টান BY (ডিমপুচ) (পর্ব-৬)

টান

লেখক – ডিমপুচ
পর্ব-৬
—————————

বিয়ে বাড়িতে বিকালের ভিতর দিপু দিপু করে প্রত্যেকে ডেকে যাচ্ছে। দীপুকে ঘিরে যত অল্প বয়েসী ছেলে আর মেয়ের ভিড়।একটা জিনিস
দিপু লক্ষ্য করলো, প্রতেক্যেই খোলা খুলি মিশছে, কিন্তু কোথাও আদেখলাপনা নেই। ব্যবহারে শালীনতা বজায় রেখে। দুটি মেয়ে, বেশ সুন্দরী,
তাদের চাহুনি তে একটু ভালোলাগা বুঝিয়ে দিচ্ছে । কিন্তু ওই পর্যন্তই। গল্প সবই দিপুর কলকাতার অভিজ্ঞতা নিয়ে।
বাংলা বা কলকাতার সম্বন্ধে, মিশ্র ধারণা, এবং বলতে সংকোচ করছেনা। যেমন বাংলার সাহিত্য,সিনেমা ,
রাজনীতি নিয়ে সপ্রশংস ভাবে বলছে। কিন্তু সাধারণ ভাবে, কলকাতার অভিজ্ঞতা
মোটেই ভালো না। বিশেষ করে অবাঙালিদের নিয়ে কলকাতার নাকউঁচু ভাব কেউই তাদের কলকাতা ভ্রমনে ভালোভাবে নেয়নি, সেটা বোঝা
যাচ্ছে। বিয়ের দিন সকালে দিপুর কাজ বাড়ির প্রায় ৫০-৬০ জন লোকের সবাইকে সময় মত জলখাবার দেওয়া , প্রতিটি লোক পেয়েছে কিনা
দেখা। বিরজুর পরিবারে প্রতিটি লোক যথেষ্ট শিক্ষিত এবং cultured. এমনকি মহিলারা পর্যন্ত উচ্চ শিক্ষিত।

যত মেয়েলি আচার আর লোকাচার রাধা আর শোভা দেখাশোনা করছে। দিপুর গায়ে মহিলা
রা জোর করে ধরে, রাধার ইঙ্গিতে হলুদ, আলতা সিন্দুর দিয়ে রাঙিয়ে দিল। দিপু দু হাত তুলে সারেন্ডার করে
………আমার দারুন লাগছে। আমার নিজের বাড়িতে আমি আজ পর্যন্ত এইরকম আনন্দ করতে পারিনি, আপনারা আমাকে নিয়ে যত মজা
করবেন আমি তাতে সানন্দে যোগ দেব। কিছু বাদ দেবেন না। মাসি তোমাকে ধন্যবাদ। ..
…….দাড়া এখনো বাকি আছে, তোকে কি করি দেখবি। হাসতে হাসতে রাধা বলল। বরযাত্রীরা বিকালের আগেই, বলতে গেলে দুপুরেই এসে
পড়ল। তাদের দেখাশোনা করা দিপুর কাজ। তারপর সন্ধ্যাতে বিয়ে। দিপুর জন্য রাধা হালকা গোলাপী রঙের পাঞ্জাবি, কলার দেওয়া, আর সরু
পায়জামা , গলায় উত্তরীয়, কিনে রেখেছিল। সেটা পরার পর ,দীপুকে দেখে যে
কাউর ভালোলা গবেই। দিপু খুব উত্সাহ নিয়ে সবাইকে আপ্পায়ন করেছে। এই সময় একজন মহিলা রাধার চাইতে কিছু ছোট হবে, খুব
উগ্রসাজ নয়, কিন্তু পুরুষের চোখ টানবেই, এইভাবে সেজেছে, এসে দিপুর সামনে দাড়িয়ে
……. ইয়ংম্যান, তোমাকে তো চিনলাম না। তুমি কি পাটনায় থাক? .. যেমন জহুরী জহর চেনে, সেইভাবে দিপু বুঝে গেলো,এই সেই মহিলা যার কথা রাধা বলেছে।
…….এইত আসলেন , এইবার চিনবেন। আমি দিপু, এখন রাধা মাসির দিল্লির ফ্ল্যাট এ থাকি।দিল্লিতে ছোট খাটো ব্যবসা করি।
…….রাধা তোমার মাসি, কিরকম মাসি? জানতাম না তো?
…….রক্তের সম্পর্কের চাইতেও কাছের মাসি। বলতে পারেন আমার সব। আপনি কি মাসির বন্ধু?
……হাঁ , রাধা আমার থেকে ৩ বছরের বড়, কিন্তু আমরা খুব বন্ধু। বলতে বলতে রাধা উপস্থিত।
…….কিরে শিপ্রা , তুই কতক্ষণ এসেছিস? দিপুর সাথে আলাপ হলো? কি রকম দেখতে রে?
…….ভেবে বলতে হবে, স্টক এ নেই বর্ণনা দেবার ভাষা। হেসে বললেন শিপ্রা।
…….দিপু এ আমার বন্ধু শিপ্রা , তোকে পাটনা দেখিয়ে দেবে ওর স্কুটার এ। বলে দীপুকে চোখ মারলো।
…….ও দারুন হবে, দেখাবেন কিন্তু শিপ্রা মাসি , ছাড়ব না।
…….না ছাড়তে হবেনা, ঠিক দেখিয়ে দেব।
বিয়ে মিটে গেছে,এক সন্ধ্যা বেলা বিরজুর বাড়িতে সবাই বসে গল্প করছে, দিপু আর রাধাও আছে
……..তোর্ কি এই প্রথম পাটনা আসা ?
