টান BY (ডিমপুচ) (পর্ব-২৫)

টান

লেখক – ডিমপুচ
পর্ব-২৫
—————————

একদিন গিনি ঘুমিয়ে পড়েছে, সীতা রান্নাঘরে টুকটাক কাজ করছে, দিপু গিয়ে পিছন থেকে জড়িয়ে একটু তুলে নিল,খিল খিল করে হেসে
…….সাহেব ছাড়ুন, রান্নাঘর গুছিয়েই আসছি. ..দিপু পিছন থেকেই ঘাড়ে চুমু খেতে সুরু করলো. সীতা ঘাড়ে চুমু খেলে ঠিক থাকতে পারেনা. উমম …উমম.
করে ঘার অল্প ঘুরিয়ে সেও চুমু খেতে লাগলো. দিপু দু হাতে জড়িয়ে সীতাকে নিজের বিছানায় নিয়ে ছুড়ে ফেলল. সীতা ততক্ষণে শাড়ি খুলে
ফেলেছে,ব্রা সন্ধ্যের পর পরেনা. নিটল মাই ব্লাউসের তোলা দিয়ে বেরিয়ে এসেছে. দিপু শুয়ে পরে মাই মুখে নিয়ে চুমু খাচ্ছে. সীতা ওই
অবস্থাতেই, নিজের ব্লাউস খুলে ফেলল. সায়া গুটিয়ে প্রায় গুদ এর গোড়ায়,
……….কি যে এই দুটোতে পান, খালি চুসবেন, কি আছে এতে, দুদ নেই কিছুনা, তবুও এত লোভ কেন?…….দিপু একটু মুখ তুলে, ঠোটে চুমু খেল
……..মেয়েদের সব চাইতে আকর্ষনীয় এই দুটো. তোমার মত এই shape কোনো model পেলে, মাটিতে পা পরত না.বুঝেছ.?
………চাইনা বুজতে. আমার ঐসব হওয়ার ইচ্ছা নেই. আমার ইচ্ছা শুনলে আপনি হাসবেন
…….না হাসব না, বল. যদি ক্ষমতা থাকে চেষ্টা করব.
……..আমার খুব ইচ্ছা আমি স্কুল এ পড়াব.অতগুলো ছোট ছোট বাচ্চা আমার মত ছোট জাতের একজনের কাছে পড়বে,দিদিমনি বলে
ডাকবে, এইটাই আমার ইচ্ছা. আপনি বুজবেন না, ছোট জাতের ঘরে জন্মানো কি অভিশাপ, কারণ আপনি ব্রাম্হন. আপনাদের জন্যই আমরা ছোট জাতের. আপনাদের খুশি মেটানোর জন্যই আমরা. আমরাও যে কিছু পারি, এইটাই প্রমান করতে চাই.
…দিপু সীতার উপর সুয়ে গভীর ভাবে দেখল. “” সীতা কি মনে করছে আমি ওকে ব্যবহার করছি. ঘটনা তো তাই..না, এটা ঠিক হচ্ছে না,করব না এইসব” …
…..কি হলো, কি ভাবছেন, ওকি উঠে পড়লেন কেন.? সাহেব আপনি উঠে পড়লেন কেন? ….সীতা বসে পরে দু হাতে দীপুকে জড়িয়ে ধরল ……দিপু ছাড়িয়ে নিয়ে,মাথা নাড়াতে নাড়াতে খাটের ধরে পা ঝুলিয়ে সিগারেট ধরালো.
