এক্স গার্লফ্রেন্ড যখন বউ (পার্ট-১১)

Ex_Girlfriend_যখন_বউ
পার্টঃ১১

.
—————————
.
আমি ভাত খেতে বসেছি।মা আরহীকে বলে আরহীকেও আমার পাশে খাবার খেতে বসিয়ে দিল।
.
আরহীর পাশে বসে আমার খাবার খেতে ইচ্ছে করছিল না।কিন্তুু বাধ্য হয়ে বসতে হল।
.
মা ভাত বেড়ে দিল।বলে রাখা ভালো টেবিলে শুধু আমি,ভাইয়া আর আরহী বসে খাচ্ছিলাম আর মা আর বৌদি খাবার বেড়ে দিচ্ছিল।
.
বাবাকে টেবিলে না দেখে ভেবে নিলাম আমার উপর রাগ করে হয়ত আগেই খেয়ে চলে গিয়েছে।আমি সেই ছোট থেকেই সবসময় বাবার সাথে বসে খেয়েছি।
.
আজকে বাবাকে ছাড়া খেতে ইচ্ছে করছিল না তবুও পেটের জন্য খেতে হবে।
.
আমি তরকারি দিয়ে ভাত মেখে যেই প্রথম গরসটা মুখে দিব তখনই হঠাৎ করেই আমার চোখের পলক ফেলতে না ফেলতেই আমার সামনে থেকে আমার খাবার পেলেট সরে গেল।
.
আর পর মূহুর্তেই খাবার পেলেটি পাকায় পরে ভাঙ্গার শব্দ আমার কানে আসল।আপনারা হয়ত ভাবছেন আরহী আমার পেলেটি নিয়ে পাকায় ফেলে দিয়েছে।
.
কিন্তুু দুঃখের সাথে বলতে হচ্ছে আপনারা ভুল ভাবছেন।আপনাদের মতো আমিও ভেবেছিলাম হয়ত আরহীই আমার পেলেটি পাকায় ছুঁড়ে মেরেছে।
.
তাই আমি আরহীর দিকে তাকালাম।তখন দেখতে পারলাম আরহী আমার পিছনে দিকে তাকিয়ে আছে।
.
আমি পিছনে তাকাতেই দেখলাম বাবা আমার দিকে রাগি চোখে তাকিয়ে আছে।আমার হাতের ভাতগুলো গলায় না দিয়ে টেবিলের উপর রেখে চেয়ার থেকে উঠে দাঁড়ালাম।
.
—তুমি সাগরের খাবারের পেলেট এইভাবে পাঁকায় ছুঁড়ে মারলে কেন?(মা)
—বেশ করেছি মেরেছি।(বাবা)
—কিন্তুু কেন?
—ওর কি একটুও লজ্জা করে না এতকিছু হয়ে যাওয়ার পরেও নিলজ্জের মতো খাবার খাচ্ছে?তার উপর…
—থামলে কেন পরেরটুকুও বল।(আমি)
—তার উপর নিজে এক টাকাও রোজগার করে না।এতবড় হয়ে গিয়েছে এখনও বেকার।বাবার টাকায় চলে।ঘরে বসে বসে বাবার টাকা ধ্বংস করে।নিজে যখন একটা রোজগার করে না আর এসেছে ভালো ভালো খাবার খেতে।
—তুমি শেষ পর্যন্ত আমার ছেলের খাবার খাওয়া নিয়ে প্রশ্ন তুললে?তুমি না ওর বাবা?বাবা হয়ে ছেলের খাওয়া নিয়ে এতবড় কথা বলতে তোমার মুখে একবারের জন্যেও বাজলো না?
—না বাজলো না?ওর তো যৌতুকের টাকার প্রতি অনেক লোভ।যার জন্য নিজের বিয়ে করা বউকে নিয়ে খারাপ কথা বলতে ওর মুখে বাজে নেই।তাই আজকে থেকে আমার বাড়িতে ওর খাবার বন্ধ।যদি কোনদিন টাকা রোজগার করে আমার হাতে দিতে পারে তাহলেই আমি ওকে এই বাড়িতে খেতে দিব।তার আগে আর ও এই বাড়ির ভাত খেতে পারবে না।
—বাবা,এমনিতেই তো তুমি ওকে ত্যাজ্যপুত্র করে দিয়েছে।এখন কি তুমি ওকে এই বাড়িতে খেতেও দিবে না?(ভাইয়া)
—না দিব না।যেইদিন ও টাকা রোজগার করে আমার হাতে টাকা দিবে সেইদিন আমি ওকে এইবাড়িতে খেতে দিব।
—বাবা,সাগর নাহয় একটা ভুল করে ফেলেছে তাই বলে এত শাস্তি ওকে দিয়েন না।(বৌদি)
—বৌমা,এইবাড়িতে তুমি যেমন বউ তেমনি আরহী মাও বউ আর হয়ত তুমি এতদিনে ভালো মতোই বুঝতে পেরেছো আমি এই বাড়ির বউকে নিয়ে কেউ খারাপ কথা বললে তাকে ছেড়ে দেই না।হোক সে নিজের সন্তান বা অন্য কেউ।তাকে শাস্তি পেতেই হবে।
—তবুও যদি এক…
—আমি আর কিছু শুনতে চাই না।
—তাই বলে তুমি ওর মুখের ভাত কেড়ে নিবে?
