গল্প=০৪১ চন্দ্রবাণ

গল্প=০৪১

❝চন্দ্রবাণ❞
লেখক – আয়ামিল
—————————–

গ্রামে প্রতিবারই আমি এসেই পুকুরে গোছল করতে নেমে যাই। কিন্তু এই গোছলও আমি ভিন্ন উপায়ে করি। সবাই যখন রাতে ঘুমিয়ে পড়ে তখন চাঁদের আলোয় আমি সাঁতার কাটতে থাকি।

এবারও আমার একই রকম প্ল্যান ছিল। কিন্তু প্রথমদিন রাতেই আমার ছোট বোন মিনি আমাকে ধরে ফেলল। আর সাথে সাথে আবদার করল ও নিজেও চাঁদের আলোয় সাঁতার কাটবে। আমি কিন্তু রাজি হলাম না। আমার গোপন সময়টা নষ্ট হবে আর মিনি সাঁতারও জানে না। মিনিকে তাই আমি সাফ না করে দিলাম।

মিনি হাল ছাড়ল না। এরকম উঠতি বয়সী মেয়েদের যা হয় আমাকে রাজি করিয়েই ছাড়বে। আমিও ওর অত্যাচার থেকে মুক্তি পেতে রাজি হলাম। তবে শর্ত দিলাম কাউকে বলা যাবে না। মিনি আমাকে কথা দিল কাউকে বলবে না। কিন্তু চৌদ্দ বছরের মেয়ে কি তার পেটে কোন কথা গোপন রাখতে পারবে?

মিনি কিন্তু পারল। সেদিন রাতে আসল। কিন্তু সমস্যা ও সাঁতার কাটতে জানে না, কিন্তু সাঁতার কাটতে চাচ্ছে। আমি ওকে বললাম আমি ওকে ধরে রাখব আর ও সাঁতার কাটবে।

রাত তখন সাড়ে বারটা হবে। আমি শুধু একটা শর্টস পরে নামলাম। মিনিকে বললাম কম কাপড় পরতে। মিনি একটা টাইট গেঞ্জি আর টাইট শর্টস পড়ল। অন্ধকারে মিনিকে চাঁদের হালকা আলোয় বেশ লাগছিল।

কিন্তু পানিতে নেমেই মিনি ভয় পেতে লাগল। আমাকে জড়িয়ে ধরল। আমি ওকে অভয় দিলাম। পুরো পুকুরেই গলা সমান পানি। আমি দাঁড়িয়ে দাঁড়িয়ে মিনিকে হাতে ধরে রাখব বললে মিনি কিছুতেই আমাকে ছাড়ে না। শেষে বলি ওর আপত্তি না থাকলে ওর কোমরে ধরব। তাতে ওর সাঁতার কাটতে সুবিধা হবে। মিনি রাজি হল। মিনির কোমরে কিছুক্ষণ ধরে রাখলাম আর মিনি সাঁতার কাটার চেষ্টা করল। ও হাঁপিয়ে উঠলেই আমাকে জড়িয়ে ধরে জিরুতে লাগল। আমি ততক্ষণে মিনির শরীর সম্পর্কে সচেতন হলাম। আমি অনুভব করলাম আমার ধন দাঁড়িয়ে যাচ্ছে।

অনেকক্ষণ সাঁতার কাটার পর মিনি আর আমি পুকুরের সিঁড়িতে বসে রইলাম। মিনি আমাকে ধন্যবাদ জানাল। চাঁদের আলোয় আমার পাশে মিনিকে অন্যরকম লাগছিল। মিনিকে বললাম কাপড় পাল্টে শুকনো শরীর নিয়ে ঘরে ফিরতে। মিনি সায় দিল। আমি ওকে পুকুরের কয়েকটা ঝোপের আড়ালে নিয়ে গেলাম। ওকে বললাম কাপড় পাল্টাতে। রাত তখন একটা হয়ে গেছে অনেক আগেই।

মিনি কাপড় পাল্টাতে লাগল। আর হঠাৎ একটা হালকা চিৎকার দিয়ে আমার দিকে এগিয়ে আসল। আমি মিনিকে ধরে ফেললাম। আর ঠিক তখন অনুভব করলাম মিনির বুকে এতটুকুও কাপড় নেই। মিনি ভয়ে কাঁপছিল। আমায় বলল একটা সাপের মত কিছু ওর পাশ দিয়ে চলে গেছে।

কিন্তু আমার মাথা তখন কাজ করছিল না। আমি আমার হাতের সাথে মিনির দুধের স্পর্শ স্পষ্ট অনুভব করছিলাম। আমি মিনিকে একটু সাইডে আনলাম। একটা নারকেল গাছে ওকে ঠেস দিয়ে দাড় করালাম। মিনি বুঝল না আমি এমন কেন করলাম। আমি কোন কিছু না চিন্তা করে মিনির পেয়ারার মত একটা দুধ ধরে ফেলি। মিনি চমকে সরে যায়। ভয়ার্ত কণ্ঠে আমায় জিজ্ঞাসা করি আমি কি করছি। আমি কিছু বলি না। মিনির খুব কাছে যাই। আমার অন্য হাত দিয়ে ওর অন্য দুধটাও চেপে ধরে টিপতে থাকি।

মিনি কোনরকমে ভাইয়া কি করছ উচ্চারণ করে। আমি ওর ঠোঁটের কাছে এগিয়ে যাই। ওকে বলি এমন জোছনায় আমি এ ছাড়া আর কি করতে পারি। আমি মিনির ঠোঁটে আমার ঠোঁট বসিয়ে দেই। মিনিও হয়ত জীবনের প্রথম চুমো হিসেবেই তা গ্রহণ করে।

সেই রাতে ভরা চাঁদের নিচে আমি আমার বোনকে চুদি। ও ওর সতীত্ব আমাকে দেয় আর আমি ওর গভীরে প্রবেশ করে ওকে পূর্ণ করি।

(সমাপ্ত)



from বিদ্যুৎ রায় চটি গল্প কালেকশন লিমিটেড https://ift.tt/H4MYNRi
via BanglaChoti

Comments