সীতা এগিয়ে এসে, দিপুর গলা জড়িয়ে নিজের মুখ দিপুর কাধে রেখে
………আর কোন দিন ঐসব কথা বলব না. গিনির নাম শপথ করছি.আমি আপনাকে ভেবে বলিনি. আমার জীবনে ঘটে যাওয়া কথা হঠাত
মনে পরে গেল, তাই.. মুখ ফুটে না বললে কি আপনি বুজতে পারেন না, আপনাকে আমি কি চোখে দেখি. একমাত্র পুরুষ আপনি যে আমাকে
নারী হিসাবে দেখেছে. আপনাকে ভালোবাসি বলা যে অপরাধ, তাই বলতে পারি না, কিন্তু আপনিই আমার দেবতা. ভাবতে পারেন, একটি না
খেতে পাওয়া ১০ বছরের বাচ্চাকে, স্কুল থেকে বার করে দিয়েছে, কেন না সে গ্রামের পুরুত এর বাড়ির বাসন মাজেনি বলে. বাসন মাজতে
গেলেই, ৪০ বছরের পুরুত কোলে নিয়ে তলায় হাত দিত. বুকে হাত দিয়ে টিপত. তার বউ সব জানত কিন্তু কোনদিন বারণ করেনি.মামাকে
বলতে,মায়িমা বললেন
………উঁচু ঘরের লোক ওরা, ওটা মেনে নিতে হয়. ১২ বছরে সেই পুরুত আমায় ধর্ষণ করে. প্রচুর রক্ত বেরিয়েছিল. তাই শুনে, বাকিরা
বলল আমারিই নাকি দোষ.আমি কেন পুরুত কে রাগিয়ে দিয়েছিলাম. আসলে ছোট জাতের কোনো ইচ্ছা থাকতে পারেনা. আপনি আমাদের
প্রদেশের অবস্থ্যা জানেন না,কল্পনাও করতে পারবেন না.আজ পর্যন্ত আপনি একমাত্র পুরুষ, যাকে আমি স্বইচ্ছায় ডেকে নিয়েছি, কেননা
আপনাকে ভালো লাগে,,খুব ভালো লাগে. আপনাকে যদি মনের কথা না বলতেে পারি, তাহলে কাকে বলব. ….দিপুর গলা জড়িয়ে আস্তে আস্তে সীতা কথা গুলো বলতে দিপুর মাথা ঘুরে গেল.
…….. সীতা, আমারও তোমাকে ভালো লাগে, কিন্তু রাধা মাসী না বললে যে আমি বিয়ে করতে পারব না. …..সীতা একটু হেসে দিল
…….আপনি চাইলেও আমি বিয়ে করব না. আমি কোন দিনই আর বিয়ে করব না. আপনি খালি আমাকে নিজের পায়ে দাড়াতে দিন, কোন
পুরুষের সাথে বিছানায় যাব, সেটা আমিই ঠিক করব.তবে আপনি চাইলেই আমি রাজি……বলে হেসে দীপুকে আবার নিজের বুকে টেনে
নিয়ে সুয়ে পড়ল.
………নিন চুসুন, আমাকে গরম করুন, সুখ দিন, ভালোভাবে. বুঝেছেন ……এইবার সীতা অনেক তরল. দিপু আবার মাইতে মুখ চুবালো.
একটু পরে মুখ তুলে, সীতার শরীরে তখন কাম খেলা সুরু করেছে l
……..তোমাকে পড়িয়ে সুখ আছে. Mrs.Kohli বলছিলেম ৪-৫ দিন আগে যে তুমি, ৩ বছরের ভিতর ১০ ক্লাস এর পরিখ্যা দেবার মত
তৈরী হয়ে যাবে. তুমি অন্যদের থেকে অনেক এগিয়ে. আমিও তোমায় কোনো জিনিস দুবার বোঝাতে হয়নি,এক বারেই বুঝে যাও.
তুমি পারবে …সীতা দিপুর মুখ তুলে চুমু খেয়ে
…….ছুড়ে ফেলে দেব, খাতা বই যদি আপনি আমায় এখন এইসব জ্ঞান দেন, …আবার চুমু খেয়ে …..” আমি অনেক কিছুতেই অন্যদের থেকে এগিয়ে, এত বোঝাতে হয় কেন আপনাকে”…..চোখ মেরে দীপুকে জড়িয়ে
ধরল. দিপু ধীরে ধীরে তলার দিকে নামতে সুরু করেছে ….”ধ্যাত” বলে সীতা দীপুকে চিত করে সুইয়ে নিজে তলার দিকে নেমে বাঁড়া ধরে
চুমু খেল…” সব সময় কি আমাকে বলে দিতে হবে? বুজতে পারেন না কেন?”