—ভাইয়া,তুই আর বাবার সাথে কথা বাড়াস না।বাবা তো ঠিকই বলেছে।
—বাবা,কি ঠিক বলেছে?
—যে রোজগার করতে পারে না তার আবার প্রতিদিন ভালো ভালো খাবার খাওয়ার কি দরকার আছে?যখন রোজগার করে বাবার হাতে টাকা দিতে পারব তখনই না হয় খাব।
—আর যতদিন রোজগার করতে পারবি না ততদিন কি করবি?
—ততদিন নাহয় না খেয়েই থাকব।
—বাবা।(আরহী)
—মা,তুই চিন্তা করিস না।আমি আমার উকিল বন্ধুর সাথে কথা বলেছি।সে বলেছে বিয়ের ছয়মাস না হলে নাকি ডির্ভোস দেওয়া যায় না।তাই ছয়মাস তোকে একটু এই শয়তানটার সাথে থাকতে হবে।যদি কালকে তোদের ডির্ভোসটা হয়ে যেত তাহলে আমি কালকেই ওকে এই বাড়ি থেকে বের করে দিতাম।কিন্তুু কি আর করার ছয়মাস ওকে সহ্য করতে হবে।(আমি আমার ঘরে আসার জন্য পা বাড়ালাম)
—সাগর,শুনে যা।
—হ্যাঁ,ভাইয়া বল।
—চেয়ারে বস।আমি তোকে আমার ভাগের কিছু ভাত দেই।তুই সেইগুলো খেয়ে যা।সেই সকালে নাস্তা করেছিলি।তারপর থেকে এখনও কিছু খাস নেই।এখানে বস কিছু খেয়ে যা।
—না ভাইয়া।আমার পেট ভরে গিয়েছে।আমার আর খাবার খেতে হবে না।তুই খা।
.
আমি সেখান থেকে আমার রুমে চলে আসলাম।দুপুরে বাবা কথায় যতটা না কষ্ট পেয়েছিলাম এখন তার চেয়ে অনেক বেশি কষ্ট পেয়েছি।
.
আমি কখনও ভাবতেই পারি নেই বাবা শেষ পর্যন্ত আমার মুখের সামনে ভাত কেড়ে নিবে।যে বাবা আমাকে ছেড়ে কখনও খায় নেই।
.
তার ভাগের ভাত আমাকে খায়িয়ে দিয়েছে সেই বাবাই কিনা শেষ পর্যন্ত আমার সামনের ভাত কেড়ে নিল।কথাগুলো ভাবতে ভাবতে চোখ দিয়ে একা একাই জল পরছে।
.
—তুমি কাজটা ঠিক করলে না।ছেলেটা সারাদিন পর মাত্রই ভাত খেতে বসেছিল আর তুমি কিনা ওর মুখের সামনের ভাত কেড়ে নিলে।(মা)
—আমি ঠিক করেছি কিনা ভুল করেছি সেইটা আমাকে বুঝাতে এসে না।(বাবা)
—বাবা,আমি জানি তুমি আমার থেকে সবকিছু বেশি জান আর বেশি বুঝ।কিন্তুু এত জানা সত্যেও আজকে তুমি সাগরের মুখের সামনের ভাত কেড়ে নিয়ে অনেক বড় ভুল করে বসলে।(ভাইয়া)
.
তারপর ভাইয়াও আর না খেয়ে খাবার ফেলে সেখান থেকে উঠে চলে গেল।ভাইয়ার সাথে সাথে মা আর বৌদিও না খেয়ে সেখান থেকে চলে গেল।
.
বাবা সেখানে দাঁড়িয়ে কিছুসময় কি জানি ভেবে বাবাও চলে গেল।এখন শুধু আরহী একা টেবিলের সামনের চেয়ারে বসে রয়েছে।
.
চেয়ারে বসে বসে আরহী ভাবতে লাগল প্রতিশোধ নিতে একটা মিথ্যা কথা বললাম আর একদিনের মধ্যেই কি থেকে কি হয়ে গেল।
.
