এক্স গার্লফ্রেন্ড যখন বউ (পার্ট-৭)

Ex_Girlfriend_যখন_বউ
পার্টঃ৭
Writer: Siyam Ahmed Nil

.
—————————

.
আরহীর বিয়ের দিন সকালে আমি আড্ডায় জায়গায় এসে বসে রয়েছি।কিন্তুু আমার বন্ধুদের আসার কোন চিহ্নই নেই।
.
কি আর করার একা একা দাঁড়িয়ে ওদের জন্য অপেক্ষা করতে লাগলাম।কিছুসময় পর জয় সবাইকে নিয়ে আমার সামনে এসে হাজির হল।
.
—তোদের আসতে এত দেড়ি হল কেন?আমি সেই কখন থেকে তোদের জন্য এখানে অপেক্ষা করছি।কিন্তুু তোদের আসার কোন নাম-গন্ধই নেই।(আমি)
—কি করব বল?রাজুর জন্য আমাদের সবার আসতে একটু দেড়ি হয়ে গেল।(জয়)
—কেন?রাজু আবার কি করল?
—তুই তো জানিস সাহেব যখনই বাড়ি থেকে বের হবে তখনই উনার মেয়েদের মতো সাজতে হয়।তাই একটু দেড়ি হয়ে গেল।(কথাটা শুনে সবাই হাসতে লাগলাম)
—হয়েছে হয়েছে।আমাকে নিয়ে অনেক হাসা-হাসি হয়েছে।সাগর,এখন বল তো আমাদের এত সকালে এখানে কেন ডাকলি?(রাজু)
—তোদের সবাইকে নিয়ে আজকে রাতে একটা জায়গায় যাব।
—কোথায়?
—তার আগে বল তোরা কি বিয়ে খাবি?
—কার বিয়ে?
—ধরে নে আমার বিয়ে।এখন বল বিয়ে খাবি নাকি না?
—ফ্রিতে পেলে কে না খায়?
—বিয়ে রাত ৮ টায়।তাই সবাই রাত ৭ টায় আমাদের বাসায় এসে পরিস।সেখান থেকেই বিয়ে খেতে যাব।
—ঠিক আছে।
—আর হ্যাঁ রাতে কিন্তুু কারো দেড়ি করলে চলবে না।সবাই সময় মতো চলে আসবি।
—আচ্ছা আচ্ছা।
.
তারপর সবাই যার যার বাড়িতে চলে গেলাম।দেখতে দেখতে রাত ৭ টা বেজে গেল।সবাই আমাদের বাড়িতে চলে আসল।
.
—কিরে তোরা কি কোথায় যাবি নাকি?(মা)
—হ্যাঁ।(আমি)
—কোথায়?(বাবা)
—বিয়…..(রাজু বাবাকে বলে দিচ্ছিল কিন্তুু আমি ওর মুখ ধরে আটকিয়ে ফেললাম)
—কিরে তুই ওর মুখ বন্ধ করে দিলি কেন?
—এমনি।আসলে আমরা সবাই মিলে একটু ঘুরতে যাচ্ছি।
—রাতে ঘুরতে যাবি?তার উপর পাঞ্জাবী পরে?
—হ্যাঁ,এইটা একটু নতুন স্টাইল।
—তোরা দিন দিন কি সব স্টাইল করছিস সেইটা আমার মাথায় ডুকে না।
—তোমার মাথা ডুকতে হবে না।মা,আমরা গেলাম।
—কিন্তুু ফিরবি কখন?
—এই তো ১০ টার আগেই ফিরে আসব।
—ঠিক আছে।সাবধানে যাস।
—আচ্ছা।
.
তারপর আমরা বাড়ি থেকে বেরিয়ে গেলাম।
.
—তুই তখন আমার মুখ ধরে ফেললি কেন?(রাজু)
—ধরব না তো কি করব?তুই যদি বাবাকে বলে দিতি আমরা বিয়ে খেতে যাচ্ছি তাহলে বাবা হাজারটা প্রশ্ন করে বসতো আর আমাদের যাওয়ার হয়ে উঠত না।(আমি)
—অহ!
.
তারপর বাইক নিয়ে সব বন্ধুরা রনা দিলাম।সবাই আমার পিছনে পিছনে আসছে।দেখতে দেখতেই আমরা আরহীদের বাড়ির সামনে চলে আসলাম।
.
