ের বিয়ে ভেঙ্গে দিয়েছে।
—আপনি এইসব কি যা তা বলছেন।আমার ছেলে কখনই এইসব করতে পারে না।(মা)
—আমার কথা যদি আপনাদের বিশ্বাস না হয় তাহলে ডাকুন আপনার ছেলেকে।ওর মুখ থেকেই আপনি সবকিছু শুনে নিয়েন।
—সাগর,তো এখনও বাড়িতে ফিরে নেই।সেই সন্ধ্যায় বাড়ি থেকে বেরিয়েছে আর বাড়িতে ফিরে আসে নেই।(বৌদি)
—বাড়িতে ফিরে আসবে কি করে?নিশ্চয়ই আমার মেয়ের বিয়ে ভেঙ্গে বন্ধুদের সাথে আনন্দ করছে।
—সাগর,এমন কখনই করতে পারে না।(ভাইয়া)
—তাহলে ওকে বাড়িতে এনে জিজ্ঞাস করো এমন করেছে কি না।
—ঠিক আছে।আমি এখনই ওকে বাড়িতে আসতে বলছি।
—সাগরকে বলিস ওর সব বন্ধুদের নিয়ে এখানে চলে আসতে।
—আচ্ছা।
.
তারপর ভাইয়া আমাকে ফোন করে সব বন্ধুদের নিয়ে বাড়িতে আসতে বলল।কারণ জানতে চাইলে কিছু না বলেই ফোন রেখে দেয়।
.
আমি সবাইকে নিয়ে বাড়িতে গেলাম।বাড়িতে গিয়ে দেখি আমাদের বাড়িতে কয়েকজন মানুষ বসে রয়েছে।আমি এর আগে আরহীর বাবাকে কখনও দেখি নেই তাই তাকে চিনতে পারলাম না।
.
—সাগর,তুই উনাকে চিনিস?(বাবা।আরহীর বাবার দিকে ইশারা করে)
—না।কে উনি?(আমি)
—আপনি না বললেন সাগর আপনাকে চিনে?তাহলে এখন চিনল না কেন?(মা)
—আপনার ছেলে আমাকে না চিনলেও আমার মেয়েকে ভালো মতোই চিনে।
—আপনার মেয়ের নাম কি?
—আরহী আর আমি আরহীর বাবা।এবার তো আমাকে নিশ্চয়ই চিনতে পেরেছ।(কথাটা শুনে আমি অনেকটা ভয় পেলাম)
—হ্যাঁ।(মাথা নিচু করে)
—সাগর,তুই আর তোর বন্ধুরা একটু আগে গিয়ে উনার মেয়ের বিয়ে ভেঙ্গে দিয়ে এসেছিস।
—…..(নিশ্চুপ)
—কি হল।সত্যি করে বল তুই উনার মেয়ের বিয়ে ভেঙ্গেছিস কিনা।
—হ্যাঁ।(ভয়ে ভয়ে)
—ঠাসস ঠাসস ঠাসস ঠাসস।
.
বাবা আমাকে ঠাপ্পর মারল।জীবনের প্রথম বাবা আমার গায়ে হাত তুলল।তাই সাথে সাথেই আমার চোখ দিয়ে জল বেরিয়ে আসল।
.
—তুই জানিস একটা মেয়ের বিয়ে ভাঙ্গা কত বড় অপরাধ?কোন মেয়ের বিয়ে যদি একবার ভেঙ্গে যায় তাহলে সেই মেয়েকে কত কিছু সহ্য করতে হয় তোর কোন ধারণা আছে?
—বাবা আসলে….
—তোর মুখ থেকে আমি একটা কথাও শুনতে চাই না।মেয়েটা তোর কি ক্ষতি করেছিল যার জন্য তুই মেয়েটার বিয়ে ভেঙ্গে দিলি?
—(আমি সব কাহানী বলল)
—যা হওয়ার হয়ে গিয়েছে।আমার মেয়ে যেমন ভুল করেছিল তার উপর রাগ করে আপনার ছেলে এমন করেছে।কিন্তুু এখন কোন একটা ব্যবস্থা করে দিন।যাতে আমার মেয়েটা ভালো থাকে।
—আমরা জানি কোন মেয়ের বিয়ে ভেঙ্গে গেলে তাকে আর কেউ বিয়ে করতে চায় না।তার উপর সাগর এমন অপবাদ দিয়ে ওর বিয়ে ভাঙ্গিয়েছে যে আরহীর হয়ত আর কেউ বিয়েই করবে না।
—মা,তাহলে এখন কি করব?