আমি তো এমনটা চাই নেই।আমি চেয়েছিলাম শুধু সাগরকে কষ্ট দিতে।কিন্তুু সাগরকে কষ্ট দিতে গিয়ে সম্পূর্ণ পরিবারের মানুষ কষ্ট পাচ্ছে।
.
হঠাৎ করেই আরহীর মনের মধ্যে একটা অপরাধ বোধ জেগে উঠল।তারপর আরহী টেবিলের সবকিছু পরিষ্কার করে যেখানে যেইটা ছিল সেখানে সেইটা রেখে রুমের দিকে রনা দিল।
.
অন্যদিকে আমি রুমে বসে বাবার কথা ভাবছিলাম আর কান্না করছিল।হঠাৎ করো পায়ের শব্দ পেয়ে চোখ মুছে দরজার দিকে তাকালাম।
.
দরজার দিকে তাকিয়ে দেখতে পেলাম আরহী রুমে আসছে।তাই চোখের জল মুছে একটা কাঁথা আর আমার মাথার বালিস নিয়ে আমি রুম থেকে বেরতে লাগলাম।
.
—তুমি এইসব নিয়ে কোথায় যাচ্ছো?(আরহী)
—ডয়িং রুমে।(আমি)
—কেন?
—ঘুমাতে।
—কেন?বিছানা কি হয়েছে?তুমি তো বিছানাতেই ঘুমাতে পার।
—ছিঃ ছিঃ কি বলছেন?আমি আপনার সাথে এক বিছানায় কি করে ঘুমাব?
—কেন?আমার সাথে এক বিছানায় ঘুমালে কি তোমার কোন সমস্যা হবে?
—সমস্যা আমার না আপনার হবে।
—কি করে?
—আমি যে কত খারাপ একটা মানুষ।যদি রাতে জোড় করে আপনাকে ধর্ষণ করে বসি।তাহলে কি হবে ভেবে দেখেছেন?
—তুমি এইসব কি উল্টো-পাল্টা বলছো?
—উল্টো-পাল্টা বলছি না সঠিকই বলেছি।আচ্ছা,আমার একটা প্রশ্নের উওর দিবেন?
—কি প্রশ্ন?
—আমাকে আমার বাবার থেকে দূরে সরিয়ে,আমার মুখের ভাত কেড়ে নিয়ে,আমার নামে এতবড় মিথ্যা অপবাদ দিয়ে আপনি অনেক খুশি হয়েছেন তাই না?
—না।আমি একটুও খুশি হয় নেই।
—কেন?খুশি হন নেই কেন?অহ!বুঝতে পেরেছি আপনি খুশি হন নেই কেন?
—কি বুঝতে পেরেছো?
—আপনার প্রতিশোধ নিয়ে মন ভরে নেই।আমার উপর আপনার এখনও রাগ রয়েছে।আচ্ছা এরপর কি আপনি আবার কোন মিথ্যা অপবাদ দিয়ে আমাকে এই বাড়ি থেকে বের করে দিবেন?নাকি অন্য কিছু করবেন?আমার একটা কথা রাখবেন?
—কি কথা?(কান্না ভরা কন্ঠে)
—পরেরবার আমার সাথে যা কিছুই করেন না কেন আমাকে একটু জানিয়ে করিয়েন।জানেন হঠাৎ করে এমন মিথ্যা অপবাদ যদি কেউ দেয় না তাহলে অনেক কষ্ট হয়।এই কষ্ট থেকে না মরে যাওয়াও অনেক ভালো।কিছু না মনে করলে আরেকটা কথা রাখবেন?
—কি?
—দয়া করে যদি সম্ভব হয় এর পরেরবার আমার উপর অন্য কোন মিথ্যা অপবাদ না দিয়ে আমাকে একটা বিষের বোতল এনে দিয়েন আমি হাসতে হাসতে খেয়ে মরে যাব।সত্যি বলছি এত কষ্ট সহ্য করার চেয়ে বিষ খেয়ে মরে গেলেও অনেক শান্তি পাব।
.
কথাটা বলার পরেই খেয়াল করলাম আমার চোখ দিয়ে জল পরছে।আরহীকে আমি আমার চোখের জল দেখাতে চাই না।
.
আমার চোখের জল দেখে হয়ত আরহী অনেক খুশি হবে।তাই সেখান থেকে ডয়িং রুমে চলে আসলাম।ডয়িং রুমে রাখা সোফায় শুয়ে পরলাম।
.
দেখতে দেখতে সকাল হয়ে গেল আর শুরু হলো আমার এক নতুন জীবন।এই জীবনে কি কি কষ্ট সহ্য করতে হবে তা আস্তে আস্তেই বুঝতে পারব।
.
#চলবে—————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/EmYfe7j
via BanglaChoti

Comments