এক্স গার্লফ্রেন্ড যখন বউ (পার্ট-৩)

Ex_Girlfriend_যখন_বউ
পার্টঃ৩
Writer: Siyam Ahmed Nil

—————————

.
যখনই ছুরিটা দিয়ে আমার রগটা কেটে ফেলব তখনই আমার মোবাইলের রিংটোন বেজে উঠল।
.
আপনারা যদি ভাবেন আরহী ফোন দিয়েছে তাহলে আপনারা ভুল ভাবছেন।ফোন আমার বড় বোন অর্থাৎ দিদি দিয়েছে।
.
ধরব না ধরব না করেও ফোনটা ধরলাম।ফোন ধরতেই বুঝতে পারলাম আমার দিদির ছেলে দিদির মোবাইল দিয়ে কল দিয়েছে।
.
তার সাথে কথা বলে জানতে পারলাম দিদি সিড়ি থেকে পরে অনেক ব্যাথা পেয়েছে।আমাকে নাকি যেতে বলেছে।
.
তাই সেইদিন রাতেই মা-বাবাকে বলে দিদির বাড়িতে চলে গেলাম।সেখানে গিয়ে মোবাইল বন্ধ করে রেখে দিলাম।
.
সেখানে পনেরদিনের মতো থেকে বাড়িতে চলে আসলাম।এই পনের দিকে একবারের জন্যেও মোবাইল চালু করি নেই।
.
মা-বাবা দিদির মোবাইলে ফোন দিয়ে জিজ্ঞাস করেছে আমার মোবাইলের কি হয়েছে কিন্তুু আমি আগে থেকেই দিদিকে বলে দিয়েছি যে আমার মোবাইল নষ্ট হয়ে গিয়েছে তাই ঠিক করতে দিয়েছি।
.
আর দিদিও মা-বাবাকে এইটাই বলে দিয়েছে।পনেরদিন পর বাড়িতে ফিরে ফ্রেস হয়ে বন্ধুদের সাথে দেখা করার জন্য আড্ডার জায়গায় চলে গেলাম।
.
সেখানে গিয়ে দেখি আমার সব বন্ধুরা আছে।আমিও তাদের সাথে আড্ডায় যোগ দিলাম।
.
—সাগর,তুই যে দিদির বাড়িতে যাবি সেইটা তো বলে গেলি না।(জয়)
—আরে হঠাৎ করেই খবর আসল দিদি নাকি ব্যাথা পেয়েছে তাই তোদের না বলেই চলে যেতে হল।(আমি)
—তাহলে মোবাইলটা বন্ধ রেখেছিলি কেন?
—মোবাইল নষ্ট হয়ে গিয়েছিল।তাই ঠিক করতে দিয়েছিলাম।
—অন্তত আমাদের সাথে তো মিথ্যা কথ। বলিস না।আমরা জানি তুই আরহীর জন্য মোবাইল বন্ধ করে রেখেছিলি।(রাজু)
—জানিস যখন ভাল।
—আরহীর উপর রাগ করে তুই আমাদের সাথে কথা বলা বন্ধ করে দিলি কেন?
—আরে এইসব বাদ দে আর ভাল লাগে না।
—ঠিক আছে।তো কালকে ভার্সিটিতে যাবি না?
—না রে।অনেকদিন ধরে ঠিক মতো ঘুৃ আসতে পারি না।তাই ভাবছি কালকে একটু ভালো মতো দুপুর পর্যন্ত ঘুম আসব।
—দেখ,সাগর আমরা কিন্তুু জানি তুই আরহীর জন্যই ভার্সিটিতে যেতে চাচ্ছিস না।আচ্ছা তুই ওর জন্য নিজের পড়ালেখার ক্ষতি করছিস কেন?
—আমি কারো জন্য আমার পড়ালেখার ক্ষতি করছি না আর আমি এতদিন পর তোদের সাথে দেখা করতে আসলাম তোরা কোথায় ভাল মন্দ জিজ্ঞাস করবি।কিন্তুি তোরা তা না করে কিসব নিয়ে পরে আছিস।এরপর যদি আর একবার তোরা ঐ মেয়ের নাম আমার সামনে নিয়েছিস তাহলে আমি এখান থেকে চলে যাব।
—আচ্ছা আচ্ছা।আমরা আর ওর নাম তোর সামনে নিব না।
—কথাটা জানি মনে থাকে।
—হ্যাঁ,থাকবে।
.
তারপর কিছুসময় কথা বলে বাড়িতে চলে আসলাম।পরেরদিন সকালে মনের আনন্দে ঘুমাচ্ছিলাম কিন্তুু আমার ঘুমের বারটা বাজাতে হারামি বন্ধুগুলো বাড়িতে এসে উপস্থিত হল।
.
কি আর করার ওদের রুমে বসিয়ে দিয়ে আমি ফ্রেস হতে চলে গেলাম।কিছু সময় পর ফ্রেস হয়ে বাহিরে আসলাম।
.