আরহীদের বাড়ির সামনে আগে থেকেই শান্ত আর ওর বন্ধুরা আমাদের জন্য অপেক্ষা করছিল।আমিই ওদের বলেছিলাম আমরা আসব আর আমাদের সাথে থাকতে তাই ওরা এখানে দাঁড়িয়ে রয়েছে।
.
—সাগর,তুই আমাদের আরহীদের বাড়িতে নিয়ে আসলি কেন?(জয়)
—তোরা না বিয়ে খেতে চাইলি তাই তোদের বিয়ে খাওয়াতে নিয়ে আসলাম।(আমি)
—কিন্তুু তুই না বললি তোর বিয়ে খাওয়াবি।(রাজু)
—আরে গাধা।যদি আমার বিয়ে হতো তাহলে তোরা একমাস আগে থেকেই জানতে পারতি।তাছাড়া আমার বিয়ে হোক বা অন্য কারো বিয়ে তো বিয়ে।
—সাগর,এখন তাহলে কি করবে?(শান্ত)
—যেইটা করতে এসেছি সেইটাই করব।
—মানে?
—বিয়ে খেতে এসেছি বিয়ে খাব।
—সাগর,তোর মাথায় কি চলছে একটু বলবি?(জয়)
—আমার মাথায় কি চলছে সেইটা নাহয় পরে জানতে পারবি।আগে চল বিয়েটা খেয়ে আসি।
.
তারপর সবাইকে নিয়ে খাবার খাওয়ার জন্য বসলাম।খাওয়া-দাওয়া শেষ করে আমি উঠে আসলাম।এখন সময় এসেছে যেই কাজটা করার জন্য এখানে এসেছিলাম সেইটা করার।
.
—সাগর,চল এখন বাড়িতে চলে যাই।(জয়)
—আর একটা কাজ বাকি আছে।সেইটা শেষ করে নেই।তারপরে যাব।(আমি)
—এখন আবার কি কাজ বাকি আছে?
—কেন?যার বিয়েতে এসেছি তাকে আর তার বরকে দেখব না?
—মানে?
—আরে আমরা তো আরহীর বন্ধু।তাই বাড়িতে যাওয়ার আগে চল আরহী আর ওর হবু বরের সাথে একটু কথা বলে আসি।
—আচ্ছা,চল।
.
তারপর আমরা ষ্টেজের দিকে গেলাম।সেখানেই আরহী আর আরহীর হবু বরকে বসিয়ে রাখা হয়েছে।
.
ষ্টেজের সামনে গিয়ে দেখি আরহীকে লাল বেনারসি পরিয়ে অনেক সুন্দর করে সাজিয়ে বসিয়ে রেখেছে।আরহীর সাথে আমার যখন সম্পর্ক ছিল তখন একবার আমি আরহীকে বলেছিলাম ঠিক এইভাবেই আরহীকে সাজিয়ে আমি বিয়ে করব।
.
কিন্তুু সেই আরহীই কিনা আজকে অন্য কাউকে বিয়ে করছে।ষ্টেজে হবু বরের পাশে বসেও আরহী ওর বান্ধুবীদের সাথে কেমন হাসা-হাসি করছে।
.
আরহীকে এত খুশি দেখতে আমার ভালো লাগল না।তাই সবাইকে নিয়ে আমি ষ্টেজে উঠলাম।আমাকে দেখা মাত্রই আরহীর মুখ কালো হয়ে গেল।
.
—কিরে কেমন আছিস?(আমি)
—ভালো।(আরহী)
—আমাদের কি তুই তোর হবু বরের সাথে পরিচয় করিয়ে দিবি না?
—না।
—আচ্ছা,উনারা কে?তুমি তো আমাদের তোমার সব বন্ধু-বান্ধুবীদের কথা বলেছো।কিন্তুু এদের কথা তো কখনও বল নেই।(আরহীর হবু বর)
—আরহী।এইটা কেমন কথা?তুই তোর হবু বরের কাছে সবার কথা বলেছিস কিন্তুু আমাদের কথা বলিস নেই।এইটা কিন্তুু ঠিক না।
—আরহী,যেহেতু বলে নেই তাহলে আপনারাই বলেন আপনারা কে?
—সাগর,তুই এখান থেকে যা।
—কেন?তোর হবু বরকে একটু বলি না আমি কে?