…….হাঁ , আন্টি , প্রথম। নালন্দা দেখব , আর একটা কাজ আছে , সেটার জন্য সার , বলে বিরজু কে উদ্দেশ্য করে, আপনার একটু হেল্প
লাগবে
…….কি কাজ, ?
……নালন্দার কাছেই হয়ত হবে,আমি ঠিক জানিনা, একজনের খোজ করব। বেঁচে আছে কিনা তাও জানিনা, তবুও খোজ করব।
……একটু খুলে বল, দিপু, কি ব্যাপার।
…….আজকের দিনে বলাটা ঠিক কিনা বুজতে পারছিনা।
…….না না, তুমি চিন্তা না করে বলে ফেল। বিরজুর দাদা বললেন।
…সার , আপনি শোনেন নি, আমার বাবা এক্সিডেন্ট এ মারা যান। স্কুটারে আসছিলেন,সামনে থেকে এক গাড়ি এসে , রংসাইড এ , ধাক্কা
দেয়। আর স্কুটার থেকে ছিটকে রেলিঙে গিয়ে ধাক্কা খান বাবা। ওখানেই ততক্ষনাত মারা যান। পুলিস এর কথা অনুযায়ী, গাড়িটা পিছন থেকে
ধাক্কা দেয়। কিন্তু সেটা ঠিক না। এক হজমিয়ালার সামনে ঘটনাটা ঘটে। সেই একমাত্র
সাক্ষী। কিন্তু তখন ইমার্জেন্সি চলছিল। সেই হজমিয়ালা যে এজাহার দিয়েছিল সেটা পুলিশ পাল্টে দেয়। তাকে নিয়ে প্রচন্ড পেটায় , তারপর
তাকে ৩ হাজার টাকা দিয়ে দেশে পাঠিয়ে দেয়,আর বলে আবার কলকাতায় আসলে প্রাণ চলে যাবে। সে আর কলকাতায় যায়নি।
তার ভাইপো কে পাঠিয়ে দেয়, আর সেই ভাইপো তার জায়গায় হজমি বিক্রি সুরু করে। আমি
স্কুল এপরার সময় থেকে ওই পথ দিয়ে যাতায়াত করতাম। কলেজে পরার সময়ও
ওখান দিয়ে যেতাম। ওই জায়গার থেকে হেটে ৫-৭মিনিট আমাদের বাড়ি। প্রতিবার আমি ওই রেলিঙে, ঠিক যেখানে বাবা ছিটকে গিয়ে পরেছিলেন, আমি হাত ঠেকিয়ে নমস্কার করতাম আর
এখনো যদি যাই, ঐখানে নমস্কার করি। একদিন ওই হজমিয়ালা আমাকে জিজ্ঞাসা করে আমার নমস্কার করার কারণ কি। তাকে আমি সব
বলি। তখন আমি ক্লাস ১২ তে পরি। সে তখন আমাকে এই কথাগুলো বলে। যে
দেখেছিল, সে আমার বাবাকে চিনত । বাবা ওখান থাকে আমার জন্য হজমি কিনতেন, কেননা অর মশলা খুব স্বাদের। ওই ভাইপো
তার কাকার ঠিকানা আমাকে দিয়েছিল।এখনো আমার কাছে আছে। সে বলেছিল, যে তার কাকা,
যে ধাক্কা মেরেছে আর তার পাসে এক মহিলা বসে ছিল, এই দুজনেই কিছু বলেছিল আর তার কাকা সেটাও পুলিশকে বলেছিল। আর গাড়ির
শেষ দুটো নম্বর জানিয়েছিল। আমি সেই পুরনো হজমিয়ালার সাথে দেখা করতে চাই। নালন্দা জেলায় তার বাড়ি। তাই একটু হেল্প দরকার।
…..দিপু তুমি কিছু চিন্তা করনা। আমি তোমার সাথে লোক দিয়ে দেব ,সে তোমাকে নিয়ে যাবে। বিরজু নিজের জায়গা থেকে উঠে এসে দিপুর
কাধ ধরে আন্তরিক ভাবে বলল।
……ধন্যবাদ সার, আমি ওই ফাকে নালন্দা দেখব সার। ওই রকম এক বিশ্ববিদ্যালয় আমাদের দেশে ছিল, ভাবলেই কিরকম লাগে। আমার
আজকাল ,ইতিহাস খুব ভালো লাগে। আন্টি , শোভা কে উদ্দেশ্য করে বলল, আপনি খুব ভালো ভাবে বলতে পারবেন। আমি জেনে অবাক
হয়ে গেছিলাম যে বিভিন্ন দৃটিভঙ্গির ভিতর বিরোধ মেটাবার জন্য সমস্ত ভারতীয় সমাজের জ্ঞানীগুনি লোকেদের নিয়ে , সব ধারার ,বিরাট
আলোচনা সভা বসত। এখন পর্যন্ত এইরকম নাকি৪ টে আলোচনা সভা হয়েছে।প্রথমটা রাজগৃহে , বুদ্ধদেবের মৃত্যুর পর পর , দ্বিতীয় টি
বৈশালিতে তার ১০০ বছর পর,তৃতীয় ৩০০ BC তে পাটলিপুত্রে,মানে পাটনায় , আর সেটাই সব চাইতে বড় সভা হয়, সম্রাট অশোক
এর পৃষ্টপোষকতায় । আর শেষ বা ৪টা কাশ্মিরে ২০০BC তে। আকবর বাদশাহ গণ আলোচনার জন্য নাকি সব ধর্মের