…..দিপু বেশ মজাই পাচ্ছে. সীতা দিপুর দু পায়ের মাঝে বসে ঠাঠানো বাঁড়া ধরে চুসছে. বিচি দুটো ধরে এক হাতে কচলাচ্ছে, চোখ কখনো
বাঁড়া কখনো দিপুর দিকে,
………এইটাকে আদর করতে আমার খুব ভালো লাগে. মনে হয় সারারাত ধরে আদর করি, এইটাকে….দিপু ঝুকে গুদে হাত দেবার চেষ্টা
করতেই, সীতা ঘুরে নিজের পাছা দিপুর মুখে চেপে গুদ ঠোটে লাগিয়ে নিজে বাঁড়া চুষতে লাগলো. সুধু উমম উমমশব্দ ঘরে . উত্তেজনায়
সীতা কাপছে, দিপু সীতাকে ঘুরিয়ে বাঁড়ার উপর বসিয়ে দিল ……..””না না একটু পর একটু পর “”বলতে বলতে দিপু তোলা দিয়ে এক
ঠাপে পুরো বাঁড়া গুদে ঢুকিয়ে দিল. আঃ. একটা স্বস্তির শব্দ বেরিয়ে এলো সীতার মুখ দিয়ে. মুখে হাসি নিয়ে দু হাতে ভর দিয়ে পাছা ওঠানো
নামানো করতে করতে ঝুকে চুমু খেল দীপুকে
………কোনটা ভালো লাগে আপনার, এইটা না যা করছিলেন সেইটা?
……..দুটোই সীতা. তুমি অন্যদের থেকে আলাদা, ……সীতা হেসে নিজের মাই দিপুর মুখে গুজে. কাম জড়ানো স্বরে,
………. যখনি চাইবেন, সীতাকে পাবেন, দেবতা. এই শরীর আপনার, যে ভাবে চাইবেন, সেই ভাবে পাবেন…… উমম উমমআঃ আঃ
ইসহ নানা শব্দ বার হচ্ছে দুজনের মুখ দিয়ে. সীতা তার পাছা যতটা সম্ভব উপরে তুলে ঠাপ দিছে,প্রতি সেকেন্ড এবোধ হয় তিনটে করে ঠাপ
দিছে সীতা, ঘামে নেয়ে গেছে দুজনেই, শক্ত বাঁড়া ঢুকছে আর বেরুচ্ছে, সীতার ভিতরে আগ্নেয়গিরি ফুসে উঠছে, দিপুর বুকে দু হাতের ভর
দিয়ে
……….এই ভাবে সুখ পেতে হয়, সাহেব, সুখ দিন, আরো জোরে দিন সাহেব,উঃ মাগো, উঃ……..উঃ উঃ উঃ করতে করতে
…..কেন বুজতে পারিস না শালা, তোকে ভালোবাসি, শালা …..সীতা আর পারল না, কাটা কলা গাছের মত ভেঙ্গে পড়ল দিপুর শরীরের
উপর. বাঁড়া বেরিয়ে সীতার পাছার গোড়ায় একটু ঘষা দিয়ে গল গল করে বীর্য ঢেলে দিল দিপু. সীতা দিপুর উপরে সারা শরীর ছড়িয়ে সুয়ে
আছে, দুজনেই পরিশ্রান্ত. বড় বড় নিশ্বাস নিছে.অনেকটা সময় পর
……….ক্ষমা করবেন সাহেব, ঐসময়ের উত্তেজনায়, গালি দিয়ে ফেলেছি আপনাকে. ……দিপু দুহাতে সীতাকে জড়িয়ে ধরে
…….রোজ দিবি, শালী, আরো দিবি বোকাচুদী, ভালই লাগে ওই সময়. সীতা মুখ তুলে হেসে দীপুকে চুমু খেয়ে।
…….১০ ক্লাস এর পরিখ্যার ফল বেরোলে দেখবেন, আপনার গিনির মা কি করতে পারে.