—কিরে তোরা ভার্সিটিতে না গিয়ে এখানে কি করসি?(আমি)
—তোকে নিতে এসেছি।(জয়)
—তোদের তো কালকেই বললাম আমি আজকে যাব না।আমি সারাদিন ঘুম আসব।তাহলে আবার আসতে গেলি কেন?
—এখন তো ঘুম ভেঙ্গে গিয়েছে।তাহলে চল আমাদের সাথে ভার্সিটিতে যাবি।(রাজু)
—না।আমি সকালের নাস্তা করে আবার ঘুম আসব।
—আমি যদি সমস্যায় না পরতাম তাহলে তোকে ভার্সিটিতে নিয়ে যাওয়ার জন্য এত কষ্ট করতাম না।
—তুই আবার কি সমস্যায় পরলি?
—প্রতিদিনের সমস্যাটাই।
—মানে?
—ওর আর পূজার আবার ঝগড়া লেগেছে আর পূজা বলেছে তুই সবকিছু ঠিক করে না দেওয়া পর্যন্ত জয়ের সাথে পূজা একটাও কথা বলবে না।
—না।তোদের নিয়ে আর আমি পারি না।প্রতিদিন ঝগড়া করিস আর সেই ঝগড়ার সমাধান আমাকেই করে দিতে হয়।
—তাহলে আজকে ভার্সিটিতে গিয়ে ওদের সব সমস্যার সমাধান একবারেই করে দে।
—আজকে না গেলে হয় না?
—না।পূজা আমার সাথে অনেকদিন ধরে কথা বলে না।চল না একটু ওকে বুঝিয়ে আমার সাথে কথা বলার জন্য রাজি করাবি।
—আজকেই কিন্তুু শেষবার।এরপর থেকে আমি আর তোদের কোন ঝগড়ার সমাধান করে দিতে পারব না।
—ঠিক আছে।চল।
.
অবশেষে না চাইতেও ভার্সিটিতে যেতে হল।ভার্সিটিতে গিয়ে শহীদ মিনারে সবাইকে নিয়ে বসলাম।
.
—বল এখন তোদের কি নিয়ে ঝগড়া লেগেছে।(আমি)
—কাদের মধ্যে আবার ঝগড়া লাগল?(পূজা)
—কাদের মধ্যে আবার ঝগড়া লাগল মানে?তোর আর জয়ের মাঝে না ঝগড়া লেগেছে।(জয় পূজাকে ঠাক্কা দিল)
—অহ!হ্যাঁ হ্যাঁ।আমাদের মাঝে তো ঝগড়া লেগেছে।
—জয়,সত্যি করে বল তো তোদের মধ্যে কি চলছে।
—কি চলছে মানে?(জয়)
—মানে আমি স্পষ্ট বুঝতে পারছি তোর আর পূজার মধ্যে ঝগড়া হয় নেই।কিন্তুু তোরা শুধু শুধু আমাকে মিথ্যা বলে ভার্সিটিতে আনলি কেন?
—কারণ আমি ওদের বলেছি তোমাকে জানি সাথে করে ভার্সিটিতে নিয়ে আসে।(আরহী।কিছুটা দূর থেকে)
—জয়,অন্তত তোকে দিয়ে আমি এইটা আশা করি নেই।
.
আরহী দেখেই আমি সেখান থেকে চলে আসতে লাগলাম।কিছু দূর যেতেই আরহী আমার সামনে চলে আসল।
.
আমি আরহীকে পাশ কাটিয়ে চলে যেতে চাইলাম কিন্তুু আরহী আমাকে যেতে দিচ্ছে না।তাই আমি পিছনের দিকে চলে আসলাম লাগল।হঠাৎ করেই আরহী আমার হাত ধরে ফেলল।
.
—আমার হাত ছাড়ুন।(আমি)
—আগে তুমি আমার কথা শুন তারপর আমি তোমার হাত ছাড়ব।(আরহী)
—আপনার সাথে আমার কোন কথা থাকতে পারে বলে আমার মনে হয় না।
—তোমার মনে না হলেও আনার কথা আছে আর আমার কথা না শেষ হওয়া পর্যন্ত আমি তোমাকে যেতে দিব না।
—আমি যাব কি জাব না সেইটা কি আপনি ঠিক করে দিবেন নাকি?