জ্ঞানী গুনি দের নিয়ে সভা বসাতেন। secularism এরচাইতে বড় নিদর্শন কি হতে পারে।আমার অনেক ভ্রান্ত ধারণা পাল্টে গেছে এই সব বই পড়তে পড়তে। যেমন, কিছু অর্ধশিক্ষিত সাংবাদিক আর self proclaimed বুদ্ধিজীবী প্রায় সময়েই বলে থাকেন যে আমাদের এই গণতন্ত্র নাকি ব্রিটিশ থেকে নেওয়া। কিন্তু গণতন্ত্রর প্রথম কথা প্রশ্ন করার অধিকার আর তার উত্তর পাওয়ার অধকার। আমাদের দেশে সুপ্রাচীন যুগ থেকে এই অধিকার চলে আসছে। যেমন জাগ্যবল্ককে প্রশ্ন করছে যে কি ভাবে অমৃত লাভ করা সম্ভব। এটাও তো অধিকারের প্রয়োগ। যিশু খ্রিস্টের জন্মের আগে থেকে ভারতে বিভিন্ন মতের লোকজন কে নিয়ে সভা বসত মত আদান প্রদান করার জন্য। সেটাও তো গণতন্ত্র। এ ছাড়া সংখা লঘু যারা তাদের মত গুরূত্ব পেত এবং শোনা হত। সেটাও তো গণতন্ত্র। কি আন্টি , ঠিক বলছি তো? বরঞ্চ আজকেই আপনি আপনার মত কথাও প্রকাশ করতে পারবেননা। খবরের কাগজে চিঠি লিখে জানাতে চাইলে, তারা ছাপবেনা, যদিনা সেই বক্ত্যব তাদের মনঃপুত হয়। ব্রিটিশদের থেকে আমাদের লাভ বলতে ইংরাজি শিক্ষা।একটা মজার কথা কাগজে পড়েছিলাম। পশ্চিমবাংলার এক মহিলা পুলিশ অফিসার কে এক ইন্টারভিউ তে জিজ্ঞাসা করা হয়েছিল, ” তোমার মতে কোন জিনিস আবিস্কার না হলে ক্ষতি হতনা”.সেই ভদ্রমহিলা উত্তর দিয়েছিলেন ” জাহাজ। কেননা, জাহাজ আবিস্কার না হলে ব্রিটিশরা আমাদের দেশে এসে ১৯০ বছর শোষণ চালাতে পারত না।” উত্তরটা আমার দারুন লেগেছিল। এইগুলো পড়তে আমার এখন ভালো লাগে, আমি পড়িও ,thanks to mp সাহেব।
……..দিপু ,তোমার মা কোন রতন এর জন্য তোমাকে ছেড়ে চলে গেছেন জানিনা, কিন্তু এটা জানি, যে তিনি পরশপাথর ফেলে গেছেন।
আমার ছেলে যেন তোমার মত হয় দিপু , আমি আজ সেই প্রার্থনা করছি। আবেগে, বিভ্হল হয়ে শোভা দিপুর হাত জড়িয়ে ধরল। রাধা
প্রশংসার দৃষ্টিতে হাসি মুখে দিপুর দিকে চাইল।
……দিপু তোমার মত ছেলে যদি রাজনীতি করত তাহলে অনেক কিছু পাল্টে যেত। বিরজুর স্বরে প্রশংসা।
তার পরের দিন বিরজু একটি ছেলেকে দিয়ে একটা জিপ গাড়িতে করে দীপুকে পাঠালো নালন্দা। ছেলেটি দিপুর বয়েসী, বেশস্বাস্থ্যবান।
বিরজু বলে দিল কোনো অসুবিধা হলে যেন থানায় যোগাযোগ করে। যেতে ঘন্টা ৪ লাগলো। রাস্তা অত্যন্ত খারাপ।কেন জিপ . দিপু বুজতে
পারল। জিজ্ঞাসা করে করে এক জায়গায় এসে আর গাড়ি চলার মত রাস্তা নেই। সেখানে, ছেলেটি ,তার পরিচিত একজনের বাড়ির সামনে
জিপ রেখে হাটা দিল। প্রায় ২ মাইল পথ যাবার পর একটা সুক্ষ্ণ নালা , জল নেই ,আর এই ২ মাইল সর্বত্র দারিদ্রের ছাপ। একটি গ্রামে ২-৩ বেশি পাকা বাড়ি নেই। যেগুলো আছে সেগুলো আবার বেশ বড়।বাচ্চারা বেশির ভাগই উলঙ্গ। জিজ্ঞাসা করতে করতে সঠিক গ্রামে পৌছানো
গেল। বাড়ি খুজতে আরো একটু সময় লাগলো।লোকটির নাম রাম লগন । তার ঘরের সামনে গিয়ে ছেলেটি দেহাতি ভাষায় কি বলল। একটু
পর একটি ঘর, এটাকে ঘর বলা চলে কিনা দিপু বুজতে পারল না, তার ভিতর থেকে এক বৃদ্ধ কোনো প্রকারে বেরিয়ে এলো। একটি খাটিয়া
বাড়ির লোকজন পেতে দিয়েছিল। রাম লগন দাড়াতে পারে না , ভালোভাবে, সে তাতে আধ সোয়া হয়ে দিপুদের দিকে হাত জোর করে দেহাতি
ভাষায় কিছু বলল। ছেলেটি দীপুকে দেখিয়ে উত্তর দিল। আশ্চর্য, সেই বৃধ্হর মুখ সহসা উজ্জল হয়ে উঠলো। ভাঙ্গা বাংলায় দীপুকে বলল
…..আপনি কলকাতা থেকে আমার সাথে দেখা করতে এসেছেন, আমি তো ভাবতেই পারছিনা, কিন্তু কেন?
……আপনার চোখের সামনে এক স্কুটারে এক গাড়ি ধাক্কা দিয়েছিল , আর তাতে আমার বাবা মারা যান। সেদিন সঠিক কি হয়ে ছিল,
সেটা জানতে এসেছি। আপনার কি কিছু মনে আছে?