সীতার সাথে সম্পর্কর ১ মাস পর রাধা দিল্লি এসেছিলেন. রাতে দিপু রাধাকে জড়িয়ে ধরতেই
………তুই, সীতাকে করেছিস না, সত্যি বলবি ……রাধার মুখে দুষ্টুমির হাসি
….উফ, মাসি তুমি কি করে বুজতে পারলে,আশ্চর্য তো. কি করে বুজলে? ..
…..মেয়েরা বুজতে পারে. শোন যা খুশি কর, ওকে বিপদে ফেলবি না আর নিজেও বিপদে পরিস না. আমাকে এখন কিছু দিন পাবি না.
….কেন, কোথায় যাবে তুমি.
……..বনির কাছে গিয়ে থাকতে হবে. বনির বাচ্চা হবে. কিন্তু ওদের ভিতর ছাড়া-ছাড়ি হয়ে যাচ্ছে. বনি এখন sigapore এ আছে, একটা
ভালই চাকরি করে. কিন্তু বাচ্চা হলে দেখার লোক দরকার. আর তা ছাড়া divorce এর পর ওকে সঙ্গ না দিলে বনি একেবারে একা হয়ে যাবে.
……..মাসি তুমি চলে যাবে, তাহলে আমার কি হবে মাসি, আমার কে থাকবে? …হতাশ গলায় দিপু জিজ্ঞাসা করলো. রাধা দীপুকে জড়িয়ে সারা গায়ে হাত বুলিয়ে দিতে দিতে।
……..পূবা আছে. পূবা এখন তোর্ মা হয়ে উঠেছে, বিরজু আছে,….আর রাতে বিছানায় সীতা আছে. …..রসিকতার সুরে রাধা বলল
……না কেউ নেই. আমার একমাত্র তুমি আছ মাসি. এখনো কি তোমায় বোঝাতে হবে তুমি আমার কি?….বিষাদের সুর দিপুর
…..না রে ইআর্কি মারছিলাম. আমারও তুই ছাড়া কেউ নেই. একদিকে তুই আর অন্য দিকে বাকি পৃথিবী. এই ফ্লাট তোর্,লিখে দিয়েছি
তোকে.একটু থেমে, দিপুর চোখের দিকে চোখ রেখে…”দিপু বিয়ে করবিনা ?”
……..তোমায় কথা দিয়েছি মাসি, যাকে বলবে তাকেই করব. যদি বল সীতাকে করতে করব, যদি বল অন্য কোনো মেয়েকে করতে করব.
তোমার ইচ্ছাই শেষ কথা. ….একটু ম্লান হেসে.” কোনো মেয়ের সাথে প্রেম করার চেষ্টা করিনি, বা ভালো লাগেনি, কেননা মন তো রাধিকার খাচায় বন্ধি হয়ে আছে”
. …তোর্ যাতে ভালো হয় সেই বিয়ে দেব. আমার কোনো সার্থ কোনো ভাবে দেখব না. পুবাকে , জিজ্ঞাসা করলে বলে দিস’মাসি দেখে রেখেছে”
যতই হোক সে তোর্ মা, মনে কষ্ট দিস না. এবার আয়, অনেক দিন পর আদর কর. দীপুকে আর কিছু বলতে হলো না, ২০ সেকেন্ড এর
ভিতর দুজনেই উলঙ্গ হয়ে চোদন কর্ম সুরু করলো. রাধা অল্প সময় পরেই কেমন যেন গাছাড়া ভাব হয়ে গেল. দিপু মাল ঢেলে চুমু খেয়ে
জিজ্ঞাসা করলো
……….মাসি, তুমি কি আর আমার কাছে সুখ পাওনা. তোমার কি মন খারাপ হয়েছে সীতার কথা শুনে?