—হ্যাঁ।কারণ আজ থেকে তোমার উপর আমার অধিকার।
—বললেই হল।
—হ্যাঁ,আর কথা না বাড়িয়ে আমি যা বলছি সেইটা শুন।
—না।আমি শুনব না।আমাকে যেতে দিন।
—সাগর,একবার ওর কথা শুনেই দেখ না কি বলে।তুই সেইদিনের পর থেকে আরহী কেমন হয়ে গিয়েছে যদি তুই ভাল মতো ওর দিকে চেয়ে দেখতি তাহলেই বুঝতে পারতি।তাছাড়া এতদিন আমি তোর সব কথা শুনেছি আজকে নাহয় আমার জন্য ওর কথা একবারের জন্য শুনে নে।(জয়)
—পাঁচ মিনিট সময় দিচ্ছি।যা বলার তাড়াতাড়ি বলতে বল।নাহলে আমি চলে যাব।
—সাগর,বিশ্বাস করো তুমি সেইদিন চলে যাবার পর আমি বুঝতে পেরেছি তুমি আমার জীবনে কতটা জায়গা জোড়ে ছিলে।প্রতিদিন ভার্সিটিতে এসে তোমার সাথে কথা বলা,ঝগড়া বলা,তোমার চেয়ে থাকা এইসব অনেক মিস করতে থাকি।তোমাকে এত মিস করতে করতে কখন যে তোমাকে ভালবেসে ফেলেছি আমি নিজেও জানি না।যখন বুঝতে পারলাম তোমাকে সেইদিন ঐসব কথা বলা আমার ভুল হয়েছিল তখন তোমাকে কল করে ক্ষমা চাইতাম।কিন্তুু সবসময় তোমার নাম্বার বন্ধ পেয়েছি।তাই প্রতিদিন জয়কে তোমাদের বাড়িতে পাঠাতাম তুমি কোথায় আর কবে বাড়িতে আসবে তা জানার জন্য।(কান্না করে)
—আবার নতুন কোন নাটক শুরু করলেন নাকি?
—আমি কোন নাটক করছি না।বিশ্বাস কর আমি তোমাকে সত্যি ভালবেসে ফেলেছি।তোমাকে সেইদিন ঠাপ্পর মারা জন্য তুমি যদি এখনও আমার উপর রাগ করে থাকো তাহলে এই নেও আমার গাল।তোমার যত খুশি আমাকে ঠাপ্পর মার।আমি কিছু মনে করব না।তবুও দয়া করে আমার ভালবাসাটা গ্রহণ করে নাও।
.
তারপর আরহী চোখ বন্ধ করে নিল।চোখ বন্ধ থাকলে কি হবে আরহীর চোখ দিয়ে এখনও জল পরছে।একবার মনে হয়েছিল আরহীর গালে দুইটা ঠাপ্পর মেরে দেই।
.
কিন্তুু আরহীর সেই মায়াবী চেহারা দেখে আমি আর ঠাপ্পর মারতে পারলাম না।তাই দুই হাত দিয়ে আরহীর মুখ ধরে আরহীর চোখের জল মুছে দিলাম।
.
—এরপর যদি আর কখনও আমার সাথে খারাপ ব্যবহার করেছো তাহলে তোমাকে জীবনেও ক্ষমা করব না।(আমি)
—কথা দিচ্ছি আর জীবনেও তোমার সাথে খারাপ ব্যবহার করব না।(আরহী)
.
তারপর আরহী আমার বুকে মুখ লুকালো।
.
—হয়েছে হয়েছে।তোমরা কোন পার্কে না যে এইসব করবে।ভুলে যেও না তোমরা ভার্সিটিতে আছো।(পূজা)
.
কথাটা শুনে আরহী আমাকে ছেড়ে কিছুটা দূরে দাঁড়াল।আরহীর মুখ লজ্জায় লাল হয়ে গিয়েছে।
.
—সাগর,এতদিন তো আমি আর পূজা সবসময় তোদের ট্রিট দিয়েছি।আজকে কিন্তুু তুই আর আরহী আমাদের সবাইকে ট্রিট দিবি।(জয়)
—ঠিক আছে।চল।(আমি)
.
এরপর থেকে আমাদের ভালবাসা চলতে লাগল।দেখতে দেখতে দুইবছর কেটে গেল।কিছুদিন ধরে আমি আরহীর মধ্যে একটা পরির্বতন লক্ষ্য করছি।
.
কিন্তুু কখনও ভাবতে পারি নেই সেই পরির্বতনের কারণ এইটা।আজকে ভার্সিটি বন্ধ তাই ভেবেছিলাম আরহীকে নিয়ে ঘুরতে যাব।কথাটা আরহীকে বলতেই বলল তার নাকি অনেক জ্বর এসেছে তাই আজকে বের হতে পারবে না।
.
তাই আমি মন খারাপ করে শুয়ে রইলাম।একটু পরে মা আমার ঘরে এসে আমাকে শার্ট কেনার জন্য টাকা দিয়ে গেল।তাই ভাবলাম শপিং করে আসি।
.
তাই জয়কে সাথে করে শপিং মলে চলে গেলাম।সেখানে গিয়ে যেইটা দেখলাম সেইটা দেখে আমি নিজের চোখেই বিশ্বাস করতে পারছি না আমি ঠিক দেখছি নাকি ভুল।
.
#চলবে—————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/9iVaGDW
via BanglaChoti

Comments