……মনে নেই, সব মনে আছে। মাস্টারবাবু আমার কাছ থেকে রোজ হজমি নিতেন আপনার জন্য। আপনাকে খুব ভালোবাসতেন , আর
আমার মত এক গরিব লোকের সাথে অনেক কথা বলতেন। কি ভালো লোক ছিলেন। তাকে ইচ্ছা করে উল্টোদিক দিয়ে এসে এক সাদা গাড়ি ,
তার শেষ দুটো নম্বর ৩৩, ধাক্কা দিল। দিয়েই, “শালা, শুয়ার কি বাচ্চা ” বলে চেচিয়ে উঠলোযে চালাচ্ছিল সে । তার পাশে এক জন খুব
সুন্দরী মহিলা ছিলেন তিনি চেচিয়ে উঠলে ” ক্যা কিয়া সনু, তুমি ওকে মারলে কেন” পরের কথাটা বাংলায় বলেছিলেন। আমি পুলিশকে সব
বলেছিলাম। পুলিশ উল্টে আমাকে এইরকম মারলো, যে আমি সারা জীবনের মত পঙ্গু হয়ে গেলাম। আমি আর বাচব না বেশিদিন
, কিন্তু এখনো আমাকে দেখালে আমি ঠিক চিনতে পারব।
…….কে মেরেছিল, আমি আন্দাজ করতে পারি, কিন্তু তাকে খুঁজে পাচ্ছিনা । পেলে আমি আপনাকে ঠিক জানাব। আপনার ভাইপো,দেওলাল
, আমাকে বলেছিল আপনার সাথে দেখা করতে। আমি এখনো তার থেকে হজমি নি। আমার ওই লাল আর কালো রঙের মশলা মিশিয়ে যেটা
দেয় ভালো লাগে। কিন্তু শেষ নম্বর ৩৩ ছিল, আপনি কি করে বুজলেন আপনি কি
ইংরাজি পড়তে পারেন?
……না না , হিন্দি পরতেই পারি না তার আবার ইংরাজি। আসলে, আমি যে বাড়িতে থাকতাম , ওই লেকের পাশে বিরাট বাড়ি, সেই বাড়ির
বাচ্চা মেয়ে ছিল, মিঠু। সে আমাকে ভালবাসত। আমি তাকে কোলে নিয়ে ঘুরতাম, আর সে আমার সাথে,স্কুল স্কুল খেলা খেলত। বল বল,
এইটা ONE , এইটা TWO এই ভাবে আমাকে শেখাত । আর রোজ ওই ১ ২ ৩ এই গুলো শেখাতো । তাই আমি পড়তে
পেরেছিলাম যে দুটো ৩ ছিল।
…..কি গাড়ি ছিল আপনি বলতে পারবেন? আপনি কি গাড়ি চিনতেন?
……না আমি চিনতাম না, তবে ট্যাক্সি যে গাড়ির সেই গাড়ি ছিল। আমার বাবুদের ও সেই গাড়ি ছিল। আম্সর গাড়ি
……অ্যাম্বাসেডর , তাই বলছেন কি ?
……হাঁ হাঁ , আম্বাসর, আমি মুখ্যু মানুষ ,ঠিক বলতে পারিনা। বলে রাম লগন এক গাল হাসি দিল। দিপু কাছে গিয়ে তার হাতে পুব মালহোত্রা
যে টাকা দিয়ে ছিল , মোট ৮০০ টাকা গুজে
……এইটা আপনি রাখুন, আপনি আমার অনেক উপকার করলেন। আমার বাবা খুব সৎ লোক ছিলেন তার হত্যাকারীকে আমি খুঁজে বার
করবই। আজ না হোক ২০ বছর পর।
……আপনাকে দেখতে অনেকটা আপনার বাবার মত, ব্যবহার ও তার মতন। ভগবান আপনাকে সাহায্য নিশ্চই করবে। আমি বোধহয়
আপনাকে বলার জন্যই বেঁচে আছি। বলে টাকা সুধ্হ দু হাত জোর করে মাথায় জোর করে নমস্কার করলো। দীপুও তার হাত ধরে একটু চাপ দিয়ে বিদায় নিল।
নালন্দা ঘুরে দিপু ফিরল প্রায় সন্ধায়। এসেই প্রথমে বিরজু কে সব বলল।
……..দেখো দিপু এতদিন পর ওকে কেস দিয়ে কিছু করা যাবেনা। আর ওই রাম লগন ততদিন হয়ত বাচবেও না। যদি খুঁজে পাও, তাহলে
ওর সন্তানদের সামনে ওর মুখোশ খুলে দিতে হবে। সেটাই ওর শাস্তি হবে। কিন্তু প্রথমে তো তাকে খুঁজে বার করতে হবে। সেটা তুমি কর।
…….হাঁ ,সার কলকাতায় যেতে হতে পারে। মোটর ভেহিচ্লেস থেকে সাদা রঙের অ্যাম্বাসেডর , শেষ দুটো নম্বর ৩৩ কার কারছিল সেটা
জানতে হবে। তবে আমি জানি যে সে কে।
……..তুই কার কথা বলছিস, দিপু?