—আরহী,থাক না।একটু বলতে দাও না।
—বুঝছি।আরহীর সামনে আমাকে আমার পরিচয় দিতে দিবে না।তাই চলুন আমরা পাশে গিয়ে কথা বলি।
—না না।যা কথা বলার আমার সামনেই বল।
—থাক না।উনি আমার সাথে একটু একান্তে কথা বলতে চায় যখন তাহলে কথা বলে আসি।
—হ্যাঁ,চলুন।আমরা একটু একান্তে কথা বলে আসি।
—না না।আপনি ওর সাথে যাইয়েন না।(আরহী ওর হবু বরকে আটকানোর আগেই আমি উনাকে নিয়ে একটু দূরে চলে গেলাম)
—হ্যাঁ,এখন বলুন কি বলতে চান আর আপনার পরিচয় কি?
—আমি কে সেইটা জানার চেয়েও আপনার অন্য কিছু জানা বেশি প্রয়োজন।
—কি?
—আচ্ছা,আপনি একটা কথা আমাকে বলেন।
—কি কথা?
—আপনি যেই মেয়েটাকে বিয়ে করতে এসেছেন অর্থাৎ আরহীকে যে বিয়ে করতে এসেছেন আপনি কি ওর বিষয়ে একটু খুঁজ-খবর নিয়েছিলেন?
—কেন বলুন তো?
—কথাটা আপনাকে বলা উচিত কি না।তার উপর আরহী এক সময় আমার বান্ধুবীর থেকে বেশি কিছু ছিল।তাই ভাবছি কথাটা আপনাকে বলব কি না।
—আরে ভাই।কথা এত না পেঁচিয়ে যা বলার সরাসরি বলেন দেন।
—আসলে আরহী মেয়েটার চরিত্র কিন্তুু বেশি ভালো না।
—মানে?কি বলতে চাচ্ছেন আপনি?(রেগে)
—এই জন্যই আপনাকে বলতে চাচ্ছিলাম না।জানি আপনি সবটুকু না জেনে উল্টো আমাকেই দোষি ভাবেন।
—আপনি একটু পরিষ্কার করে বলেন।কি বলতে চাচ্ছেন।
—বললামই তো আরহী মেয়েটার চরিত্র ভাল না।আমার জানা মতে ৪-৫ টা ছেলের সাথে ওর সম্পর্ক ছিল।তাছাড়া আমার জানার বাহিরে যে আরও কতজনের সাথে সম্পর্ক ছিল তার কোন হিসাব নেই আর হ্যাঁ আপনার মতো একজনকে হয়ত আর বুঝাতে হবে না যে কোন মেয়ের সাথে কোন ছেলের সম্পর্ক থাকলে তাদের মাঝে কি কি হয়।আপনি যদি ওকে নিয়ে কোন হোটেলে যান তাহলে আপনাকে না চিনলেও ওকে ঠিকই চিনে ফেলবে।অনেকে তো ওদের কাণ্ড-কাহানীর ভিডিও আমাকে দেখিয়েছে।আপনি ভাল মানুষ তাই আপনার জীবন যাতে নষ্ট না হয় তাই আপনাকে আগে থেকেই সাবধান করে দিলাম।এখন তাহলে আমি আসি।
—হ্যাঁ।(লোকটি শুধু মাথা নারালো)
.
কথাটা বলেই আমি সেখান থেকে আরহীর কাছে চলে গেলাম।
.
—আমি তাহলে এখন আসি।ভাল থাকিস।(আমি)
—তুই উনাকে কি বলে আসলি?(আরহী।রেগে)
—কি বলেছি সেইটা তুই কিছু সময়ের মধ্যেই জানতে পারবি।চল আমরা সবাই চলে যাই।
—হ্যাঁ,চল।
.
তারপর আমরা সবাই আমাদের এলাকায় চলে আসলাম।আমরা আমাদের এলাকায় আড্ডা দিতে লাগলাম।
.
আমরা আমাদের এলাকায় এসেছি ৮ টা বাজার একটু আগে আর এখন বাজে ১২ টা।
.
আমি এখন আমার বাসর ঘরের সামনে দাঁড়িয়ে আছি।এই ৪ ঘন্টার মধ্যে আমার জীবন সম্পর্ক বদলে গিয়েছে।গিয়েছিলাম আরহীর জীবন নরক বানাতে উল্টে আমার জীবনই নরক হয়ে গিয়েছে।
.
#চলবে—————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/SapN18U
via BanglaChoti

Comments