—এখন শুধু একটা রাস্তা খুলা আছে।
—কি সেইটা?
—সাগরের সাথে আরহীর বিয়ে দিয়ে ওকে আমাদের ঘরের বউ করে আনব।
—কিন্তুু…
—কোন কিন্তুু না।আমি যা বলেছি তাই হবে আর বিয়ে আজকে রাত ১২ টায় হবে।আপনারা বাড়িতে গিয়ে রাত ১২ টায় বিয়ের ব্যবস্থা করুন।আমরা একটু পরেই সাগরকে নিয়ে আসছি।
—আপনাকে কি বলে যে ধন্যবাদ জানাব।আজকে আপনার জন্যই আমার মেয়ের বিয়ে হতে চলেছে।
—এখানে ধন্যবাদ জানানোর কিছু নেই।আমার ছেলে যেই অপরাধ করেছে তা ওকেই ঠিক করতে হবে।
—আচ্ছা,তাহলে আমরা বাড়িতে গিয়ে বিয়ের ব্যবস্থা করি।
—আচ্ছা।(তারা সবাই চলে গেল)
—বাবা,আমি আরহীকে বিয়ে করতে পারব না।
—ঠাসস ঠাসস।তুই যদি আর একটা কথা তোর মুখ দিয়ে বের করেছিস তাহলে আমার থেকে খারাপ আর কেউ হবে না আর তুই কি বললি এই বিয়ে করবি না?তুই যদি এই বিয়ে না করিস তাহলে আমি তোকে বাড়ি থেকে বের করে দিয়ে নিজের গলা দড়ি দিয়ে মরে যাব।
—তুমি এইসব কি অলক্ষুণে কথা বলছ।
—তাছাড়া আর কি করব?ওর মতো ছেলেকে জন্ম দিয়ে এখন আমার আমার সামনে মরা ছাড়া আর কোন পথ খুলা না।
—না না।তুমি আর মরার কথা বল না।তুমি আমাকে যা করতে বলবে আমি তাই করব।
—তাহলে যা চুপচাপ বিয়ের জন্য তৈরি হয়ে নে।
—আচ্ছা।
.
তারপর আমি তৈরি হতে চলে গেলাম।দেখতে দেখতে আমার বিয়ে হয়ে গেল।এতটা সময় যে কোথা দিয়ে শেষ হল তা আমি নিজেও জানি না।
.
—সাগর,এখানে দাঁড়িয়ে কি ভাবছিস?(জয়)
—ভাবছি আমি কি করতে গেলাম আর আমার সাথে কি হয়ে গেল।আমি তো এইটা চাই নেই।(আমি)
—আমরা যেমনটা চাই তেমনি হতে হবে সেইটা তো কোথাও লেখা নেই।তাছাড়া কথায় আছে যখন যা হয় মঙ্গলের জন্যই হয়।
—ওর মতো একটা মেয়েকে বিয়ে করে আমার কি মঙ্গল হবে সেইটাই তো মাথায় আসছে না।
—হবে হবে।এখন কথা না বাড়িয়ে ঘরে যা।
—আমার ঘরে যেতে ইচ্ছে করছে না।চল না ছাদে যাই।
—না।কাকা বলেছে তোকে বাসর ঘরে দিয়ে আসতে।তাই তুই তাড়াতাড়ি ঘরে যা।তারপর আমাকে আবার কাকাকে গিয়ে বলতে হবে যে আমি তোকে ঘরে দিয়ে এসেছি।
—আচ্ছা।যাচ্ছি।
.
তারপর ইচ্ছে না থাকা সত্যেও আমি বাসর ঘরে প্রবেশ করলাম।কিন্তুু তারপর যে আমার সাথে কি হল তা আমি কখনও ভাবিও নেই এমন কিছু হবে।
.
#চলবে—————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/LFlyo84
via BanglaChoti

Comments