….বলব মাসি বলব , একটু সময় দরকার খালি। কাকা কাকিমা কে বললে কান্না কাটি লাগিয়ে সব গুবলেট করে দেবে, তুমি কাকিমা দেখা
করতে এলে কিছুটি বলবে না।আমি শুনেছি যে আমার জন্মদাত্রী খবর পেয়ে যখন আসেন , তখন নাকি একেবারে ভেঙ্গে পরা অবস্থায় ছিলেন।
কাকা লক্ষ্য করেছিল। আমাকে একদিন বলে ছিলেন , তাহলে কি তিনি আগেই কিছু শুনেছিলেন ? খুঁজে পেলে এইটা জানতে হবে।
পরের দিন দিপু সকালেই তৈরী হয়ে পোস্ট অফিস গেল। একটা ইংল্যান্ড কিনে শিবুকে চিঠি দিয়ে অনুরোধ করলো, সে যেন যে করেই হোক
১৯৭৬ সালে ২ অগস্ট মাসে ওই ধরেনের অ্যাম্বাসেডর গাড়ি কার ছিল সেটা বার করে দীপুকে জানায়। খরচাপাতি করতে শিবু যেন কঞ্জুসী
না করে। আর দিল্লিতে এলে তার থাকার খাওয়ার চিন্তা নেই বলে নিজের সম্বন্ধে একটু জানালো।ঠিকানা রাধার বাড়ির দিল। তারপর কি
করবে এইভেবে, পাটনা শহর ঘুরে দেখার জন্য একটা রিক্সার সাথে দর করছে, সেই সমেয়ই এক স্কুটার এসে পাসে থামল
……..কি করছ এখানে, আমি তোমাকে খুঁজে মরছি দিপু তাকিয়ে দেখে শিপ্রা
……..আপনি সেই যে গেলেন আর তো পাত্তা নেই, তাই ভাবছিলাম রিক্সা করেই একটু ঘুরি
……..কাল আমি দুবার রাধার বাড়ি গেছি তোমার খোজে , তুমি নাকি কাল নালন্দা দেখতে গিয়েছিলে, আমার কোনো দোষ নেই মশাই .
নাও ওঠো
……..উহু , আপনি পিছনে বসুন আমি চালাচ্ছি।আমি আপনার কোমর জড়িয়ে ধরলে আপনি এক্সিডেন্ট করতে পারেন।
……..আর আমি পিছনে বসলে যে তুমি এক্সিডেন্ট করতে পারো
……..সেটা হবে মধুর এক্সিডেন্ট, তাতে মজা আছে
……..বাব্বা , তুমি তো বেশ কথা বল,ঠিক আছে তুমিই চালাও। বলে শিপ্রা পিছনে বসে দিপুর কোমরে হাত দিয়ে জড়িয়ে ধরল। প্রথমে নিয়ে
গেল শের শাহর মসজিদে। খুব একটা আহামরি লাগলো না। তার পর একটা মুসিউম বেশ ভালো লাগলো।এরপর গঙ্গার ধরে। সত্যি বড়
সুন্দর শোন আর গণ্ডক নদী এসে এখানে মিশেছে, তার ফলে গঙ্গা এখানে বিরাট। তবে শীতের শেষ বলে জল কিছু কম, বেশ কিছু জায়গায়
কাদা দেখা যাচ্ছে। বেশ কিছুক্ষণ ঘুরল সেখানে। কিছু কলেজ পালানো ছেলেমেয়ে ঘুরছে। শিপ্রা কে দেখিয়ে
…….ওরা এখানে প্রাকটিক্যাল ক্লাস করতে এসেছে। বুজলেন শিপ্রা মাসি।
…….করুক প্রাকটিক্যাল, এইবার চল কিছু খাওয়া যাক ,
…….মাসি, আমি বাইরের খাবার খুব কম খাই, শরীরের জন্য , আর খিদেও নেই সেরকম
…..তাহলে আমার বাড়ি চল, আমি কিছু করে তোমাকে খাওয়াব, আমার দুপুরের খাওয়া হয়নি। দিপু মনে মনে এটাই চাইছিল।
……সেই ভালো , তাই চলুন। আপনার বাড়ির লোকের কোনো অসুবিধা হবে না তো ?
……অসুবিধা কার? বাড়িতে আমি একাই থাকি, ছেলে দার্জিলিং এর স্কুলের হোস্টেল এ থাকে। এই ক্লাস নাইন হবে। চল।এইবার শিপ্রা
চালালো আর দিপু পিছনে বসলো। বাড়ি বলতে একটা দু কামরার ফ্ল্যাট , সঙ্গে ডাইনিং কাম বসার জায়গা। তবে বড়ই, কলকাতার মত ছোট
না। দিপু বসে মাগাজিন আর খবরের কাগজ দেখছে , শিপ্রা এসে রান্না ঘরে ঢুকে খাবার বানাতে সুরু করে দিয়েছে। দিপু একটু পর উঠে
রান্না ঘরে ঢুকলো,
……..ইসস, ঘেমে গেছেন একেবারে, কি এত বানাচ্ছেন,
……..আরে না, কিছু না, ডিম দিয়ে ব্রেড ভাজছি। একটু পরে একটা প্লেটএ খাবার নিয়ে ঢুকলো। খাবার খেতে খেতে,
…….দিপু তোমার কটা মেয়ে বন্ধু আছে?
……..দিল্লিতে একটাও নেই, আর পাটনায় একটা,
……..ও তাই বুঝি , তা কি রকম দেখতে, মুখ টিপে হেসে জিজ্ঞাসা করলো শিপ্রা। দিপু একটু গম্ভীর হয়ে,
……..বেশ ভালো, তবে body language দারুন ভালো। শেষের টা হেসে বলল
……..কি রকম ভালো,? শিপ্রাও হেসে জিজ্ঞাসা করলো
……..এই ধরুন, রাস্তা দিয়ে হেটে গেলে১২ থেকে ৬২ , বয়েসের সব পুরুষ ঘুরে দেখবেই।
………তুমিও দেখো বুঝি ?
……..শুনুন, আমার মত পুরুষ যদি মেয়েদের না দেখে, তাহলে মেয়েদের এত সাজ গোজের কি দরকার। আপনি যতই সাজুন, আয়নার
সামনে থেকে সরে গেলে কি আর আপনি নিজেকে দেখতে পান , না।তারপর আমরা দেখি, আর তারিফ করি।তারিফ না করলে বৃথাই এই
সাজগোজ।
………তা আমার কোন জিনিষটা তারিফ করার মত ?