……..নারে, দিপু তা না. আমার সেক্স কমে গেছে. এই ৪-৫ মাস হলো মেনপসে আরম্ভ হয়েছে, আর সেই ভাবে সেক্স জাগেনা.
সুধু তোকে জড়িয়ে সুয়ে থাকতে ইচ্ছা করে
……..কিছু তো বুজলাম না, কি বললে. কি হয়েছে, ডাক্তার দেখিয়েছে …..রাধা হেসে ফেললো
……..প্রতিটি নারীর একটা সময় পর আর ‘মাসিক’ হয়না. তার মানে মেনপস সুরু হয়েছে. এতে সেক্স কমে যায়. আর ডিম্বানু শরীর থেকে
বেরোয়না, বাচ্চা হবেনা, কিন্তু সেক্স এর চাহিদাও কমে যায়. আমার ৪৫ বছরের কাছাকাছি বয়েস, তাই সুরু হয়েছে. বুঝেছিস?……..দিপু আবেগে জড়িয়ে
………সারা জীবন আর সেক্স না করতে পারলেও, সুধু তোমাকে জড়িয়ে কাটিয়ে দিতে পারি, রাধিকা. …চুমু দিয়ে শেষ করলো দিপু
এর ২-৩ দিন বাদে রাধা সিঙ্গাপুর উড়ে গেল. দিপুর চোখের জল সামলানো মুশকিল হয়ে পরেছিল. রাধার অবস্থাও তথৈবচ.

জীবন বয়ে চলে তার নিজের গতিতে. পূবার সাথে দিপুর সম্পর্ক এখন নিবির. অসীম গুহ পূবার এখন বন্ধু. সঞ্জীবের স্মৃতি ক্রমেই ঝাপসা
হয়ে আসছে.তপু খুব ভালো আছে কলকাতায়. ‘হাদারাম’এর সাথে দিব্বি প্রেম চলছে, কলকাতার বহু ছেলের বুকে তির বিধে আছে তাতে. ছন্দা দিল্লি এসে দীপুকে ফোন করে
………কি রে বোকাচোদা, কাকে লাগাচ্ছিস এখন, সীতাকে নয়তো?
……..শালী, তুই কবে এলি? চলে আয় ফ্লাট এ, ভয় নেই লাগবনা. আমার মেয়েকে দেখে জা.
…….কাল আসব রে প্রিয়. কাল বিকালে থাকিস. …..পরের দিন ছন্দা এসে গিনিকে দেখে মহা খুশি
…….প্রিয় কি সুন্দর মেয়েরে তোর্ , তুই শালা ভাগ্যবান. খুব দুরন্ত তাইনা?
……ভিশন, আমি থাকলে শান্ত থাকে. বল তোর্ কি খবর
…….আমার আর কি খবর, এইবার এখানেই থাকব. ছেলেকে স্কুলে ভর্তি করব, তবে কলকাতায়. প্রিয় তুই আমার বন্ধু বলেই বলছি, তোর্
মা আর আমার শ্বশুর এখন খুব বন্ধু হয়েছে, কি ব্যাপার রে?
………ছার ঐসব. দুজনেই একা, তাই যদি বন্ধুত্য হয় তো হোকনা. বিয়ে করলেও আপত্তি নেই. তোর্ বর কি বলে?
………ওর তো ভালই লেগেছে, ওই আমাকে প্রথমে বলল, তুই যা বললি তাই. তুই মাসিমাকে জিজ্ঞাসা করনা, তাহলে আমরা মিলে বিয়ে
দি….বলে দুজনে ঘর ফাটিয়ে হেসে উঠলো. এত জোরে হাসি যে সীতা পর্যন্ত ছুটে এলো.
……..দ্বারা মাকে জিজ্ঞাসা করব. আজকেই জিজ্ঞাসা করব. ছন্দা চলে গেলে দিপু ফোন তুলে
……..কি ব্যাপার মা, ভুলে গেলে নাকি, কোনো সারা শব্দ নেই, ফোন কর না কেন
…….কান ছিড়ে নেব হতভাগা, মা সুধু ফোন করবে না? তুই করতে পারিস না, একা থাকি খোজ করিস না কেন.