……..আপনি এখন যে ভঙ্গিতে বসে আছেন তাতে আপনার ভিতরের ঘাম, গলায় মুখে আরো , বলে দিপু একটু চোখ দিয়ে ইশারা করে ”
কি বলে আপনাকে মোহিনী করে তুলেছে , আর পুরুষদের এই ভঙ্গিমা খুব ভালো লাগে”
……… তোমারও কি লাগছে?
……..ভিশন ভাবে, দেখতে চান ?
…..কি ভাবে দেখাবে? শিপ্রা মুখ টিপে হাসি দিয়ে জিজ্ঞাসা করলো
……..কেন এইভাবে , বলেই দিপু বাঁ হাত দিয়ে শিপ্রার মাথা ধরে কাছে টেনে নিল আর ঠোট এ নিজের ঠোট লাগিয়ে পুরো ঠোট মুখে নিয়ে
চুষতে সুরু করলো। আচমকা , চুমুতে শিপ্রা একটু হকচকিয়ে গেল , আর উহু উহু, করে দুই হাত দিয়ে নিজেকে ছাড়ানোর চেষ্টা করলো।
দিপু আরো জোরে চুষতে লাগলো। প্রায় ২ মিনিট দিপু ওই ভাবে চুমু দিয়ে ছাড়ল।
চুমু খাওয়া শেষ করে দিপু যখন শিপ্রাকে ছাড়ল তখন সে হাপাচ্ছে। চোখে হাসির আভাস দিয়ে
…..দস্সী ছেলে , উফ, এই ভাবে কেউ চুমু খায়।
…..তাহলে তুমি দেখিয়ে দাও, কি ভাবে খেতে হয়
……এইভাবে। এইবার শিপ্রা দিপুর মুখ ধরে ছোট ছোট চুমু আরম্ভ করলো। ঠোটে , গালে, কপালে, গলায় অজস্র চুমু, দিপু ততক্ষণে
ওরনা ছুড়ে ফেলে দিয়েছে। হাত বাড়িয়ে কামিজের বোতাম খুলছে আর শিপ্রার চুমুর প্রতুত্তরে চুমু দিচ্ছে।এই করতে করতে কামিজ খোলার
জন্য শিপ্রার হাত উপরে তুলে দিল আর কামিজ খুলে ছুড়ে ফেলল। খালি ব্রা আর পাজামা পরে শিপ্রা।দিপু নিচে নেমে শিপ্রার সামনে বসে
দুই হাটুতে হাত রেখে মাথা তুলে আলতো করে চুমু দিতে দিতে হাত পিছন দিকে নিয়ে ব্রা খোলার চেষ্টা করছে।
…….এই না, খুল না ..যথারীতি শিপ্রা নখরাবাজি করে না না করছে। ” আরে না খুললে ম্যাডোনা কে দেখব কিভাবে ?’ প্লিস খুলতে দাও “..শিপ্রা যেন খুব অনিচ্ছা এই ভাবে পিছনে হাত নিয়ে ব্রা খুলে হাত দিয়ে দুই মাই ঢাকা দিল। দিপু হাত সরিয়ে দেখতে
চাইছে, আর শিপ্রা হাত দিয়ে ঢাকা দিচ্ছে। দু তিন বার এই ভাবে চলার পর দিপু শিপ্রার দুই হাত বাঁ হাতে ধরে মাথার পিছনে নিয়ে গেল।
শিপ্রার বড় বড় মাই দুটো তাতে আরো উদ্ভাসিত হয়ে দিপুর চোখের সামনে ডাক দিতে লাগলো।
……..অপূর্ব, তুমি মাসি এই রকম সুন্দর জিনিস আমাকে দেখাবে না। আলতো করে বাঁ দিকের মাইয়ের বটা তে দু আঙ্গুলে চুরমুরী দিতে
দিতে ডান দিকের মাইতে চুমু খেতে লাগলো ছোট করে। একটু পরে শিপ্রার হাত ছেড়ে দিল। শিপ্রা দু হাতে দিপুরমাথা ধরে নিজের মাইতে
চেপে ধরে ডান আর বাঁ দিকের মাইতে পালা করে করে চুমু খাওয়াতে লাগলো। দিপু চুমু
খেতে খতেএকটু করে উপরে উঠে কখনো মুখে আবার কখনো দুই বগলে চাটন দিয়ে শিপ্রা কে আরো উত্তেজিত করছে। ডান হাতে পায়জামার দড়ি ধরে টান দিয়ে খুলে দিয়েছে । শিপ্রা আবার সেই না না , দিপু তখন শিপ্রাকে দু হাতে কোলে তুলে নিয়ে চুমু খেতে লাগলো। পায়জামা গড়িয়ে পায়ের গোড়ায় গোছা হয়ে পড়েছে। শিপ্রার অসুবিধা হচ্ছে। ” এই একটু ছাড় , পাজামাটা খুলে নি, না হলে পড়ে যাব।” বলে নিজেই পাজামাটা খুলে ফেলল। খালি প্যানটি পরে শিপ্রা। দিপু ,শিপ্রাকে ছেড়ে, নিজের জামা,গেঞ্জি , আর প্যান্ট খুলে ফেলেছে। শিপ্রাকে কোচে বসিয়ে দুই পা দু দিকের হাতলে তুলে দিয়েছে। শিপ্রার সামনে মেঝেতে বসে প্যানটির ওপর দিয়ে গুদে মুখ রাখল। আর একটা বিরাট স্বাস নিল। ” ছি, ঐখানের গন্ধ নিচ্ছে, ঘেন্না নেই “. ” না নেই, তোমার গোলাপ ফুলের গন্ধ, ঘামের গন্ধ পেচ্ছাবের গন্ধ সব মিলিয়ে একটা দারুন পাগল করা গন্ধ। ” বলে আবার গুদে মুখ দিল। ” রাধার গুদের গন্ধ কি রকম, এখনো নাওনি নাকি? ” শিপ্রা হাসতে হাসতে বলল। সঙ্গে সঙ্গে দিপু শিপ্রার পাছায় এক সজোরে চড়
……মাসিকে নিয়ে বাজে কথা বলবে না , ওনাকে অন্য চোখে দেখি। চড় খেয়ে শিপ্রা উহু করে উঠলো কিন্তু চোখে কামনার হাসি। শিপ্রা বুজলো, রাধার কথা বললে দিপু অন্য রকম ব্যবহার করবে। তাই মজা করার জন্যই, আবার বলল “সত্যি, তুমি রাধার গোলাপ ফুলের গন্ধ নাওনি, নাকি চেপে যাচ্ছ ” আবার চড় ,আবার শিপ্রার হাসি। দিপু বুজলো এটাই শিপ্রার খেলা। ওকে উত্তেজিত করছে। চড় খেয়ে শিপ্রা এবার দিপুর মুখ ধরে,
…..ওই রকম চেহারা আর তুমি কিছু করনি, হয় নাকি। সাথে সাথে আবার চড় পাছায় ,” বলছিনা , রাধা মাসি কে নিয়ে কিছু বলবে না, তাহলে তোমাকে এমন শাস্তি যে তুমি ভুলতে পারবে না।” বলে দিপু একটানে প্যানটি খুলে ছুড়ে দিল। শিপ্রা দু হাতে গুদ চেপে আবার ” রাধা কিন্তু দারুন মাল, তার উপর বিধবা, করে সুখ পাবে”। সাথে সাথে চড় আর শিপ্রার হাত সরিয়ে গুদে মুখ। কিন্তু শিপ্রাও কম খেলুড়ে না, সেও দুই পা জোড়া করে গুদ ঢাকা দিয়ে খিল খিল করে হাসতে সুরু করলো। দিপু তখন দুই হাটু ধরে জোরে ফাক করে মাথা গুজে দিল গুদে , আর হাত দিয়ে পা দুটো দু পাশে ফাক করে রাখল। গুদে মুখ দেওয়াতে, শিপ্রা একটু বেশি উত্তেজিত হয়ে পড়ল। দিপুর মাথা ধরে চেপে ধরে ” খাও, প্রাণ ভরে খাও, বিয়ে বাড়িতে তোমাকে দেখেই আমার মনে হয়েছে, যে এক দিয়ে খেলিয়ে সুখ আছে, খাও”দিপু গুদের ভিতর জিভ সরু করে ঢুকিয়ে লম্বালম্বি চাটন দিচ্ছে । আর দুই হাত দিয়ে মাই দুটো জোরে চটকাচ্ছে, শিপ্রা এখন বেশ ভালো ভাবে গরম খেয়ে গেছে। একটু ঝুকে জাঙ্গিয়ার ভেতর দিয়ে দিপুর বাঁড়া ধরার চেষ্টা করছে, দিপু পা ফাক করে এক হাতে জাঙ্গিয়া খুলে দিল। শিপ্রা ঝুকে একটু কাত হয়ে বাঁড়া ধরে কচ লে যাচ্ছে। শিপ্রা আবার একটু হেসে ” ও, রাধা এই বাঁড়া পেলে আর ছাড়বে না, গুদেই পুরে রাখবে, তোমার তো বেশ ভালো সাইজ গো “।
সাথে সাথে পাছায় চড় , এইবার .চড় খেয়ে শিপ্রা হটাত দীপুকে ধাক্কা মেরে সুইয়ে দিল মেঝেতে আর ঝাপিয়ে পড়ল দিপুর উপর। মুখে চুমু দিতে দিতে তলায় নেমে বাঁড়া ধরে সপাটে মুখে চালান দিল। দীপুও বুজলো, মাগী তৈরী, সেও শিপ্রার পা ধরে নিজের দিকে টেনে নিয়ে গুদে মুখ চুবালো। শিপ্রা পাগলের মত বাঁড়া চুষে চলেছে, দিপু আর দেরী করলো না, শিপ্রাকে চিত করে মেঝেতে সুইয়ে দিল আর দু পা নিজের কাধে তুলে বাঁড়া ধরে মুখ থেকে থুতু নিয়ে মাখাল। আবার থুতু নিয়ে হাতে মাখিয়ে শিপ্রার গুদে চালান দিল। আঙ্গুল দিয়ে অংলি করতেই বুজলো শিপ্রার গুদের জল বার হচ্ছে। বাঁড়া বেশ পিচ্ছিল হয়ে গেছে, মুন্ডি টাকে গুদের মুখে রেখে অল্প চাপ দিল। পুচ করে ঢুকে গেল। তারপর একটু জোরে চাপ দিয়ে সম্পূর্ণ বাঁড়া গুদস্থ করলো।
….উফ , মাসি তোমার গুদ এত tight কেন, চোদাও না নাকি ? না চোদালে গুদ দিয়ে কি ধুয়ে খাবে। বেশ tight তোমার গুদ।
…… তোমার মত কাউকে পেলে রোজ চদাবো ।
…….দিল্লি চলে এস, এখন তো মাসি নেই তোমাকে চুদে সুখ দেব। পেট ভর্তি করে চুদতে পারবে।
…….কেন রাধা মাসি কে দিল্লিতে চুদতে পারো না, চেষ্টা করে দেখো। সঙ্গে সংগে চড়,পাছায় , শিপ্রার হাসি দিপু এইবার ঠাপ সুরু করলো। বেশ জোরে জোরে