……..ঠিক আছে,কাল সন্ধ্যাবেলা আসছি, খাব, কেমন?
…….গিনিকে নিয়ে আসিস. …পরের দিন পূবার বাড়িতে খাবারের পর দিপু পূবার কোলে মাথা দিয়ে সুয়ে, গিনি মঞ্জুর কাছে ঘুমিয়ে পড়েছে
……..মা একটা কথা তোমায় জিজ্ঞাসা করব বলে অনেক দিন ভাবছি, করব ……পূবা মুখে অল্প হাসি নিয়ে দেখল
……জিজ্ঞাসা করতে হবে না, আমিই বলছি. সঞ্জীবকে নিয়ে তো? পঙ্কজ ছাড়া কাউকেই ভালোবাসিনি. কিন্তু ২১-২২ বছর বয়েস বরই চঞ্চলতার বয়েস. আর পুরুষের খোসামুদী, সব মিশিয়ে একটু ভেসে গেছিলাম. ওই ঘটনা না ঘটলে, হয়ত ৫-৬মাসের ভিতর আগের অবস্থাতেই ফিরে যেতাম, কিন্তু হল না. এইত? আর তোর্ মনে আরেকটা প্রশ্ন আছে, ঠিক কিনা? ছন্দাএসেছে,
এই ফাকে মা আর বন্ধুর শ্বশুরের বিয়ে যদি দিতে পারি, কিরে তাই না? দিপু অট্টহাসিতে ঘর ভাসিয়ে সোজা হয়ে বসে পুবাকে জড়িয়ে গালে
চুমু খেল।
……….তুমি সত্যি great , ফাঁকি দেবার উপায় নেই. তা উত্তরটাও বল
…….উত্তর হলো না. দুজনেই ঠিক করেছি না. কেন না অসীমের স্ত্রী মারা গেছে আর আমার দুটো স্বামী, বিয়ে হলে হয়ত দুজনেই মরব ,
তাই ..মা আর ছেলে আবার ঘর ফাটিয়ে হেসে উঠলো. দিপু মাকে জড়িয়ে।
…….গল্প বল. আমার ছেলেবালার গল্প. তোমায় কোন দিন বলিনি, আজ বলছি. সঞ্জীব বাবুর মৃত দেহের সামনে তোমায় জড়িয়ে আমার
চোখের সামনে এমন সব ছবি ভেসে উঠেছিল যা আগে কোন দিন মনে পরেনি. তুমি আমার প্রথম স্কুলের দিন চুল আচরে দিচ্ছ,বাবা কোলে
নিয়ে সবার ঘর ঘুরে তোমাকে আর আমাকে স্কুটার এ চড়িয়ে স্কুল নিয়ে গেল এইসব. তুমি আর যা জানো বল. শুনব…..স্মিত হাসিতে পূবার
মুখ ভরে গেল. দিপুর চুলে হাত বুলিয়ে দিতে দিতে তার ভালোলাগার দিন গুলোর কথা বলতে লাগলো. কখন যে ঘড়ির কাটা ১২ পেরিয়ে গেছে,
দুজনের কেউ খেয়াল করেনি. হঠাত, ফোন বাজতে পূবা দৌড়ে ফোন তুলে
….. কে? ও সীতা , হাঁ, এই বেরোবে এখনি. না তুমি চিন্তা করনা. ..ফোন রেখে।
…….দিপু, এখন আর কিছু নিতে হবে না. ড্রাইভার তোকে পৌছে দিয়ে আসবে. দিপু গিনিকে নিয়ে গাড়িতে উঠলো.
……থাকতে ইচ্ছা করছিল, কিন্তু …
……..এই হচ্ছে মায়ের মন, বোঝার চেষ্টা কর. বোকা ছেলে. ২-৩ দিনের ভিতর যাব।

চলবে —————————



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/kMBaDzX
via BanglaChoti

Comments