……দেখো দু মিনিট কেলিয়ে যেওনা, রাধার কথা শুনে। শিপ্রাও কম খচ্চর না। আবার চড় , সাথে ঠাপের জোর বাড়লো । দিপু শিপ্রার দুই পা তার কাধে লাগিয়ে দিল, গুদ উপরের দিকে উঠে গেল, তাতে দিপুর ঠাপ দিতে শুবিধা হচ্ছে। মুখ ঝুকিয়ে চুমু দিতে থাকলো, শিপ্রা দুই হাত দিয়ে দিপুর কাধ জড়িয়ে নিজের কাছে টেনে নিল। কিন্তু শিপ্রা পারলনা। বোধহয় অনেকদিন পর চোদন খাচ্ছে বলে , ৮-৯ মিনিট এর ভিতর দীপুকে শিপ্রা তার দুই পা আর থাই দিয়ে কোমর প্রচন্ড জোরে চেপে সেই অবস্থাতে জল খসালো। দিপু বাধ্য হয়েই ঠাপ বন্ধ করে শিপ্রার মুখের দিকে দুষ্টুমি ভরা চোখ নিয়ে তাকিয়ে।যেন জিজ্ঞাসা করছে, কি সুখ হয়েছে। মিনিট ১-২ পর শিপ্রা স্বাবাভিক অবস্থাতে ফিরল। কিন্তু রাগমোচনের পর নারীর আর কিচুটিতে মন যায় না। তখন সুধু পুরুষের বাহুডোরে নিশ্চিন্তে আদর উপভোগ একমাত্র কামনা। শিপ্রা একটু হাসার চেষ্টা করে দীপুকে বলল “তোমার আর কতক্ষণ “?
—–শিপ্রা , ভিতরে ফেলবো, তোমার বিপদ হবে না তো? দিপু আস্তে করে জিজ্ঞাসা করলো। শিপ্রা ঘাড় নেড়ে সায় দিল, ভিতরে ফেলার জন্য। দিপু ঝড়ের বেগে কোমর চালানো সুরু করলো, একেবারে শেষ মুহুর্তে ….” শিপ্রা, বল তোমার বিপদ নেই তো ভিতরে ফেললে ?” শিপ্রা কোনো উত্তর না দিয়ে দীপুকে নিজের বুকে টেনে নিল।তীব্র বেগে বীর্য শিপ্রার গুদে আবার সুখের পরশ ছড়িয়ে দিতে থাকলো। বীর্য পাতের শেষে , দিপু আর শিপ্রা দুজনেই পরস্পরকে জড়িয়ে সুয়ে আচ্ছে। দিপু শিপ্রার মুখ দু হাতে অঞ্জলি ভঙ্গিতে ধরে আবেগের চুমু দিল একটু সময় নিয়ে। তারপর .
…….মাসি , ভিতরে তো ফেললাম ,তোমার অসুবিধা হবে না তো ?
…….না, ভয় নেই,এখন সেফ পিরিয়ড। দিপু তুমি সত্যি ভালো ছেলে। মেয়েরা পুরুষের কাছ থেকে চায় প্রথমেই, নিরাপত্তা। সবদিক দিয়ে। তুমি এই যে আমাকে বার বার জিজ্ঞাসা করলে , এতে তুমি প্রমান করলে যে তুমি একজন caring প্রেমিক।
এই বলে শিপ্রা দীপুকে জড়িয়ে চুমু খেল। দিপু চিত হয়ে শুয়ে, ” মাসি সিগারেট আছে ? একটা খেতাম আরকি” শিপ্রা উলঙ্গ হয়েই উঠলো, আর সিগারেট এনে একসাথে দুটো ধরিয়ে একটা দীপুকে আর একটা নিজে টান দিতে থাকলো।
…….—— মাসি,কোনো আপত্তি না থাকলে, তোমার মত এত মোহময়ী নারীকে ডিভোর্স দিল কেন? কি ঘটেছিল? টাকা পয়সা , কোনো ব্যাপার নিশ্চই না।
……..তুমি ঠিকই বলেছ দিপু। টাকা পয়সা না।রবি ,দেখতে খুব সুন্দর। প্রচন্ড বড়লোক। ওদের কনস্ট্রাকশন, ওষুধের ২ টো বড় দোকান,সিনেমার প্রোডিউসার, একটা ষ্টুডিও আছে, ভোজপুরি সিনেমা হয় আরো অনেক কিছুর ব্যবসা।রবি অনেক মেয়েকে নিয়ে ফুর্তি করেছে, চুদেছে,বিয়ের প্রতিশ্রুতি দিয়ে। আমার সাথে যেচে আলাপ করলো। তারপর আমাকে ভালোবাসলো ভেবিছিলাম সত্যি বোধহয় ভালবাসে./ বিয়ের আগে আমি একবার ওর সাথে সুয়েছিলাম । তারপর আমি বললাম যে বিয়ে না করলে আর না।আর যদি বিয়ে কর তাহলে কথা দিতে হবে যে বিয়ের পর আর কোনো মেয়ের সাথে শারীরিক সম্পর্ক রাখবেনা। বিয়ে হলো,আমার খুব গর্ব হলো। যে পুরুষকে এত মেয়েরা চাইত তাকে আমি জিতে নিয়েছি। কিন্তু বিয়ের পর দেখলাম, ধীরে ধীরে আমি বুজলাম,ওর ভালবাসা হলো শরীর কেন্দ্রিক , হাঁ , নিষ্কাম ভালবাসা হয়না, কিন্তু সুধু কামকিন্তু সুধু কাম ।

চলবে —————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/w8UCQpy
via BanglaChoti

Comments